Xiaomi 12 Price And Specifications: লঞ্চের আগেই ফাঁস শাওমি ১২ স্মার্টফোনের দাম ও ফিচার্স, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৪৫০০এমএএইচ ব্যাটারি

Xiaomi 12: ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে এই ফোনে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। অত্যন্ত শক্তিশালী একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি থাকছে ফোনটিতে।

Xiaomi 12 Price And Specifications: লঞ্চের আগেই ফাঁস শাওমি ১২ স্মার্টফোনের দাম ও ফিচার্স, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৪৫০০এমএএইচ ব্যাটারি
শাওমি ১২ ফোনের এই ছবিটি ভাইরাল হয়েছে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 5:29 PM

২৮ ডিসেম্বর লঞ্চ করতে চলেছে শাওমি ১২ (Xiaomi 12)। আর তার আগেই ফোনটির একটি টিজার কোম্পানির অফিসিয়াল চ্যানেল থেকে শেয়ার করা হল। এই ভ্যানিলা শাওমি ১২ মডেলের দাম ও ফিচার্স সম্পর্কে এর আগেই এক টিপস্টার একাধিক তথ্য জানিয়েছিলেন। ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে এই ফোনে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। অত্যন্ত শক্তিশালী একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি থাকছে ফোনটিতে। এই শাওমি ১২ সিরিজে আরও যে কয়েকটি ফোন থাকতে পারে সেগুলি হল, শাওমি ১২, শাওমি ১২ প্রো, শাওমি ১২এক্স এবং শাওমি ১২ আলট্রা।

শাওমি ১২ দাম (সম্ভাব্য)

লিক থেকে জানা গিয়েছে, শাওমি ১২ ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৩,৬৯৯ বা ৪৩,৭০০ টাকা প্রায়। আবার ফোনটির ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩,৯৯৯ বা ৪৭,২০০ টাকা প্রায়। ফোনের এক্কেবারে হাই-এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৪৩৯৯ বা ৫১,৯০০ টাকা প্রায়।

শাওমি ১২ দাম স্পেসিফিকেশনস, ফিচার্স (সম্ভাব্য)

সফ্টওয়্যারের দিক থেকে শাওমি ১২ চালিত হবে MIUI 13-র সাহায্যে। এই ফোনে থাকছে একটি ৬.২৮ ইঞ্চির ফুল HD+ ১০ বিট ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০Hz। এই ডিসপ্লে আবার HDR10+ এবং ডলবি ভিজ়ন সাপোর্ট করবে। শাওমি ১২ ফোনের স্ক্রিনে থাকছে ১৬০০০ লেভেল স্ক্রিন ব্রাইটনেস অ্যাডজাস্টমেন্ট ফিচার। সম্প্রতি এই সংস্থার তরফ থেকে ঘোষমা করা হয়েছিল, ডিসপ্লেমেট থেকে ফোনটি A+ রেটিং পেয়েছে।

পারফরম্যান্সের দিক থেকে এই শাওমি ১২ ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজের সঙ্গে।

শাওমি ১২ ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও তার সঙ্গে অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ফিচার। এই প্রাইমারি ক্যামেরার অ্যাপার্চার f/১.৯। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে ১২৩ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা যার ফিল্ড অফ ভিউ ১২৩ ডিগ্রি। তৃতীয় আর একটি স্ন্যাপার রয়েছে যা ৩০ এক্স পর্যন্ত ডিজিটাল জ়ুম সাপোর্ট করবে। যদিও ফোনের ফ্রন্ট ক্যামেরা সংক্রান্ত কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

অত্যন্ত শক্তিশালী একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। অন্যান্য কানেক্টিভিটি ফিচার্সের মধ্যে রয়েছে এনএফসি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২ এবং ৫জি। এই হ্যান্ডসেটে একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও দেওয়া হচ্ছে। শাওমি ১২ স্মার্টফোনের ওজন মাত্র ১৮০ গ্রাম।

আরও পড়ুন: Huawei P50 Pocket: পকেট ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এল হুয়াওয়ে, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: Tecno Camon 18: ১৪,৯৯৯ টাকায় ভারতে এল টেকনো ক্যামন ১৮, সামনে-পিছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, দেখে নিন সব ফিচার্স

আরও পড়ুন: Asus ROG Phone 5 Ultimate: ভারতেও এসে গেল বীভৎস ১৮জিবি র‌্যামের এই স্মার্টফোন, কবে থেকে কিনতে পারবেন, জেনে নিন এখনই