Instagram Stories: এবার স্টোরিজ়ের জন্য ইনস্টাগ্রাম আপনাকে 60 সেকেন্ড সময় দেবে

60 Sec Insta Stories: দীর্ঘ, নিরবচ্ছিন্ন আইজি স্টোরিজ় আপলোড করার জন্য একটি নতুন বৈশিষ্ট্য রোল আউট করতে প্রস্তুত ইনস্টাগ্রাম। নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের একটি স্লাইডে 60-সেকেন্ডের গল্প শেয়ার করতে দেবে।

Instagram Stories: এবার স্টোরিজ়ের জন্য ইনস্টাগ্রাম আপনাকে 60 সেকেন্ড সময় দেবে
এবার ইনস্টায় 60 সেকেন্ডের স্টোরি। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 10:48 AM

Instagram Stories Duration: দীর্ঘ, নিরবচ্ছিন্ন আইজি স্টোরিজ় আপলোড করার জন্য একটি নতুন বৈশিষ্ট্য রোল আউট করতে প্রস্তুত ইনস্টাগ্রাম। নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের একটি স্লাইডে 60-সেকেন্ডের গল্প শেয়ার করতে দেবে। বর্তমানে, ইনস্টাগ্রাম তার ব্যবহারকারীদের একযোগে স্টোরিজ়ের ক্ষেত্রে দীর্ঘ ভিডিয়ো শেয়ার করার অনুমতি দেয় না। পরিবর্তে, এটি ভিডিয়োটিকে 15-সেকেন্ডের মিনি-ক্লিপগুলিতে বিভক্ত করে। টেকক্রাঞ্চের একটি প্রতিবেদনে, মেটার একজন মুখপাত্র ইনস্টাগ্রামের গল্পগুলিতে নতুন আপডেটের বিষয়টি নিশ্চিত করেছেন। “এখন, আপনি 15-সেকেন্ডের ক্লিপগুলি স্বয়ংক্রিয়ভাবে কাটার পরিবর্তে 60 সেকেন্ড পর্যন্ত একটানা স্টোরিজ় চালাতে এবং তৈরি করতে সক্ষম হবেন,” মুখপাত্র বলেছেন।

সংক্ষিপ্ত ভিডিয়ো অ্যাপ টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অ্যাপটিকে আরও আকর্ষক এবং ইন্টার‌্যাক্টিভ রাখতে ইনস্টাগ্রাম নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করছে। নতুন আপডেটটি নির্মাতাদের জন্য সহায়ক হবে, যাঁরা কোনও বাধা ছাড়াই আরও ভিডিয়ো সামগ্রী পুশ করতে চান। পাশাপাশি এটি দর্শকদের জন্যও কার্যকর হবে, যাঁদের সম্পূর্ণ ভিডিয়ো দেখতে ক্রমাগত প্রেস করতে হত। সর্বোপরি, এটি ব্যবহারকারীদের তাঁদের স্টোরি ট্রেকে বিশৃঙ্খলামুক্ত করতেও সাহায্য করতে পারে। সমস্ত ব্যবহারকারীর কাছে নতুন ফিচারটি ভাল না-ও ঠেকতে পারে, কারণ তাঁদের সম্পূর্ণ ভিডিয়োটি দেখতে আরও অপেক্ষা করতে হবে। ইনস্টাগ্রাম তার স্টোরিজ় প্লেব্যাকের গতি (এখনও) সামঞ্জস্য করার বিকল্প অফার করে না।

মেটা-মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি রিল এবং অন্যান্য ফর্ম্যাটের মধ্যে লাইনগুলিকে অস্পষ্ট করছে। উদাহরণস্বরূপ, ভিডিয়ো পোস্টগুলি এখন রিল হিসাবে আপলোড করা হয়। সংস্থাটি সম্প্রতি রিলের দৈর্ঘ্য 60 সেকেন্ড থেকে 90 সেকেন্ডে বাড়িয়েছে। এর সঙ্গেই অ্যাপ ডেভেলপাররা একটি নতুন স্টোরি লেআউটও পরীক্ষা করছে। নতুন ফিচার অতিরিক্ত পোস্ট হাইড করবে। বর্তমানে, ব্যবহারকারীরা 100টি স্টোরিজ় পোস্ট করতে পারেন। আপডেটের সঙ্গে স্টোরিজ় শেয়ার করে নেওয়ার সংখ্যা একই হবে। তবে, ব্যবহারকারীরা বাকি স্টোরিগুলি দেখতে একটি “শো অল” বাটন দেখতে পাবেন।

আপডেটগুলি সম্পূর্ণরূপে আশ্চর্যজনক নয়। যেহেতু ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি ভিডিয়ো সামগ্রীকে আরও দৃশ্যমান করার জন্য অ্যালগরিদম পরিবর্তন করার কোম্পানির পরিকল্পনা প্রকাশ করেছেন। ইনস্টাগ্রাম তার ভিডিয়ো সামগ্রীর দিকে আরও বেশি অগ্রাধিকার দিচ্ছে এবং এর বেশিরভাগ বিষয়বস্তু রিল এবং ছোট ভিডিয়োগুলির চারপাশে ঘোরানোর দিকে মনোনিবেশ করতে পারে। অ্যাপটি টিকটক থেকে কঠোর প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হচ্ছে। যে কারণে সংস্থাটি কার্দাশিয়ান সহ ব্যবহারকারীদের কাছ থেকে তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হচ্ছে, যাঁরা অ্যাপটিকে একটি ফটো-কেন্দ্রিক প্ল্যাটফর্ম হিসেবে দেখতে চান। ব্যবহারকারীরা চান ইনস্টাগ্রাম একটি ফটো-শেয়ারিং অ্যাপ হিসাবে তার শিকড়ের সঙ্গে লেগে থাকুক।