IPL 2024, SRH vs LSG: কলকাতায় আসার আগেই প্লে-অফের দৌড় থেকে বিদায় হার্দিকদের

Mumbai Indians Knocked Out: পয়েন্ট টেবলে শীর্ষস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১৬ পয়েন্ট কেকেআরের ঝুলিতে। একই পয়েন্ট থাকলেও নেট রান রেটে পিছিয়ে রাজস্থান রয়্যালস। তারা রয়েছে দু-নম্বরে। তিনে উঠে এল সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের আগে তাদের নেট রান রেট ছিল -0.065। লখনউয়ের দেওয়া ১৬৬ রান মাত্র ৯.৪ ওভারেই তাড়া করে জেতে সানরাইজার্স। ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয়। ১৪ পয়েন্টের পাশাপাশি তাদের নেট রান রেট দাঁড়াল +0.406।

IPL 2024, SRH vs LSG: কলকাতায় আসার আগেই প্লে-অফের দৌড় থেকে বিদায় হার্দিকদের
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 08, 2024 | 11:44 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ মরসুমের মতো প্লে-অফের রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্সের। আইপিএলের ইতিহাসে অন্য়তম সফল দল মুম্বই। পাঁচ বারের চ্যাম্পিয়ন তারা। পাঁচ বারই রোহিত শর্মার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। গত মরসুমে সেই রেকর্ডে ভাগ বসায় চেন্নাই সুপার কিংস। তারাও পঞ্চম আইপিএল ট্রফি জেতে। তেমনই মহেন্দ্র সিং ধোনি পাঁচ বার আইপিএল জয়ী অধিনায়ক হিসেবে রোহিতের পাশেই। এ বার রোহিত ক্যাপ্টেন নন মুম্বইয়ের। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন টিম কলকাতায় আসার আগেই প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেল। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

পয়েন্ট টেবলে শীর্ষস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১৬ পয়েন্ট কেকেআরের ঝুলিতে। একই পয়েন্ট থাকলেও নেট রান রেটে পিছিয়ে রাজস্থান রয়্যালস। তারা রয়েছে দু-নম্বরে। তিনে উঠে এল সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের আগে তাদের নেট রান রেট ছিল -0.065। লখনউয়ের দেওয়া ১৬৬ রান মাত্র ৯.৪ ওভারেই তাড়া করে জেতে সানরাইজার্স। ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয়। ১৪ পয়েন্টের পাশাপাশি তাদের নেট রান রেট দাঁড়াল +0.406।

আগামী ১৪ মে মুখোমুখি হবে ১২ পয়েন্টে থাকা আরও দুই দল দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস। ম্যাচ জিতলে কোনও এক দল ১৪ পয়েন্টে পৌঁছে যাবে। কোনও কারণে ম্যাচ সম্পূর্ণ না হলেও ১ পয়েন্ট করে পাবে। সেক্ষেত্রে এই দুই দল অন্তত ১৩ পয়েন্টে পৌঁছবে। অন্য দিকে, মুম্বই ইন্ডিয়ান্সের মাত্র দুটি ম্যাচ বাকি। তাদের ঝুলিতে রয়েছে ৮ পয়েন্ট। বাকি দু-ম্যাচ যত বড় ব্যবধানেই জিতুক মুম্বই, ১২ পয়েন্টের বেশি সম্ভব নয়। ফলে এ বারের মতো প্লে-অফ অভিযান শেষ মুম্বই ইন্ডিয়ান্সের।

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। কলকাতায় আসার আগেই প্লে-অফের দৌড় থেকে বিদায় হয়ে গেল পাঁচ বারের চ্যাম্পিয়নদের। বাকি দু-ম্যাচ তাদের কাছে শুধুই নিয়মরক্ষার।