Affordable AC: 10 হাজার টাকারও কমে মিলছে এই 3 AC, কয়েক মিনিটেই হিমশীতল হবে ঘর

Portable AC: পোর্টেবল এয়ার কন্ডিশনারগুলি কিনতে অনেক টাকাও খরচ করতে হয় না। অথচ কয়েক মিনিটে ঘর ঠান্ডা হয়ে যায়। কমপ্যাক্ট এবং লাইটওয়েট হওয়ায়, পোর্টেবল এসি যেকোনও জায়গায় সহজেই নিয়ে যেতে পারবেন।

Affordable AC: 10 হাজার টাকারও কমে মিলছে এই 3 AC, কয়েক মিনিটেই হিমশীতল হবে ঘর
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 11:57 AM

Affordable Mini AC: তাপমাত্রার পারদ আবারাও 42 ডিগ্রি ছাড়াচ্ছে। মাঝে কয়েকদিন বৃষ্টি হলেও ফের প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়। এমন অবস্থায় পাখার হাওয়াও গায়ে লাগছে না। যাদের বাজেট আছে তারা এসিতে রয়েছেন। আর যাদের এসি কেনার বাজেট নেই তারা গরমে কষ্ট পাচ্ছেন। তবে বাজারে অনেক পোর্টেবল এসি আছে, যেগুলির দাম কম। আপনি চাইলে তা কিনে নিতেই পারেন। পোর্টেবল এয়ার কন্ডিশনারগুলি কিনতে অনেক টাকাও খরচ করতে হয় না। অথচ কয়েক মিনিটে ঘর ঠান্ডা হয়ে যায়। কমপ্যাক্ট এবং লাইটওয়েট হওয়ায়, পোর্টেবল এসি যেকোনও জায়গায় সহজেই নিয়ে যেতে পারবেন। পোর্টেবল এসি চালালে বিদ্যুৎ বিলও খুব একটা বেশি আসে না। বাজারে 10 হাজার টাকার মধ্যে দুর্দান্ত সব পোর্টেবল এসি রয়েছে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

CEROBEAR রিচার্জেবল পোর্টেবল এয়ার কন্ডিশনার:

এই পোর্টেবল এয়ার কন্ডিশনার যেকোনও জায়গায় রাখতে পারবেন। এটিতে 3 স্পিড প্রযুক্তি রয়েছে। অর্থাৎ আপনি চাইলে নিজের মতো স্পিড কমিয়ে বাড়িয়ে নিতে পারেন। CEROBEAR মিনি ইভাপোরেটিভ এয়ার কুলারটি রিচার্জেবল। এর সবথেকে ভাল ব্যাপার হল এটি আপনি গাড়িতেও ব্যবহার করতে পারবেন। এটি একটি কর্ডলেস এয়ার কন্ডিশনার, যাতে 4000 mAh ব্যাটারি রয়েছে। দাম প্রায় 11 হাজার টাকা। তবে অনলাইনে কিনলে আপনি এতে একটু ছাড় পেয়ে যাবেন। তখন এর দাম কমে 10 হাজারে মধ্যেই চলে আসবে।

LaoTzi রিচার্জেবল পোর্টেবল এয়ার কন্ডিশনার:

LaoTzi রিচার্জেবল পোর্টেবল এয়ার কন্ডিশনার ফ্যানটিতে অনেক দুর্দান্ত সব ফিচার দেওয়া হয়েছে। এটি একটি মিনি এয়ার কন্ডিশনার। এতেও 3 স্পিড প্রযুক্তি রয়েছে। এছাড়াও আপনি এই মিনি এয়ার কন্ডিশনারটি 7টি রঙে কিনতে পারবেন। এটি একটি কর্ডলেস এয়ার কন্ডিশনার, যাতে এলইডি লাইট, ইউএসবি চার্জিং এবং পাওয়ার কনজামশনের মতো ফিচার রয়েছে।

SHAALEK পোর্টেবল এয়ার কন্ডিশনার:

এই পোর্টেবল এয়ার কন্ডিশনারটি বাড়ি বা অফিস যে কোনও জায়গায় সহজেই বয়ে নিয়ে যেতে পারবেন। এক কুলিং পাওয়ার অনেক বেশি। ফলে আপনি যদি কোনও বড় ঘরেও এটিকে রাখেন, তাহলে তা সহজেই ঠান্ডা করে দিতে পারে। এটিতে একটি 4000 mAh ব্যাটারি রয়েছে। আর সব থেকে ভাল সুবিধা হল, এটি 4 ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যায়। এর দাম প্রায় 9 হাজার টাকা।