আইফোন ১৩ সিরিজের সঙ্গে সেপ্টেম্বরে অ্যাপেলের আর কী কী ডিভাইস লঞ্চ হতে পারে? রইল সম্ভাব্য তালিকা

বিভিন্ন সূত্রে খবর, আইফোন ১৩ সিরিজের সঙ্গে সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে অ্যাপেল ওয়াচ ৭ সিরিজ, এয়ারপডস ৩, আইপ্যাড মিনি ৬ এবং ম্যাকবুক প্রো।

আইফোন ১৩ সিরিজের সঙ্গে সেপ্টেম্বরে অ্যাপেলের আর কী কী ডিভাইস লঞ্চ হতে পারে? রইল সম্ভাব্য তালিকা
আইফোন ১৩ সিরিজের সঙ্গে সেপ্টেম্বর মাসে আর কী কী লঞ্চ হতে পারে দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 11:14 PM

সেপ্টেম্বর মাসে একগুচ্ছ নতুন ডিভাইস লঞ্চ করতে পারে অ্যাপেল সংস্থা। এই সমস্ত গ্যাজেটের মধ্যে সবচেয়ে বেশি আলোচনা চলছে আইফোনের নতুন ১৩ সিরিজ নিয়ে। বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ নাগাদ লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ। শোনা গিয়েছে, অ্যাপেলের আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি— লঞ্চের সম্ভাবনা রয়েছে। সম্প্রতি আবার এও শোনা গিয়েছে নতুন আইফোন সিরিজের ক্ষেত্রে ফোনের দাম নাও বাড়াতে পারে অ্যাপেল সংস্থা। অ্যাপেল ১৩ সিরিজের ফোনগুলির দাম নাকি অ্যাপেল ১২ সিরিজের বিভিন্ন মডেলের মতো হতে পারে।

এদিকে আবার শোনা গিয়েছে, আইফোন ১৩ সিরিজের সঙ্গে আগামী মাসে আরও বেশ কয়েকটি গ্যাজেট লঞ্চের সম্ভাবনা রয়েছে। বিভিন্ন সূত্রে খবর, আইফোন ১৩ সিরিজের সঙ্গে অ্যাপেল ওয়াচ ৭ সিরিজ, এয়ারপডস ৩, আইপ্যাড মিনি ৬ এবং ম্যাকবুক প্রো লঞ্চ হতে পারে। একনজরে এই সমস্ত ডিভাইসের সম্ভাব্য ফিচার দেখে নেওয়া যাক।

অ্যাপেল ১৩ সিরিজ- অ্যাপেলের আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি— লঞ্চের সম্ভাবনা রয়েছে। শোনা গিয়েছে, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স- একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। এই সমস্ত ফোনের দাম আইফোন ১২ সিরিজের বিভিন্ন মডেলের মতো হতে পারে।

অ্যাপেল ওয়াচ ৭ সিরিজ- অ্যাপেলের নতুন ওয়াচ সিরিজে ফ্ল্যাট ডিসপ্লে এবং আপডেটেড স্ক্রিন টেকনোলজি যুক্ত হতে পারে। আগে ওয়াচ সিরিজের তুলনায় নতুন অ্যাপেল ওয়াচ ৭ সিরিজে ডিজাইনে সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া দ্রুত গতির প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে একাধিক ফিটনেস মোড থাকতে পারে।

এয়ারপডস ৩- অ্যাপেলের নতুন এয়ারপডস আগের এয়ারপডস প্রো- এর মতো দেখতে হতে পারে। ডিজাইন এবং ফিচারে বেশ কিছু মিল থাকতে পারে। নেক্সট জেনারেশনের এই এয়ারপডস লঞ্চের জন্য অনেকদিন ধরেই অপেক্ষা করছেন অ্যাপেলের গ্যাজেট প্রেমীরা।

আইপ্যাড মিনি ৬- অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট এবং টিপস্টার সূত্রে আইপ্যাড মিনি ৬- এর লঞ্চ প্রসঙ্গে মতভেদ রয়েছে। অনেকে বলছেন সেপ্টেম্বরে আইপ্যাড মিনি ৬ লঞ্চ হবে। আবার অনেকের মতে অ্যাপেল কর্তৃপক্ষ অক্টোবর মাসের আগে নতুন আইপ্যাড মিনি ৬ লঞ্চ করবেন না। এই আইপ্যাড মিনি ৬ ডিভাইসে থাকতে পারে এ১৫ চিপ এবং ইউএসবি টাইপ সি কানেক্টর। এছাড়া আইপ্যাড এয়ার এবং আইপ্যাড প্রো- এর মতো আইপ্যাড মিনি ৬ ডিভাইসে একটি স্মার্ট কানেক্টর থাকতে পারে। স্লিক ডিজাইনে তৈরি হতে পারে নতুন আইপ্যাড মিনি ৬।

ম্যাকবুক প্রো- ১৪ এবং ১৬ ইঞ্চির ডিসপ্লে নিয়ে ম্যাকবুক প্রো লঞ্চ হতে পারে সেপ্টেম্বর মাসেই। এখানে থাকতে পারে অ্যাপেলের M1X চিপ।

আরও পড়ুন- Amazon Mobile Savings Days Sale: ওয়ানপ্লাস, শাওমি, স্যামসাং, রিয়েলমির ফোনে রয়েছে আকর্ষণীয় ছাড়