BSNL 5GB Free Data: অন্য সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করলেই এবার ৫জিবি ডেটা সম্পূর্ণ বিনামূল্যে

এবার অন্য যে কোনও টেলিকম সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করতে চাইলে ইউজারদের ৫জিবি ডেটা (BSNL 5GB Free Data) সম্পূর্ণ বিনামূল্যে অফার করবে সরকারি এই টেলিকম সংস্থা। এই ফ্রি ডেটা ৩০ দিনের জন্য বৈধ থাকবে।

BSNL 5GB Free Data: অন্য সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করলেই এবার ৫জিবি ডেটা সম্পূর্ণ বিনামূল্যে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 5:38 PM

দেশের বেসরকারি টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের খরচ বাড়িয়েছে। আর এমনই পরিস্থিতিতে অনেকে মুখ ফিরিয়ে নাম লেখাচ্ছেন সরকারি বিএসএনএলে (BSNL)। সেই তাঁদের জন্যই দুর্দান্ত অফার নিয়ে হাজির হল ভারত সঞ্চার নিগম লিমিটেড। এবার অন্য যে কোনও টেলিকম সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করতে চাইলে ইউজারদের ৫জিবি ডেটা (BSNL 5GB Free Data) সম্পূর্ণ বিনামূল্যে অফার করবে সরকারি এই টেলিকম সংস্থা। এই ফ্রি ডেটা ৩০ দিনের জন্য বৈধ থাকবে।

দেশে নিজেদের সাবস্ক্রাইবার বেস বাড়াতেই এই অফারটি নিয়ে এসেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। তবে BSNL-এর এই অতিরিক্ত ৫জিবি ডেটার অফার পেতে গ্রাহকদের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে গিয়ে শেয়ার করতে হবে যে, কী কারণে অন্য টেলিকম সংস্থা ছেড়ে সরকারি বিএসএনএলের সদস্য হলেন। প্রমাণ হিসেবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা সেই পোস্টের একটি স্ক্রিনশট এবং যে টেলিকম সংস্থা ছাড়লেন তারও একটি প্রমাণ BSNL-এর কাছে পাঠিয়ে দিতে হবে।

ভারত সঞ্চার নিগম লিমিটেডের পক্ষ থেকে ট্যুইটারে এই ঘোষণাটি করা হয়েছে। সেই পোস্টে জানানো হয়েছে যে, যে সব গ্রাহকরা অন্য কোনও টেলিকম সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করবেন, তাঁদের সম্পূর্ণ বিনামূল্যে এই ৫জিবি ডেটার অফারটি ১৫ জানুয়ারি পর্যন্ত চালু থাকবে। এই অপারেটরের তরফ থেকে আরও জানানো হয়েছে, ৫জিবি ডেটা ভ্যালিড থাকবে ৩০ দিনের জন্য বা গ্রাহক অন্য প্ল্যান রিচার্জ করলে তার ভ্যালিডিটির সঙ্গেই মিলিয়ে দেওয়া হবে এটি।

তবে এই অফারটি পেয়ে অন্য কোনও টেলিকম সংস্থা থেকে বিএসএনএলে আসার জন্য গ্রাহককে মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা MNP পরিষেবা অতি অবশ্যই ব্যবহার করতে হবে। যেমনটা আমরা আগেই জানিয়েছি, নতুন কাস্টমার যাঁরা বিএসএনএলের সদস্য হবেন, তাঁদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরকারি এই টেলিকম সংস্থায় সুইচ করার কারণ জানাতে হবে। ট্যুইটার ও ফেসবুকের সেই পোস্টে ইউজারকে #SwitchToBSNL লিখেই কারণটি জানাতে হবে। পাশাপাশি BSNL-এ যে সব ইউজাররা পোর্ট করবেন, তাঁদের এই সংস্থাকে ট্যাগ করতে হবে এবং পোর্ট করার কারণটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জানাতে হবে।

সব কাজ হয়ে যাওয়ার পরে প্রমাণ হিসেবে স্ক্রিনশট নিয়ে নিজেদের মোবাইল নম্বর থেকে ৯৪৫৭০৮৬০২৪ নম্বরে একটি হোয়াটসঅ্যাপ করতে হবে। তার পরই বিএসএনএলে পোর্ট করার প্রক্রিয়টি শুরু হবে এবং তার পরে আপনি বিএসএনএলের সাবস্ক্রাইবার হয়ে গেলেই ৫জিবি ফ্রি ডেটার অফারটি পেয়ে যাবেন।

আরও পড়ুন: নতুন বছরে কামব্যাক করল রিলায়েন্স জিও-র ৪৯৯ টাকার প্ল্যান, এবার রোজ ২জিবি করে ডেটা

আরও পড়ুন: রিলায়েন্স জিও ডিসনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশনের প্ল্যানগুলো আবার ফিরিয়ে এনেছে, সবিস্তারে জেনে নিন…

আরও পড়ুন: নাকের ছাপ দেখে হারিয়ে যাওয়া কুকুরছানা চিনবে স্যামসাংয়ের এই অ্যাপ