পুরনো AC কাজ করছে না? এবার Flipkart তা বদলে নতুন এয়ার কন্ডিশনার দেবে

Flipkart একটি চমৎকার উদ্যোগ নিয়েছে। ই-কমার্স প্ল্যাটফর্মটিতে একটি Exchange Program শুরু করা হয়েছে, যেখানে আপনি আপনার পুরনো AC বদলে নিতে পারবেন। আপনাকে কিসসু করতে হবে না, একজন টেকনিশিয়ান এসে আপনার পুরনো এসিটি আনইনস্টল করবেন।

পুরনো AC কাজ করছে না? এবার Flipkart তা বদলে নতুন এয়ার কন্ডিশনার দেবে
পুরনো এসি বদলে নতুন এসি দেবে আপনাকে ফ্লিপকার্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 8:40 AM

AC Exchange Offer Flipkart: দেশে গরমের প্রকোপ যত বাড়ছে, ততই বেড়ে চলেছে এয়ার কন্ডিশনারের ব্যবহার। AC-র ক্রমবর্ধমান ব্যবহারও আবার বিরাট পরিমাণ ইলেকট্রনিক্স স্ক্র্যাপেরও জন্ম দিচ্ছে। ফলস্বরূপ, মাটি, জল এবং বায়ু দূষিত হচ্ছে ব্যাপক ভাবে। এমন পরিস্থিতিতে আমাদের প্রতিটা পদে-পদে নিশ্চিত করতে হবে, যে কোনও পুরনো ইলেকট্রনিক্স জিনিসপত্র যেন এমন ভাবে নিষ্পত্তি করা হয়, যাতে পরিবেশের যেন কোনও ক্ষতি না হয়। এ নিয়ে Flipkart একটি চমৎকার উদ্যোগ নিয়েছে। ই-কমার্স প্ল্যাটফর্মটিতে একটি এক্সচেঞ্জ প্রোগ্রাম শুরু করা হয়েছে, যেখানে আপনি আপনার পুরনো AC বদলে নিতে পারবেন।

এই অফারে কাস্টমাররা তাঁদের অনেক দিন ধরে ব্যবহৃত AC সেরা দামে এক্সচেঞ্জ করে নিতে পারবেন। সমস্ত ধরনের এয়ার কন্ডিশনারের জন্য এই অফারটি লাগু হবে। কাস্টমাররা যে কোনও কোম্পানির AC, তা যেখানেই কিনুন না কেন Flipkart-এর নতুন Exchange Offer-এ তা বদলে নিতে পারবেন। দেশে যে সমস্ত পিন কোডে ফ্লিপকার্ট তার পরিষেবা দিয়ে থাকে, সেই সব এলাকায় অফারটি কাজ করবে।

Flipkart-এর এই নতুন প্রোগ্রামে আপনার পুরনো AC বদলানোর কাজটিও খুব সহজ। আর সেই পুরনো এয়ার কন্ডিশনারটি বদলে, তার পরিবর্তে আপনি যখন একটি নতুন এসি অর্ডার করবেন, তখন একজন টেকনিশিয়ান এসে আপনার পুরনো এসিটি আনইনস্টল করবেন। সেই সঙ্গেই আবার আপনার নতুন এয়ার কন্ডিশনার ডেলিভার করা হবে। তবে তা করতে আপনাকে নিচের পদ্ধতিগুলি অনুসরণ করতে হবে:-

Flipkart-এ আপনার পুরনো AC বদলাবেন কীভাবে?

* যে এসি আপনি কিনতে চাইছেন, সেটি সার্চ করুন। তা করতে আপনাকে যেতে হবে ‘Exchange your old AC in 30 seconds’ অপশনে।

* আপনার পুরনো AC স্প্লিট নাকি উইন্ডো, তার ক্যাপাসিটি, ব্র্যান্ড সংক্রান্ত একাধিক প্রশ্ন করা হবে।

* সেই সব প্রশ্নের উত্তর দেওয়ার পর আপনাকে Confirm Exchange বাটনে ক্লিক করতে হবে।

* এবার Buy Now বাটনে ক্লিক করে পেমেন্ট অপশনে চলে যেতে হবে।

* একজন Flipkart টেকনিশিয়ান আপনার বাড়িতে আসবেন এবং আপনার পুরাতন এসিটি নিয়ে যাবেন।

* সেই এসি তিনি নিয়ে যাওয়ার আগে ভাল করে খতিয়ে দেখে নেবেন।

* নতুন AC ডেলিভার করা হবে।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, Flipkart-এর এক্সটেন্সিভ AC ক্যাটেলগ থেকে পুরনো এসির জন্য এক্সচেঞ্জ ভ্যালু দেওয়া হচ্ছে 4,000 টাকা বা 5,700 টাকা। কখনও আবার এক্সচেঞ্জ ইউনিটে 1,000 টাকার ছাড়ও দেওয়া হয়েছে। তাই, এক্সচেঞ্জ ভ্যালুতে একটা নতুন এয়ার কন্ডিশনার নিতে গিয়ে আপনি 4,000 টাকা – 5,000 টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে।