Netflix Most Viewed Content: কোন কনটেন্ট বেশি দেখছেন দর্শকরা? নতুন ওয়েবসাইটে তালিকা প্রকাশ করবে নেটফ্লিক্স

Netflix Weekly Top 10: কোন কনটেন্ট দর্শকরা সবথেকে বেশি পরিমাণে দেখছেন, এবার থেকে নেটফ্লিক্স তার ইউজারদের জানিয়ে দেবে। আর তার জন্য একটি নতুন ওয়েবসাইটও লঞ্চ করা হয়েছে।

Netflix Most Viewed Content: কোন কনটেন্ট বেশি দেখছেন দর্শকরা? নতুন ওয়েবসাইটে তালিকা প্রকাশ করবে নেটফ্লিক্স
সেরা দশ শো এবার গ্রাহকদের জানিয়ে দেবে নেটফ্লিক্স
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 5:09 PM

আচ্ছা বলুন তো নেটফ্লিক্স-এ সবথেকে বেশি পরিমাণে দেখা হয়েছে কোন কোন সিরিজ? বড্ড কমন প্রশ্ন তাই না? কিন্তু উত্তর যে অজানা, তাই তো? ডোন্ট পরোয়া! সেই উত্তর এবার খোদ নেটফ্লিক্স-ই আপনাকে জানিয়ে দেবে। প্রতি সপ্তাহে টপ-ভিউড অর্থাৎ যে সব শো সব থেকে বেশি পরিমাণে দেখা হয়েছে, তার মেট্রিক্স-সহ যাবতীয় তথ্য প্রকাশ করবে Netflix। আর তার জন্য সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই একটি ওয়েবসাইটও লঞ্চ করা হয়েছে।

কিছু দিন আগেই নেটফ্লিক্স-এর তরফ থেকে জানানো হয়েছিল যে, দু’মিনিটের ভিউয়িং টাইমের পরিবর্তে এবার থেকে টপ-ভিউড টাইটেলস ডিসপ্লে করা হবে এবং ঘণ্টার নম্বরের ভিত্তিতেই তা শোকেস করা হবে। অক্টোবরেই একটি আর্নিং কলে সংস্থার তরফ থেকে এই ঘোষণা করা হয়েছিল। মোট ১০টি শো বা সিরিজ বা সিনেমা, যেগুলি সবচাইতে বেশি দেখা হয়েছে, তার তালিকা প্রকাশ করবে নেটফ্লিক্স (Netflix Top 10 HUB)। প্রতি সপ্তাহের মঙ্গলবার সেই তালিকা আপডেট করা হবে।

প্রতি সোমবার থেকে রবিবার পর্যন্ত নেটফ্লিক্স কনটেন্টের সাফল্য ট্র্যাক করা হবে মঙ্গলবারের প্রকাশিত তালিকায়। এই বিষয়ে নেটফ্লিক্স-এর তরফ থেকে বলা হয়েছে, তালিকাটি একটি সিরিজের সিজনগুলিকে পৃথক শিরোনাম হিসাবে গণনা করা হবে। তবে একটি সিজনের সামগ্রিক কাউন্ট প্রতি ঘণ্টায় কত মানুষ দেখছেন, তার ভিত্তিতে প্রতি সপ্তাহেই আপডেট করা হবে।

উদাহরণ হিসেবে বলা যেতে পারে, কোনও একটি এপিসোড আপনি যদি বারংবার দেখতে থাকেন, তাহলে সেই সিজনের সামগ্রিক ওয়াচ আওয়ার (প্রতি ঘণ্টায় কত বার দেখা হয়েছে) যোগ করা হবে। সিনেমা এবং টিভি সিরিজ এই সব ক্যাটেগরিতে সাজাবে নেটফ্লিক্স – ফিল্ম (ইংরেজি), ফিল্ম (ইংরেজি নয় এমন ভাষার), টিভি (ইংরেজি), টিভি (ইংরেজি ব্যতিরেকে অন্য ভাষা)।

নেটফ্লিক্স অ্যাপের যে কোনও কন্টেন্ট এই টপ-ভিউড লিস্টে তালিকাভু্ক্ত হতে পারে। তার মধ্যে রয়েছে নেটফ্লিক্স-এর অরিজিনাল কনটেন্ট এবং লাইসেন্সড বিভিন্ন শো ও সিনেমা। পাশাপাশি আবার অন্য এক ক্যাটেগরিতে নেটফ্লিক্স-এ সর্বকালের জনপ্রিয় শো বা সিনেমাও তালিকাভুক্ত করা হবে।

নেটফ্লিক্স-এর পক্ষ থেকে বলা হচ্ছে, “বিশ্বব্যাপী ইন্টারনেট সংযোগ ওঠানামার কারণে টপ-ভিউড শো বা সিনেমার কাউন্ট হিসাব করার জন্য 10,000 অ্যাকাউন্টকে ধরেই চলতে হয়।” গত মাসেই আবার ইনভেস্টরদের কাছে নেটফ্লিক্স দাবি করেছিল, ” যে কোনও শো বা সিরিজ বা সিনেমা কত বার দেখা হয়েছে, তা ঘন্টার দ্বারা পরিমাপ করার বিষয়টি আসলে আমাদের সদস্যদের সন্তুষ্টি এবং সামগ্রিক সাফল্যের জন্যও একটি অত্যন্ত ভাল সূচক।”

আরও পড়ুন: আপনার পরিচয় যাচাই করতে এবার সেলফি ভিডিয়ো চাইবে ইনস্টাগ্রাম!

আরও পড়ুন: শহরের কোথায় ভিড়ভাট্টা, রেস্তরাঁয় ফাঁকা জায়গা আছে তো? উৎসবের মরশুমে সব প্রশ্নের উত্তর গুগল ম্যাপ-এর কাছে

আরও পড়ুন: স্মার্টফোন কাছে রাখার দরকার হবে না! এই অ্যাপই এবার কম্পিউটারে হোয়াটসঅ্যাপ চালাবে