ভারতে আসছে রিয়েলমির ল্যাপটপ ‘রিয়েলমি বুক’, কবে লঞ্চ?

কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে রেডমির প্রথম ল্যাপটপ 'রেডমিবুক'। এবার লঞ্চ হতে চলেছে রিয়েলমির ল্যাপটপ 'রিয়েলমি বুক'।

ভারতে আসছে রিয়েলমির ল্যাপটপ 'রিয়েলমি বুক', কবে লঞ্চ?
ভারতে কবে লঞ্চ হবে রিয়েলমি ল্যাপটপ 'রিয়েলমি বুক'?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 7:21 PM

ভারতে আসছে রিয়েলমি বুক। জানা গিয়েছে, আগামী ১৮ অগস্ট রিয়েলমির এই ল্যাপটপ লঞ্চ হবে দেশে। ওই একই দিনে রিয়েলমি জিটি ৫জি সিরিজও লঞ্চ হবে ভারতে। রিয়েলমির ভারত এবং ইউরোপের সিইও মাধব শেঠ জানিয়েছেন, জিটি ৫জি এবং জিটি মাস্টার এডিশন লঞ্চের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, রিয়েলমি বুক ভারতে লঞ্চের আভাস দিলেও, এই ল্যাপটপ প্রসঙ্গে সংস্থার তরফে বিশেষ তথ্য প্রকাশ করা হয়নি। তবে রিয়েলমি বুক সম্পর্কে সম্ভাব্য যেটুকু তথ্য অনলাইনে প্রকাশ হয়েছে, সেগুলি দেখে নেওয়া যাক।

১। রিয়েলমি বুক- এই ল্যাপটপ উইন্ডোজ ১১- তে আপডেট করা সম্ভব। এ বছরের শেষে বা পরের বছর যখন মাইক্রোসফটের তরফে ভারতে উইন্ডোজ ১১- র রোল আউট শুরু হবে, তখন ভারতে লঞ্চ হওয়া রিয়েলমি বুক নতুন উইন্ডোজে আপগ্রেড করা যাবে।

২। শোনা যাচ্ছে, রিয়েলমির এই ল্যাপটপে ডিসপ্লে লম্বাটে হওয়ার সম্ভাবনা রয়েছে। মেটালিক বডি থাকতে পারে রিয়েলমি বুক- এ। অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি হতে পারে এই ল্যাপটপ। অর্থাৎ প্রিমিয়াম লুকে ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি বুক। জানা গিয়েছে, এই ল্যাপটপে 11th Gen ইন্টেল কোর আই৫ প্রসেসর থাকবে। এই ফিচার রিয়েলমি সংস্থার তরফেই ঘোষণা করা হয়েছে।

৩। এখনও অবধি ভারতে রিয়েল বুক- এর যে মডেল লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে, তার রঙ হবে নীল। ল্যাপটপের উপরে লেখা থাকবে ব্র্যান্ডের নাম ‘রিয়েলমি’। একটি প্রোমোশনাল ফটোতে নীল রঙের রিয়েলমি বুক- ই দেখা গিয়েছে সংস্থার সিইও মাধব শেঠের হাতে।

৪। বিভিন্ন টিপস্টার এবং রেন্ডার সূত্রে অনলাইনে জানা গিয়েছে রুপোলি রঙে ডিজাইন এবং narrow bezels থাকার সম্ভাবনা রয়েছে রিয়েলমি বুক ল্যাপটপে। এছাড়াও রিয়েলমি বুক ল্যাপটপের ডানদিকে থাকতে পারে টাইপ এ ইউএসবি পোর্ট এবং হেডফোন জ্যাক থাকতে পারে। অন্যদিকে থাকতে পারে দু’টি টাইপ সি ইউএসবি পোর্ট। রিয়েলমির এই ল্যাপটপে পাওয়ার বাটন দু’ভাবে ব্যবহৃত হতে পারে। ফিঙ্গারপ্রিন্ট সেনসর হিসেবে বায়োমেট্রিক সিকিউরিটির জন্য ব্যবহার হতে পারে এই পাওয়ার বাটন।

৫। রিয়েলমি বুক- এ থাকতে পারে 11th জেনারেশন ইন্টেল কোর আই৩ এবং আই৫ CPU। সেই সঙ্গে একাধিক র‍্যাম এবং SSD অপশন থাকতে পারে। রিয়েলমির এই ল্যাপটপে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে থাকতে পারে। এই স্ক্রিন লম্বায় ৩৭০ মিলিমিটার, চওড়ায় ২২৯ মিলিমিটার এবং ১৬ মিলিমিটার পুরু। শোনা যাচ্ছে, রিয়েলমি বুক- এর দাম হতে পারে ৪০ হাজার টাকার আশপাশে।

আরও পড়ুন- YT Shorts Videos: সুখবর! ইউটিউব শর্টসে ভিডিয়ো শেয়ার করলেই মিলবে লক্ষাধিক টাকা!