WhatsApp Feature: হোয়াটসঅ্যাপে এবার ভয়েস নোট পাঠানোর আগে তা শোনাও যাবে!

WhatsApp Feature: হোয়াটসঅ্যাপে এবার ভয়েস নোট পাঠানোর আগে তা শোনাও যাবে!
প্রতীকী ছবি

WhatsApp Voice Recording Pause And Resume: এবার হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ডিং আপনি পজ় এবং তার পরে রিজ়িউমওকরতে পারবেন অর্থাৎ সেই অবস্থা থেকেই আবার শুরু করা যাবে আপনার ভয়েস রেকর্ডিং। দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে এই ফিচারটি নিয়ে এল হোয়াটসঅ্যাপ।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 20, 2022 | 10:40 PM

আচ্ছা বলুন তো, হোয়াটসঅ্যাপে (WhatsApp) আপনার বার্তা টেক্সট মেসেজ ছাড়া আর কী ভাবে পাঠানো সম্ভব? জানেন তো নিশ্চয়ই। কিন্তু ভয়েস নোট (WhatsApp Voice Note) কখনও কি হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দেখেছেন? ঠিক যেখান থেকে আপনি কোনও চ্যাট মেসেজ লেখেন হোয়াটসঅ্যাপে, সেই বক্সেই দেখতে পাবেন আর একটি মাইক বাটন রয়েছে। ব্যবহার করতে গেলে, সেই বাটনে ট্যাপ করতে হয় আর তার পরে যেটা বলার সেটা বলতে হয়। কিন্তু বন্ধ করে দিলেই তা সোজা পৌঁছে যাবে অপর প্রান্তের ইউজারের কাছে। কী বললেন, আদৌ ঠিকঠাক বললেন কি না, সেটা শোনার আর কোনও উপায় থাকে না। লেটেস্ট আপডেটে এই সমস্যারই সমাধান সূত্র নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। সেই ভয়েস রেকর্ডিং আপনি পজ় এবং তার পরে রিজ়িউমও (WhatsApp Voice Recording Pause And Resume) করতে পারবেন অর্থাৎ সেই অবস্থা থেকেই আবার শুরু করা যাবে আপনার ভয়েস রেকর্ডিং। দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে এই ফিচারটি নিয়ে এল হোয়াটসঅ্যাপ।

হ্যাঁ, অত্যন্ত জরুরি এবং বহু প্রতিক্ষিত ফিচারটি ইউজারদের জন্য নতুন বছরের শুরুতেই নিয়ে এল বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। তবে আপাতত হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ভার্সনের জন্যই নিয়ে আসা হয়েছে এই ভয়েস রেকর্ডিং রিজ়িউম ও পজ় করার ফিচারটি। হোয়াটসঅ্যাপ ট্র্য়াকার ডব্লুএবিটাইনফো-র তরফ থেকে এই আপডেটটি দিয়ে একটি ট্য়ুইট করা হয়েছে। ট্যুইটে লেখা হয়েছে, “হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বিটা এবার আপনাকে ভয়েস রেকর্ডিং পজ় এবং রিজ়িউম করতে দেবে। হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ড করার সময় সেটি পজ় এবং রিজ়িউম করার ফিচারটি আপাতত ডেস্কটপ ও ওয়েব ভার্সনের জন্য নিয়ে আসা হয়েছে।”

এই বিষয়ে একটি রিপোর্টও প্রকাশ করা হয়েছে ডব্লুএবিটাইনফো-র তরফ থেকে। সেই রিপোর্টে বলা হয়েছে, “হোয়াটসঅ্যাপ ডেস্কটপের অফিসিয়াল বিটা প্রোগ্রামে ইউজারদের যোগ দেওয়ার সম্ভাবনার কথা যখন হোয়াটসঅ্যাপ ঘোষণা করেছিল, তখন ভয়েস নোট পাঠানোর আগে তা শোনার ফিচারটি যে আসছে সে সম্পর্কে জানিয়েছিল। এবার কোনও ভয়েস রেকর্ড করার সময় তা পজ় ও রিজ়িউম করার ফিচারটিও রোল আউট করল হোয়াটসঅ্যাপ।”

ডব্লুএবিটাইনফো তার রিপোর্টে এই লেটেস্ট আপডেটের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। সেখানে একটি পজ় বাটন দেখা যাচ্ছে, যা কোনও ভয়েস রেকর্ডিং পাঠানোর আগে তা পজ় করে ইউজারকে একবার শুনতে দেবে এবং সেই অবস্থা থেকেই রিজ়িউম হবে। আর তার পরই তা পৌঁছে যাবে অপর প্রান্তের ইউজারের কাছে। যদিও ডব্লুএবিটাইনফো-র রিপোর্ট থেকে জানা গিয়েছে, আপাতত এই ফিচারটি কেবল মাত্র আইওএস অর্থাৎ আইফোন ব্যবহারকারীদের জন্যই নিয়ে আসা হয়েছে। অ্য়ান্ড্রয়েডের জন্য ফিচারটি কবে নাগাদ নিয়ে আসা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

হতে পারে, এই ফিচারটি আপনি এখনও দেখতে পাচ্ছেন না। আবার এ-ও হতে পারে যে, হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেট ইনস্টল করার পরেও ফিচারটি আপনি দেখতে পাচ্ছেন না। আর তার কারণ হল, এই ফিচারটি আপাতত বাছাই করা কিছু বিটা টেস্টারদের জন্য রোল আউট করা হয়েছে। সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে এটি পৌঁছে যেতে আরও কিছু দিন সময় লাগবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: এবার হোয়াটসঅ্যাপের সঙ্গেও চ্যাট করার সুযোগ! ব্যবহারকারীদের জন্য আসছে ইন-অ্যাপ সাপোর্ট

আরও পড়ুন: ইউটিউব প্রিমিয়াম ও মিউজিকের বার্ষিক প্ল্যান লঞ্চ হল ভারতে, প্রোমোশনাল অফারে মিলবে ছাড়ও

আরও পড়ুন: আইফোনের জন্য ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার নিয়ে এল কোডাক, ঝক্কি ছাড়াই বাড়ি ও গাড়িতে ফাস্ট চার্জিং!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA