৪০০ টাকার কমে Jio-র বিভিন্ন প্রিপেড রিচার্জ প্ল্যানের সুযোগ-সুবিধা দেখে নিন

Reliance Jio: বিভিন্ন টেলিকম সংস্থার মতো রিলায়েন্স জিওর ক্ষেত্রেও রয়েছে ৪০০ টাকার কমের বেশ কিছু প্রিপেড রিচার্জ প্ল্যান। তার সুযোগ সুবিধাগুলো দেখে নিন।

৪০০ টাকার কমে Jio-র বিভিন্ন প্রিপেড রিচার্জ প্ল্যানের সুযোগ-সুবিধা দেখে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 10:23 AM

গত বছরই বিভিন্ন টেলিকম সংস্থা যেমন রিলায়েন্স জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেল… সবক্ষেত্রেই প্রিপেড রিচার্জ প্ল্যানের (Prepaid Recharge Plans) খরচ বেড়েছে। শোনা গিয়েছে, চলতি বছরও দ্বিতীয় ভাগে বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ ফের একবার বৃদ্ধি পাবে। তবে বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ বাড়বে শোনা গেলেও কবে থেকে তা বৃদ্ধি পাবে এবং কত হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। এই অবস্থায় দেখে নেওয়া যাক রিলায়েন্স জিও সংস্থায় ৪০০ টাকার কম কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে এবং সেখানে কী কী সুযোগ সুবিধা পাওয়া যাবে।

রিলায়েন্স জিওর ক্ষেত্রে ২৯৯ টাকার একটি প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। এই প্ল্যানের মাধ্যমে গ্রাহকরা দৈনিক ২ জিবি ডেটার সুবিধা পাবেন। এর পাশাপাশি থাকছে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০ ফ্রি এসএমএসের সুবিধাও। এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

সম্প্রতি রিলায়েন্স জিও ৩০ দিনের মেয়াদের একটি রিচার্জ প্ল্যান চালু করেছে। ২৫৯ টাকার এই প্রিপেড রিচার্জ প্ল্যানের মাধ্যমে ইউজাররা প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাবেন। ডেটা শেষ হয়ে গেলে স্পিড নেমে আসবে ৬৪ কেবিপিএসে। এই ডেটার সুবিধা ছাড়া, এই প্ল্যানে অন্যান্য কী সুবিধা রয়েছে দেখে নেওয়া যাক। এই প্রিপেড রিচার্জ প্ল্যানের ক্ষেত্রেও গ্রাহকরা প্রতিদিন ১০০ ফ্রি এসএমএস এবং বিভিন্ন জিও অ্যাপের সাবস্ক্রিপশনের সুবিধা পাবেন। তার সঙ্গে থাকছে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। সাধারণত বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৮ দিনই হয়। তবে এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ৩০ দিন।

এছাড়াও রয়েছে ২৪৯ টাকার একটি প্রিপেড রিচার্জ প্ল্যান। রিলায়েন্স জিওর এই প্রিপেড রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৩ দিন। এক্ষেত্রে দৈনিক ২ জিবি ডেটার সুবিধা পাবেন গ্রাহকরা। এছাড়াও আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ ফ্রি এসএমএসের সুবিধাও থাকছে। অর্থাৎ ৪০০ টাকার কমে রিলায়েন্স জিওর বেশ কয়েকটি ইউয়াজার ফ্রেন্ডলি প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে।