Samsung Galaxy Tab A8: নতুন গ্যালাক্সি ট্য়াবলেট এল ভারতে, দাম শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে

Galaxy Tablet: অ্যামাজনে গ্রেট রিপাবলিক ডে সেল শুরু হচ্ছে ১৭ জানুয়ারি থেকে। সেই দিন থেকেই অ্যামাজনে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই ট্য়াবলেট। থাকছে একাধিক অফারও।

Samsung Galaxy Tab A8: নতুন গ্যালাক্সি ট্য়াবলেট এল ভারতে, দাম শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে
গ্যালাক্সির নতুন ট্যাবলেট!

বৃহস্পতিবার ভারতে নতুন ট্যাবলেট নিয়ে হাজির হল স্যামসাং (Samsung New Tablet)। সংস্থার সেই লেটেস্ট ডিভাইসের নাম স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (Samsung Galaxy Tab A8)। এই ট্যাবলেটে রয়েছে একটি ১০.৫ ইঞ্চির WUXGA ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ১৬:১০। পারফর্ম্যান্সের দিক থেকে এই গ্য়ালাক্সি ট্যাবলেট চালিত হবে একটি অক্টা-কোর প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। ১৭,৯৯৯ টাকা থেকে এই ট্যাবলেটের দাম শুরু হচ্ছে (Galaxy Tab A8 Price In India)। ওয়াই-ফাই অনলি এবং ওয়াই-ফাই প্লাস এলটিই ভ্যারিয়েন্টে হাজির হয়েছে স্যামসাং গ্যালাক্সি ট্য়াব এ৮। অত্যন্ত শক্তিশালী একটি ৭,০৪০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ট্যাবলেটে যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই গ্যালাক্সি ট্য়াবে একটি কোয়াড স্পিকার ও তার সঙ্গে ডলবি অ্যাটমস সাপোর্ট দেওয়া হয়েছে।

দাম ও উপলব্ধতা

স্য়ামসাং গ্যালাক্সি ট্যাব এ৮-এর দাম ভারতে শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে। এই ধার্য করা হয়েছে ফোনটির ৩জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ ওয়াই-ফাই অনলি মডেলের জন্য। এই একই স্টোরেজের ওয়াই-ফাই প্লাস এলটিই ভ্যারিয়েন্টের দাম আবার ২১,৯৯৯ টাকা। অন্য দিকে এই ট্যাবলেটের ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজের ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা এবং সেই স্টোরেজের ওয়াই-ফাই প্লাস এলটিই ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা। গ্রে, পিঙ্ক গোল্ড এবং সিলভার এই তিনটি কালার মডেলে পাওয়া যাবে এই ট্যাবলেট।

অ্যামাজনে গ্রেট রিপাবলিক ডে সেল শুরু হচ্ছে ১৭ জানুয়ারি থেকে। সেই দিন থেকেই অ্যামাজনে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই ট্য়াবলেট। থাকছে একাধিক অফারও। আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে যে সব কাস্টমাররা এই ট্যাবলেট ক্রয় করবেন, তাঁরা ২০০০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন। সেই সঙ্গেই আবার ৪,৪৯৯ টাকা দামের একটি বুক কভার মাত্র ৯৯৯ টাকায় পেয়ে যাবেন কাস্টমাররা।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

সফ্টওয়্য়ার হিসেবে এই গ্যালাক্সি ট্যাব ৮-এ রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেম। একটি ১০.৫ ইঞ্চির WUXGA TFT ডিসপ্লে রয়েছে এই ট্যাবলেটে, যার অ্যাসপেক্ট রেশিও ১৬:১০, স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ এবং প্রতিটি প্রান্তে রয়েছে পাতলা বেজ়েল। পারফর্ম্যান্সের জন্য এই গ্যালাক্সি ট্য়াবলেটে একটি ২ গিগাহার্টজ় অক্টা-কোর প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্য়াম এবং ৬৪জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

অপ্টিক্সের দিক থেকে এই গ্যালাক্সি ট্যাবলেটে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডলবি অ্যাটমস সাপোর্ট-সহ কোয়াড-স্পিকার সেটআপ রয়েছে এই ট্যাবলেটে। কানেক্টিভিটির জন্য রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। এছাড়া অ্যাক্সিলারোমিটার, কম্পাস, জাইরোস্কোপ, লাইট, হল সেন্সর, জিপিএস, গ্লোনাস, বেইদো এবং গ্যালিলিও-সহ একাধিক অনবোর্ড সেন্সর রয়েছে এই ট্য়াবলেটে।

বেশ মজবুত একটি ৭,০৪০এমএএইচ ব্যাটারি রয়েছে এই গ্যালাক্সি ট্যাব এ৮-এ, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্যামসাং নক্স ডিফেন্স গ্রেড সিকিওরিটি প্ল্যাটফর্ম রয়েছে এতে। ট্যাবলেটের আয়তন প্রায় ২৪৬মিমি এবং ওজন মাত্র ৫০৮ গ্রাম।

আরও পড়ুন: ৩ জিবি র‍্যাম- সহ ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে স্মার্টফোন, জেনে নিন দাম

আরও পড়ুন: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ ফোন, বিআইএস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে নাম

আরও পড়ুন: ৬,২৯৯ টাকায় ভারতে ফোন লঞ্চ করল টেকনো, বাংলা ভাষার সাপোর্ট, শক্তিশালী ব্যাটারি-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla