Realme 9: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ ফোন, বিআইএস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে নাম

শোনা যাচ্ছে, চলতি বছর অর্থাৎ ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ স্মার্টফোন।

Realme 9: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ ফোন, বিআইএস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে নাম
ছবি প্রতীকী। Photo Credit: Frandroid

রিয়েলমি ৯ স্মার্টফোন হাজির হয়েছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে। এর থেকেই অনুমান করা হচ্ছে যে, ভারতে রিয়েলমি ৯ (Realme 9) ফোন লঞ্চ হতে হয়তো আর বেশি দেরি নেই। যদিও রিয়েলমি কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে এই প্রসঙ্গে কিছু ঘোষণা করেননি। প্রসঙ্গত উল্লেখ্য, রিয়েলমি ৯ আসলে রিয়েলমি ৯ সিরিজের অন্তর্ভুক্ত (Realme 9 Series)। এই সিরিজের অন্যান্য স্মার্টফোনগুলি হল রিয়েলমি ৯ প্রো, রিয়েলমি ৯ প্রো প্লাস এবং রিয়েলমি ৯আই। অন্যদিকে, বিআইএস – এর সাইটে রিয়েলমি ৯ ফোনের নাম দেখা গেলেও কোনও স্পেসিফিকেশন প্রকাশ্যে আসেনি।

DealNTech- এই সংস্থাই প্রথম জানিয়েছে যে বিআইএস সার্টিফিকেশন ওয়েবসাইটে রিয়েলমি ৯ ফোনের নাম দেখা গিয়েছে। এখানে ফোনের মডেল নম্বর বলা হয়েছে RMX3388। এর পাশাপাশি এও জানা গিয়েছে যে রিয়েলমি ৯ ফোনের নাম EEC সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছে। বিশ্বজুড়ে অনেকদিন ধরে চলতে থাকা চিপ শর্টেজের কারণেই ক্রমশ পিছিয়ে গিয়েছে রিয়েলমি ৯ সিরিজের লঞ্চ। গত বছ্র সেপ্টেম্বর মাসেই এই আভাস দিয়েছিলেন রিয়েলমি সংস্থার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ। তবে শোনা যাচ্ছে, চলতি বছর ফেব্রুয়ারি মাসে এই ফোন লঞ্চ হতে পারে।

একনজরে দেখে নেওয়া যাক রিয়েলমি ৯ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

অনুমান, আগামী ৪ ফেব্রুয়ারি এই ফোন লঞ্চ হতে পারে ভারতে। রিয়েলমি ৯ ফোনের দাম ভারতে হতে পারে ১৬,৪৯৯ টাকা। একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর থাকতে পারে এই ফোনে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৬ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনে ৬৪ জিবি এবং ২৫৬ জিবি এক্সপ্যান্ডেবল স্টোরেজ থাকতে পারে। অর্থাৎ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ বাড়ানো সম্ভব হবে। এছাড়াও রিয়েলমি ৯ ফোনে থাকতে পারে একটি ৬.৫ ইঞ্চির একটি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনে ডুয়াল সিমের (ন্যানো) স্লট, ফিঙ্গারপ্রিন্ট সেনসর, ৪জি VoLTE পরিষেবাও থাকতে পারে। রিয়েলমি ৯ ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০এমএএইচ। সেখানে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। তাইপ- সি ইউএসব পোর্ট দিতে ফোনে হয়তো চার্জ দেওয়া সম্ভব হবে। এই ফোনের ক্ষেত্রে ৬৪ মেগাপিক্সেলের মেন রেয়ার ক্যামেরা সেনসর এবং ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। ফোনের পিছনের অংশের ক্যামেরা মডিউলে ৮ মেগাপিক্সেলের, ৫ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলেরও তিনটি আলাদা আলাদা ক্যামেরা সেনসর থাকতে পারে।

উক্ত সমস্ত তথ্য পাওয়া গিয়েছে ৯১মোবাইলসের তরফে। আর এর মধ্যে সব তথ্যই সম্ভাব্য। কোনও রিয়েলমি সংস্থা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেনি।

আরও পড়ুন- Oppo A16K: ৩ জিবি র‍্যাম- সহ ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে স্মার্টফোন, জেনে নিন দাম

Published On - 9:37 am, Thu, 13 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla