Google Nest Hub 2 Gen: ভারতে দ্বিতীয় প্রজন্মের নেস্ট হাব নিয়ে এল গুগল, দাম ৭৯৯৯ টাকা

লিমিটেড পিরিওড অফারে Google Nest Hub 2 Gen ক্রয় করলে মাত্র ১ টাকার বিনিময়ে পেয়ে যাবেন গুগল নেস্ট মিনি। ২৬ জানুয়ারি পর্যন্ত এই অফারটি পাওয়া যাবে।

Google Nest Hub 2 Gen: ভারতে দ্বিতীয় প্রজন্মের নেস্ট হাব নিয়ে এল গুগল, দাম ৭৯৯৯ টাকা
দ্বিতীয় প্রজন্মের গুগল নেস্ট হাব

দীর্ঘ অপেক্ষার পর ভারতে চলে এল দ্বিতীয় প্রজন্মের গুগল নেস্ট হাব (Google Nest Hub 2 Generation)। ২০১৮ সালে ভারতে লঞ্চ হয়েছিল এর প্রথম প্রজন্ম অর্থাৎ গুগল নেস্ট হাব। আর তার প্রায় তিন বছর পরে লঞ্চ হল গুগল নেস্ট হাব জেনারেশন ২। আগের প্রজন্মের মতো এটিও একটি স্মার্ট ডিসপ্লে (Smart Display), যাতে স্পিকার রয়েছে ঠিক ইকো শো ৮-এর মতো। নেস্ট অডিও-র (Nest Audio) মতো একই অডিও প্রযুক্তি দেওয়া হয়েছে গুগল নেস্ট হাবের নতুন প্রজন্মে। এতে একাধিক মিউজিক অ্যাপ ইন-বিল্ট থাকছে – ইউটিউব মিউজিক, স্পটিফাই, অ্যাপল মিউজিক, গানা, জিওসাভন-সহ আরও বেশ কিছু।

গুগল নেস্ট হাব টক্কর দিতে চলেছে ইকো শো ৮-এর সঙ্গে, যার দাম দ্বিতীয় প্রজন্মের গুগল নেস্ট-এর প্রায় কাছাকাছি। লেটেস্ট এই ডিভাইস আপনি একাধিক কাজে লাগাতে পারেন – স্মার্ট ডিসপ্লে, ক্রোমকাস্ট, স্মার্ট স্পিকার এই সবই। গুগল নেস্ট হাব ২ জেনারেশন সম্পর্কে যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

ভারতে গুগল-এর এই স্মার্ট ডিভাইস লঞ্চ করা হয়েছে ৭,৯৯৯ টাকা দামে। চক এবং চারকোল – মূলত এই দুটি রঙে উপলব্ধ হয়েছে ডিভাইসটি। দেশের জনপ্রিয় বেশির ভাগ ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন, ফ্লিপকার্ট, টাটা সিএলআইকিউ, রিলায়েন্স ডিজিটাল-সহ আরও একাধিক জায়গা থেকে কাস্টমাররা গুগল নেস্ট হাব সেকেন্ড জেনারেশন ক্রয় করতে পারবেন। আবার লিমিটেড পিরিওড অফারে এই তিন ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে গুগল-এর লেটেস্ট স্মার্ট ডিসপ্লে ক্রয় করলে মাত্র ১ টাকায় পেয়ে যাবেন গুগল নেস্ট মিনি। ২৬ জানুয়ারি পর্যন্ত এই অফারটি পাওয়া যাবে।

স্পেসিফিকেশন

নেস্ট হাব ২ স্মার্ট ডিভাইসে রয়েছে ফ্লোটিং গ্লাস ডিসপ্লে। দর্শন অভিজ্ঞতা সুমধুর করতে দ্বিতীয় প্রজন্মের গুগল নেস্ট হাব-এ রয়েছে আগের থেকে অনেকটাই পরিণত ডিসপ্লে। আপনি যখন ডিভাইসের ডিসপ্লে ব্যবহার করবেন না, তখন সেটিকে ডিজিটাল ফটো ফ্রেম হিসেবে ব্যবহার করতে পারবেন। গুগল ফটোজ় থেকে বিভিন্ন ছবি নিয়ে সেগুলিকে আপনি এই ফটো ফ্রেমে কাজে লাগাতে পারবেন। নেস্ট হাব-এর মতো একই অডিও প্রযুক্তি ব্যবহার করবে এটি এবং তার থেকে প্রায় ৫০ শতাংশ বেশি বেসও পাওয়া যাবে।

ইউটিউব মিউজিক থেকে শুরু করে স্পটিফাই, অ্যাপল মিউজিক, গানা এবং জিওসাভন-এর মতো একাধিক অডিও অ্যাপ থেকে মিউজিক বাজাতে সক্ষম হবে গুগল নেস্ট হাব ২ জেনারেশন। এমনকি নেটফ্লিক্স বা ইউটিউব প্রিমিয়াম থেকে সিনেমা বা ওয়েব সিরিজও দেখা যাবে এই স্মার্ট ডিসপ্লেতে। যে কোনও সাউন্ড শ্রোতার কাছে শ্রুতিমধুর করে তুলতে দ্বিতীয় প্রজন্মের গুগল নেস্ট হাব-এ একটি অতিরিক্ত তৃতীয় মাইকও থাকছে। ডিভাইসের গুগল অ্যাসিস্ট্যান্টও ভাল ভাবে সাড়া দেবে বলেই জানা গিয়েছে।

নেস্ট হাব ২-এ রয়েছে মাল্টি-ডিভাইস কন্ট্রোল যার সাহায্যে এটিকে স্পিকার, স্মার্ট ডিসপ্লে এবং ক্রোমকাস্ট – এই তিন ভাবে ব্যবহার করা যেতে পারে।

আরও পড়ুন: ৩,৯৯৯ টাকায় দুর্দান্ত সাউন্ড কোয়ালিটির ইয়ারবাড নিয়ে এল বোট

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার দু’টি নতুন ইয়ারফোন, দাম কত?

আরও পড়ুন: মৃত্যু নয়! কামব্যাক করছে ব্ল্যাকবেরি, নতুন বছরেই মার্কেটে ৫জি সাপোর্টেড কোয়ার্টি কিপ্যাডের স্মার্টফোন

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla