Snapchat New AR System: স্বাধীনতা দিবস উপলক্ষে স্ন্যপচ্যাটের এই নতুন ফিচারগুলি ইউজারদের উৎসাহিত করবে

ল্যান্ডমার্কারের মজা পেতে ইউজারদের অ্যাপে প্রবেশ করে ঐতিহাসিক এই মনুমেন্টের দিকে ফোনের ক্যামেরাটি খালি ধরতে হবে। বাকি কাজ AR নিজে থেকেই করে দেবে।

Snapchat New AR System: স্বাধীনতা দিবস উপলক্ষে স্ন্যপচ্যাটের এই নতুন ফিচারগুলি ইউজারদের উৎসাহিত করবে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 11:40 AM

এই স্বাধীনতা দিবস উপলক্ষে স্ন্যাপচ্যাট তাদের ভারতীয় ইউজারদের জন্য বিশেষ ফিচার এনেছে। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি তার AR সিস্টেমে ‘ল্যান্ডমার্কার’ নামে একটা ফিচার নিয়ে এসেছে ইন্ডিয়া গেটে। এই ফিচারটি স্ন্যাপচ্যাট ইউজারদের ঐতিহাসিক ইন্ডিয়া গেটের সামনে দাঁড়াতে সক্ষম করবে। ল্যান্ডমার্কারকে ইন্ডিয়া গেটে নিয়ে আসার পাশাপাশি, স্ন্যাপচ্যাট বেশ কিছু ইমেজ ফিল্টার চালু করেছে। এগুলোকে ‘লেন্স’ বলা হচ্ছে। এতে ভারতীয় ইউজাররা নিজেদের ছবি তুলে সেটাকে কাস্টোমাইজ করতে পারবেন। দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে এই ব্যবস্থা করা হেয়ছে। অ্যাপটি ভারতীয় ইউজারদের জন্য একটি হ্যাশট্যাগও (#merabharatmahan) তৈরি করেছে।

ল্যান্ডমার্কারের মজা পেতে ইউজারদের অ্যাপে প্রবেশ করে ঐতিহাসিক এই মনুমেন্টের দিকে ফোনের ক্যামেরাটি খালি ধরতে হবে। বাকি কাজ AR নিজে থেকেই করে দেবে। দেখা যাবে, ইন্ডিয়া গেটের বিভিন্ন প্রান্ত থেকে পতাকার তিনটি রঙ সুসজ্জিত করে তুলছে তাকে।  

স্ন্যাপচ্যাট প্রাথমিকভাবে বিশ্বব্যাপী পাঁচটি স্থানের জন্য ল্যান্ডমার্কার প্রস্তাব করেছিল। যদিও এর মূল কোম্পানি স্ন্যাপ অগাস্ট ২০১৯ এই মুম্বইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়া এবং আগ্রার তাজমহলে এই ফিচার এনেছিল। এই ফিচারগুলি ভারতে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। ল্যান্ডমার্কার লঞ্চ করার কয়েকদিনের মধ্যেই স্ন্যাপচ্যাট স্পটিফাইয়ের সাথে যুক্ত হয়েছিল।

ল্যান্ডমার্কার ফিচারের পাশাপাশি, স্ন্যাপচ্যাট স্বাধীনতা দিবস উপলক্ষে নতুন এআর লেন্স নিয়ে এসেছে। ব্যবহারকারীরা #MeraBharatMahan হ্যাশট্যাগটিও ইউজাররা ব্যবহার করতে পারবেন। তাঁদের পোস্ট করা ভিডিয়ো এবং ছবিতে এই হ্যাশট্যাগ থাকলে সেটি স্ন্যাপচ্যাটের ফিডে দেখা যাবে।

ভারতের স্ন্যাপের ডেভেলপমেন্ট হেড, দুর্গেশ কৌশিক একটি  বিবৃতিতে বলেছেন,”স্ন্যাপচ্যাটের মূল উদ্দেশ্য হল নিত্য নতুন উপায়ে ইউজারদের জন্য সাংস্কৃতিক এবং স্থানীয়ভাবে এই অ্যাপকে প্রাসঙ্গিক করে তোলা। যাতে তাঁরা আমাদের এই অ্যাপের সাথে নিজেদের আরও বেশি পরিমাণে একাত্ম করে তুলতে পারেন।”

আরও পড়ুন: রকস্টার গেমসের তরফ থেকে জিটিএ এর ৩ টি রিমাস্টার্ড ভার্সন রিলিজের কথা জানানো হল