Android Battery Draining: নিমেষে ফোনের ব্যাটারি শেষ? নেপথ্যে গুগল মেসেজের বড় সমস্যা, সমাধানটা এখনই জেনে নিন

Google Messages Bug: গুগল মেসেজে রয়েছে একটি বাগ, যার কারণে স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে ক্যামেরা চলতেই থাকছে। আর সেই জন্যই অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ব্যাটারিও ফুরিয়ে যাচ্ছে খুব তাড়াতাড়িই। কোন পথে এই সমস্যার সমাধান, এখনই জেনে নিন।

Android Battery Draining: নিমেষে ফোনের ব্যাটারি শেষ? নেপথ্যে গুগল মেসেজের বড় সমস্যা, সমাধানটা এখনই জেনে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 1:37 PM

আপনার অ্যান্ড্রয়েড (Android) স্মার্টফোনের ব্যাটারি ফুরিয়ে যাচ্ছে খুব জলদি? না, তাতে আপনার ফোনের কোনও দোষ নেই। দোষ নেই আপনারও। কিন্তু তাও কেন মুহূর্তে ফোনের সব ব্যাটারি (Battery Draining) শেষ হয়ে যাচ্ছে? সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, গুগল মেসেজে (Google Messages) রয়েছে এমনই একটা বাগ, যার জন্য অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ব্যাটারি খুবই তাড়াতাড়ি শেষ হয়ে যাচ্ছে। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, গুগল মেসেজে এমনই একটা বাগ রয়েছে যার জন্য ব্যাকগ্রাউন্ডে ক্যামেরা চলতেই থাকছে। আর সেই প্রক্রিয়াটির কারণেই আপনার ফোনটি গরম হচ্ছে দ্রুত এবং স্বাভাবিকের থেকে অনেক তাড়াতাড়িই ফুরিয়ে যাচ্ছে ব্যাটারি।

নাইনটুফাইভগুগল-এর সেই রিপোর্টে বলা হয়েছে, সমস্ত মেসেজিং এবং চ্যাটিং অ্যাপের ক্ষেত্রে বিষয়টি যেমন হয়, তেমনই গুগল মেসেজও ইউজারদের সরাসরি অ্যাপ থেকে ছবি তুলতে দেয় এবং সেটিকে চ্যাট মেসেজে অ্যাটাচও করতে দেয়। রিপোর্টটিতে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, গুগল মেসেজের ক্যামেরা কিন্তু চলতেই থাকে। এমনকী তা যদি ব্যবহারও না করা হয়, চলতেই থাকবে।

সমস্যার সমাধানে তৎপর গুগল

সংবাদমাধ্যম দ্য ভার্জ-এর কাছে গুগল-এর কমিউনিকেশন ম্যানেজার স্কট ওয়েস্টওভার জানিয়েছেন যে, ইতিমধ্যে বাগটিকে সনাক্ত করে ফেলেছে গুগল এবং সমস্ত ইউজারদের জন্য বাগ ফিক্স করার প্রক্রিয়াটিও শুরু করা হয়েছে।

এখন আপনার স্মার্টফোনের ব্যাটারিও যদি মুহূর্তে ফুরিয়ে যায়, তার পিছনে গুগল মেসেজের ক্যামেরা ইন্টিগ্রেশন সংক্রান্ত এমনতর বাগটি দায়ী কী না, তা আপনার যত দ্রুত সম্ভব একবার যাচাই করে নেওয়া উচিৎ। যদিও এই সমস্যার সমাধানে রকেট সায়েন্স জানার দরকার পড়ে না। খুব সহজেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তার সমাধান করতে পারেন। প্রথমেই গুগল মেসেজ অ্যাপটি বন্ধ করুন। আর একবার আপনি যখন অ্যাপটি বন্ধ করলেন, বন্ধ হয়ে যাবে ক্যামেরাটিও। তখন আর জলদি ব্যাটারি শেষ হওয়ার সমস্যাতেও আপনাকে ভুগতে হবে না।

এছাড়াও আর একটি উপায় রয়েছে, যার মাধ্যমে আপনার স্মার্টফোনের ব্যাটারি খেয়ে নেওয়া থেকে আপনি গুগলকে বাধা দিতে পারেন। তার জন্য আপনাকে সেটিংস অপশনে গিয়ে অ্যাপসে যেতে হবে। তার পরে যথাক্রমে মেসেজ, পারমিশন, ক্যামেরা – এক এক করে এই অপশনগুলিতে গিয়ে ডোন্ট অ্যালাও অপশনে ট্যাপ করতে হবে। এখন গুগল যদি ইতিমধ্যেই এই বাগটি ফিক্স করে দেয়, তাহলে আপনার আর এত কিছু করার দরকার হবে না।

আরও পড়ুন: আইফোন ১৩-র অজানা এই ফিচারগুলি সম্পর্কে জানেন? স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দিতে পারে

আরও পড়ুন: গরম পড়তেই রোজ চলছে, কিন্তু এসি সম্পর্কে এই তথ্যগুলি কি জানতেন?

আরও পড়ুন: মাত্র ১৪১ টাকা দিয়ে রিচার্জ করলে ১ বছর নিশ্চিন্তে! আনলিমিটেড ডেটা, ফ্রি কলিংও, প্ল্যানটি কার জানেন?