Most Searched Terms On Google 2021: চলতি বছরে গুগলে সবথেকে বেশি সার্চ করা হয়েছে এই ১০ বিষয়, সম্পূর্ণ তালিকা দেখে নিন

Google Search: চলতি বছরে গুগলে সবথেকে বেশি সার্চ করা হয়েছে কোন কোন বিষয়, এক নজরে সেই তালিকাটি দেখে নিন।

Most Searched Terms On Google 2021: চলতি বছরে গুগলে সবথেকে বেশি সার্চ করা হয়েছে এই ১০ বিষয়, সম্পূর্ণ তালিকা দেখে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 3:47 PM

আর একটা বছর ঘুরতে চলল। একাধিক ইভেন্টে ভরা একটা বছর। আশা একটাই, যাতে আমরা কোভিডমুক্ত সময়টা শীঘ্রই দেখতে পাই। আর এই কোভিডের সময়েই সারা বিশ্বে ইন্টারনেটের ব্যবহার ব্যাপক হারে বেড়ে গিয়েছে। গত বছরও এই একই ট্রেন্ড লক্ষ্য করা গিয়েছিল। কিন্তু ২০২১ সালে গুগলে সবথেকে বেশি সার্চ হয়েছে কোন কোন বিষয়, তা কি জানেন? একাধিক সার্চ টার্ম রয়েছে। ২০২১ সালে গুগলে যে ১০টি বিষয় সবথেকে বেশি সার্চ করা হয়েছে, সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

১) অস্ট্রেলিয়া বনাম ভারত – গৃহবন্দি মানুষ চলতি বছরে ক্রিকেট নিয়ে মেতে ছিলেন। তার উপরে আবার ভারতীয় দলের কোনও ক্রিকেট ম্যাচ থাকলে তো আর কথাই নেই! ২০২১ সালে বিশ্বজুড়ে গুগলে সবথেকে বেশি সার্চ হয়েছে অস্ট্রেলিয়া বনাম ভারত (Australia vs India)। এ বছরের ট্রেন্ডিং টপিক হয়ে উঠেছে এটিই।

২) ভারত বনাম ইংল্যান্ড – তার ঠিক পরেই রয়েছে ভারত বনাম ইংল্যান্ড সার্চ। দ্বিতীয় ট্রেন্ডিং ফ্রেজ় হিসেবে চলতি বছরে গুগল সার্চে উঠে এসেছে ভারত বনাম ইংল্যান্ড (India vs England) টপিক।

৩) আইপিএল – তালিকায় তিন নম্বরে রয়েছে আইপিএল (IPL)। গত বারের মতো এ বছরেও আইপিএল নিয়ে মানুষের উন্মাদনা লক্ষ্য করা গিয়েছিল। আর তারই নিরিখে ২০২১ সালে গুগল সার্চ টপিকে তিন নম্বর হিসেবে আইপিএল জায়গা করে নিয়েছে।

৪) এনবিএ – গুগল সার্চে ট্রেন্ডিং হিসেবে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে এনবিএ (NBA)। মনে রাখতে হবে, প্রতিটি সার্চ এবং সার্চের নিরিখে প্রতিটি স্থান কিন্তু সারা বিশ্বের ভিত্তিতেই বিচার করা হয়েছে।

৫) ইউরো ২০২১ – ক্রিকেট এবং বাস্কেটবলের পরে ফুটবলেই বিশ্বের মানুষ সবথেকে বেশি আগ্রহ প্রকাশ করেছেন। আর সেই কারণেই ইউরো ২০২১ (Euro 2021) চলতি বছরের হট ট্রেন্ডিং টপিক হিসেবে উঠে এসেছে।

৬) কোপা আমোরিকা – শুধু ইউরো নয়। জায়গা করে নিয়েছে কোপা আমোরিকাও (Kopa America)। ২০২১ সালে গুগল সার্চের নিরিখে ট্রেন্ডিং টপিক বা ফ্রেজ় হিসেবে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল টুর্নামেন্ট কোপা আমোরিকা।

৭) ভারত বনাম নিউ জিল্যান্ড – আবার ক্রিকেট। গুগলের মোস্ট সার্চড ফ্রেজ় হিসেবে সাত নম্বরেও রয়েছে ক্রিকেট এবং ভারত অংশগ্রহণ করেছে এমন টুর্নামেন্ট – ভারত বনাম নিউ জিল্যান্ড (India vs New Zealand)।

৮) টি২০ বিশ্বকাপ – ২০২১ সালে গুগলের সার্চ ট্রেন্ডে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছে টি২০ বিশ্বকাপ (T20 World Cup)

৯) স্কুইড গেম – অত্যন্ত জনপ্রিয় একটি টিভি শো স্কুইড গেম (Squid Game)। এই ওয়েব সিরিজ এতটাই জনপ্রিয় হয়েছে যে, গুগল সার্চে নয় নম্বর জায়গায় চলে এসেছে। এমনকি চলতি বছরে গুগল সার্চে এক মাত্র ট্রেন্ডিং টিভি শো হিসেবেও উঠে এসেছে।

১০) ডিএমএক্স – জনপ্রিয় র‌্যাপার ডিএমএক্স প্রয়াত হয়েছেন চলতি বছরে। শুধু মাত্র ডিএমএক্স (DMX) সার্চ টার্মটিই গুগল সার্চের দশ নম্বর ট্রেন্ডিং ফ্রেজ় বা টপিক হয়েছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে তৃতীয় ব্লু টিক আসছে? গুজবে কান দেওয়ার আগে সত্যিটা জেনে নিন

আরও পড়ুন: বছরের সেরা স্মার্টফোন হিসেবে অ্যামাজনের কাস্টমার চয়েস পুরস্কার জিতে নিল আইফোন ১৩, বাজেটে সেরা রেডমি ১০ প্রাইম

আরও পড়ুন: পুরোহিতদের পোয়া বারো! নাসায় চাকরির সুযোগ, এলিয়নের সন্ধানে মানুষকে তৈরি করাই কাজ…