Fossil Smartwatch: ফসিলের নতুন স্মার্টওয়াচে থাকতে চলেছে ১ জিবি র‍্যাম, অন্যান্য ফিচারগুলি দেখে নিন…

আশা করা হচ্ছে ফসিলের এই নতুন সংস্করণের ঘড়িটি পারফরম্যান্সের দিক দিয়ে ঠিকঠাক হলেও, ফ্যাশনে নিজস্ব নজির গড়ে তুলতে পারবে। ফসিল চিরকালই অসাধারণ সুন্দর ঘড়ির ডিজাইনের জন্য সুপরিচিত।

Fossil Smartwatch: ফসিলের নতুন স্মার্টওয়াচে থাকতে চলেছে ১ জিবি র‍্যাম, অন্যান্য ফিচারগুলি দেখে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 1:33 PM

ফসিল ভারতে তার নতুন জেনারেল ৬ স্মার্টওয়াচ চালু করযে চলেছে।  অত্যাধুনিক ফ্যাশনের ঘড়ি তৈরি করা এই জায়ান্ট কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে তারা এই স্মার্টওয়াচে বিশেষ পরিবর্তন আনতে চলেছে। যা বোঝা যাচ্ছে যে তারা স্মার্টওয়াচের ডিজাইনে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আনবে। জেনারেল ৬ স্মার্টওয়াচের দাম ২৩,৯৯৫ টাকা থেকে ২৪,৯৯৫ টাকার মধ্যে হবে।

জেনারেল ৬ পুরুষ এবং মহিলা উভয়ের জন্য আলাদা আলাদা ডিজাইনে আসে। যা আনুষ্ঠানিক এবং প্রাত্যহিক উভয় সময়েই ব্যবহার করা যাবে।  ঘড়িটিতে ১.২৮-ইঞ্চির আমলেড টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। এছাড়াও একটি নিখুঁত ডিজাইন আর দুটি প্রোগ্রামেবল পুশার বাটন থাকছে।  আপনি ৪৪ মিমি এবং ৪২ মিমি কেস আকারের বিকল্প পাবেন। পাশাপাশি এই জেনারেল ৬ ঘড়িটিতে ২২ মিমি ব্যান্ড ব্যবহার করা হয়েছে। ৪২ মিমি-এর সংস্করণটিতে ১৮ মিমি ছোট স্ট্র্যাপ যোগ করা থাকবে বলে জানা গিয়েছে।

Fossil Gen 6 Smartwatch

এই লেটেস্ট ঘড়িটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ওয়েয়ার 4100+ প্ল্যাটফর্মের সাহায্যে চালিত হবে। এতে ৮ জিবি স্টোরেজ এবং ১ জিবি র‍্যামও থাকবে। এর ফলে এই স্মার্টওয়াচ অন্যান্য স্মার্টওয়াচের তুলনায় অনেক ফাস্ট কাজ করবে।  অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে একটি SPO2 সেন্সর, কল নেওয়ার জন্য একটি স্পিকার, একটি সর্বদা অন থাকা ডিসপ্লে, দ্রুত চার্জিং এবং স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করার সুবিধা।  ফসিল দাবি করেছে যে তার নতুন স্মার্টওয়াচের ব্যাটারি এক দিন স্বচ্ছন্দে ব্যবহার করা যাবে।  ঘড়িটি 3ATM জল-প্রতিরোধী রেটিং বহন করে। ফলে এটা পরা অবস্থায় সাঁতার কাটা যেতে পারে।

যদিও, জেনারেল ৬ স্মার্টওয়াচটি এখনও WearOS এর পুরোনো সংস্করণ দ্বারা চালিত। এতে নতুন Wear OS 3 নেই যা সাম্প্রতিক স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টওয়াচে যোগ করা হয়েছে।  ফসিল বলছে নতুন WearOS 3 ২০২২ সালে জেনারেল ৬ স্মার্টওয়াচে সংযোগ করা হবে। এখনও পর্যন্ত এই ঘড়ি মুক্তির তারিখ সম্বন্ধে কিছু জানানো হয়নি।

আশা করা হচ্ছে ফসিলের এই নতুন সংস্করণের ঘড়িটি পারফরম্যান্সের দিক দিয়ে ঠিকঠাক হলেও, ফ্যাশনে নিজস্ব নজির গড়ে তুলতে পারবে। ফসিল চিরকালই অসাধারণ সুন্দর ঘড়ির ডিজাইনের জন্য সুপরিচিত। সেই কারণেই, এই স্মার্টওয়াচকেও ফ্যাশনের প্রেক্ষিতে অনেকটা এগিয়ে রাখা হচ্ছে এখন থেকেই। ২০২২ এর শুরুর দিকেই হয়তো ভারতে লঞ্চ করতে পারে ফসিলের এই নতুন মডেল।

আরও পড়ুন: টুইটারের নতুন আপডেটে পেমেন্ট অপশন, বিটকয়েন টিপস ছাড়াও থাকছে একগুচ্ছ নতুন ফিচার!

আরও পড়ুন: টেসলার পরবর্তী প্রজন্মের সেলফ ড্রাইভিং চিপ তৈরি করতে পারে স্যামসাং…

আরও পড়ুন: নতুন ব্যাঙ্কিং স্ক্যাম অ্যাপ সম্পর্কে অ্যানড্রয়েড ফোন ইউজারদের সতর্ক করল ভারত সরকার