Twitter Latest Update: টুইটারের নতুন আপডেটে পেমেন্ট অপশন, বিটকয়েন টিপস ছাড়াও থাকছে একগুচ্ছ নতুন ফিচার!

টুইটার তার প্রেস ব্রিফিংয়ে আরও ঘোষণা করেছে যে তারা স্পেসগুলিকে বহু প্রত্যাশিত রেকর্ডিং এবং রিপ্লে ফিচার যোগ করছে। যাতে লোকজন অডিয়ো কথোপকথন শোনার সুযোগ পায়।

Twitter Latest Update: টুইটারের নতুন আপডেটে পেমেন্ট অপশন, বিটকয়েন টিপস ছাড়াও থাকছে একগুচ্ছ নতুন ফিচার!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 10:50 AM

টুইটার তার বিশ্বব্যাপী ইউজারদের জন্য ‘টিপস’ নামক ফিচারটি ছড়িয়ে দিয়েছে। এখানে বিটকয়েন ব্যবহার করে এবার টিপ দেওয়ার সুবিধা যোগ করা হয়েছে। এই ফিচার প্রথমে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজারদের একটি ছোট গোষ্ঠীর জন্য মে মাসে প্রবর্তন করা হয়। এই ফিচারে মূলত ক্রিয়েটরদের কিছু পরিমাণে টিপস দেওয়া যায়। তৃতীয় পক্ষের পেমেন্ট পরিষেবা যার মধ্যে ভারতের রেজারপেও রয়েছে, সেগুলি ব্যবহার করে ক্রিয়েটরদের টিপস দেওয়া হত। টুইটার নতুন পেমেন্ট সার্ভিস যোগ করে ফিচারটি আরও ছড়িয়ে দিয়েছে। টিপিং ফিচার ছাড়াও, ক্যালিফোর্নিয়া-ভিত্তিক এই কোম্পানি এবার তাদের ‘স্পেসেস’-এ রেকর্ডিং আর রিপ্লে ফিচারও যোগ করেছে। টুইটার নতুন কাস্টমাইজড কন্ট্রোল এবং কন্টেন্ট মডারেশনের ফিচারের তালিকাও প্রকাশ করেছে।

প্রাথমিকভাবে টিপ জার নামে পরিচিত, টুইটারেে এই টিপস ফিচারটি এখন বিশ্বের সমস্ত ইউজারই অ্যাক্সেস করতে পারবেন। টুইটার বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে বলেছে যে এই ফিচারটি বিশ্বব্যাপী ইউজারদের কাছে প্রথমে আইওএসে চালু করা হবে। তারপর অ্যান্ড্রয়েডে আগামী সপ্তাহ থেকে চালু করা হবে।

Twitter Update

প্ল্যাটফর্মের অন্যান্য ইউজারদের কাছ থেকে ক্রিপ্টোকারেন্সি ফান্ড পাওয়ার জন্য আপনাকে আপনার টুইটার প্রোফাইলে আপনার বিটকয়েন ঠিকানা যোগ করতে হবে। আপনার টুইটার থেকে সরাসরি টিপ করার জন্য আপনার বিটকয়েন ঠিকানা কপি করতে হবে। তারপর তাদের পছন্দের বিটকয়েন ওয়ালেটে পেস্ট করতে হবে। এরপর আপনার প্রোফাইলে ফলো বাটনের পাশে মনিটাইজেশন আইকনটি ট্যাপ করতে হবে।

ডিজিটাল মুদ্রার প্রতি টুইটারের এই বিশেষ ব্যবস্থা ইঙ্গিত দেয় যে এটি সময়ের সঙ্গে সঙ্গে ক্রিপ্টোকারেন্সির অন্যান্য ফিচারগুলি তুলে আনতে পারবে। টুইটার ‘টিপস’- এর মধ্যে নতুন পেমেন্ট সার্ভিস যোগ করছে। এই পরিষেবাগুলির মধ্যে রয়েছে অনলাইন তহবিল সংগ্রহের প্ল্যাটফর্ম GoFundMe এবং ব্রাজিলের মোবাইল পেমেন্ট অ্যাপ PicPay। ফিচারটি ইতিমধ্যে ব্যান্ডক্যাম্প, ক্যাশ অ্যাপ, চিপার, প্যাট্রিয়ন এবং রেজারপের মতো প্ল্যাটফর্মগুলির পরিষেবা যোগ করেছে।

টুইটার তার প্রেস ব্রিফিংয়ে আরও ঘোষণা করেছে যে তারা স্পেসগুলিকে বহু প্রত্যাশিত রেকর্ডিং এবং রিপ্লে ফিচার যোগ করছে। যাতে লোকজন অডিয়ো কথোপকথন শোনার সুযোগ পায়। প্রোডাক্ট আপডেট ছাড়াও, টুইটার প্ল্যাটফর্মটিকে স্বাস্থ্যকর কথোপকথনের জন্য আরও উপযুক্ত করার চেষ্টা করছে। অর্থাৎ ট্রোল থেকে শুরু করে আরও অনেককিছুর ওপরই খুব তাড়াতাড়ি নিষেধাজ্ঞা জারি করতে পারে তারা। এটি পরের কোনও আপডেটে ‘হেডস আপ’ নামে একটি ফিচার নিয়ে আসতে পারে। এটি ইউজারদের কোনও কথোপকথনে কতজন আছে বা তাঁদের আলোচনার ধরন কেমন তা জানতে সাহায্য করবে।

আরও পড়ুন: টেসলার পরবর্তী প্রজন্মের সেলফ ড্রাইভিং চিপ তৈরি করতে পারে স্যামসাং…

আরও পড়ুন: কীভাবে অ্যানড্রয়েড ফোন থেকে ইউজারদের তথ্য হাতিয়ে নেয় এই ম্যালওয়্যার?