Ayodhya Dham: কীভাবে পৌঁছবেন রাম মন্দির দর্শনে?

Ayodhya Dham : ২২শে জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন। কোন রুটে চলছে ট্রেন? ট্রেনে কীভাবে যাবেন রাম মন্দিরে? বিমান ধরবেনই বা কোথা থেকে?

Ayodhya Dham: কীভাবে পৌঁছবেন রাম মন্দির দর্শনে?
| Updated on: Jan 11, 2024 | 8:04 PM

২২শে জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হবে রামমন্দিরের। চলছে শেষমুহূর্তের প্রস্তুতি। থাকবেন দেশের রাজনৈতিক শীর্ষব্যক্তিত্বরা। আপনিও যদি সেই মূহুর্তকে উপভোগ করতে চান। তাহলে আপনাদের জন্য জানাই ট্রেন ও বিমানে চেপে কীভাবে পৌঁছবেন রাম মন্দির প্রাঙ্গণে। প্রথম জানাই ট্রেনরুটের কথা।

কীভাবে ট্রেনে চেপে রাম মন্দিরে যাবেন?

অযোধ্যা-নয়া দিল্লি বন্দেভারত এক্সপ্রেসে যেতে পারবেন আপনি। ২০২৩ এর ডিসেম্বরে চালু হয়েছে এই নতুন ট্রেন। ভবিষ্যতে রেলপথে আরও যোগাযোগ বাড়ানো হবে ধীরে ধীরে।

২২শে জানুয়ারি,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালাকে কোলে করে মন্দিরের গর্ভগৃহে স্থাপন করবেন। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে দেশ-বিদেশ থেকে ৬ হাজারেরও বেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকাতে রয়েছেন রাজনৈতিক নেতা থেকে শুরু করে বলিউডের তাবড় তাবড় অভিনেতা, সাধু-সন্ন্যাসীরাও। সেই ঐতিহাসিক মূহুর্ত দেখার জন্য দেশের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ শহর থেকে অযোধ্যার জন্য বিমান পরিষেবা চালু হতে চলেছে। ইতিমধ্যেই অযোধ্যায় আন্তর্জাতিক মানের বিমানবন্দর নির্মাণের কাজ শেষ হয়ে গিয়েছে।

কীভাবে বিমানে যাবেন রাম মন্দিরে?

মুম্বই থেকে অযোধ্যা অবধি বিমান পরিষেবা ঘোষণা করেছে ইন্ডিগো সংস্থা। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে মুম্বই-অযোধ্যা বিমান পরিষেবা। দিল্লি থেকে অযোধ্যা অবধিও রয়েছে ইন্ডিগোর বিমান পরিষেবা। আছে আহমেদাবাদ-অযোধ্যা ইন্ডিগো ফ্লাইট সার্ভিস। দিল্লি-অযোধ্যা বিমান পরিষেবা দিচ্ছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসও। এখানেই শেষ নয়। অযোধ্যাকে দেশের বাকি শহরের সঙ্গে যুক্ত করতে একাধিক কানেক্টিং ফ্লাইট ঘোষণা করেছেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। অযোধ্যায় ‘স্টপেজ’ দিয়ে কানেক্টিং ফ্লাইট চলবে ভুবনেশ্বর, গুয়াহাটি, বেঙ্গালুরু, গোয়া, গোয়ালিয়ার, জয়পুর, পুণে, সুরাট, শ্রীনগর, এমনকী শারজা রুটেও।

Follow Us: