Viral: কান্নাকাটি-চেঁচামেচি-মারপিট না করলে দিতে হবে ১০০ টাকা! বাবার সঙ্গে ছেলের আজব চুক্তি

Viral: বেশ কয়েকটি কাজের উল্লেখ করে ওই বাচ্চা ছেলেটি লিখেছে যে সেগুলো না করলে তাকে বোনাস দিতে হবে। যেমন- কান্নাকাটি, চেঁচামেচি এবং মারপিট এসব না করলে ১০০ টাকা দিতে হবে তাকে।

Viral: কান্নাকাটি-চেঁচামেচি-মারপিট না করলে দিতে হবে ১০০ টাকা! বাবার সঙ্গে ছেলের আজব চুক্তি
রোজনামচার এই তালিকা তৈরি করেছে ওই ৬ বছরের ছেলে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 10:47 AM

বাবার সঙ্গে চুক্তি করেছে ছোট্ট ছেলে। সারা সপ্তাহ কী কী কাজ (Timetable Agreement) করবে ৬ বছরের ছেলে সেইসব নিজেই লিখেছে একটি তালিকায়। সেই তালিকাই ভাইরাল (Viral) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এখানেই শেষ নয়। চমক তো রয়েছে অন্য জায়গায়। বেশ কয়েকটি কাজের উল্লেখ করে ওই বাচ্চা ছেলেটি লিখেছে যে সেগুলো না করলে তাকে বোনাস দিতে হবে। যেমন- কান্নাকাটি, চেঁচামেচি এবং মারপিট এসব না করলে ১০০ টাকা দিতে হবে তাকে, এমনটাই দাবি ওই ছেলের। জানা গিয়েছে, ৬ বছরের এই ছেলের নাম আবির। টুইটারে @Batla_G নামের এক ইউজার হাতে লেখা একটি কাগজের ছবি শেয়ার করে জানিয়েছেন এই ‘এগ্রিমেন্ট’ তৈরি করেছে তাঁর ছয় বছরের ছেলে আবির। ছোট্ট ছেলের প্রতিদিনের খুঁটিনাটি কাজকর্মের তালিকা লেখা রয়েছে ওই কাগজে। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে খেলাধুলোর সময় এমনকি দুধ খাওয়ার সময়ের উল্লেখও রয়েছে ওই তালিকায়।

দেখুন সেই তালিকার ভাইরাল ছবি (সৌজন্যে- টুইটার) 

Image

বেশ মজা করে কিন্তু এই ‘এগ্রিমেন্ট’ তৈরি করেছে ওই খুদে। বয়স ছয় হলে কী হবে, মাথায় যে বুদ্ধি বেশ ভালই খেলে সেটা এই তালিকা দেখেই স্পষ্ট বোঝা গিয়েছে। সকালবেলা অ্যালার্ম বাজার পর ১০ মিনিট সময় চেয়ে নিয়েছে সে। কাগজে লিখেছে ওই ১০ মিনিটের মধ্যে ঘুম থেকে উঠে পড়বে সে। এরপর খাওয়াদাওয়া, খেলাধুলো, দুধ খাওয়া, হোমওয়ার্ক করা সবের জন্যই নির্দিষ্ট সময় তালিকা করে রেখেছে ওই ছেলে। সব শেষে ওই ছেলে আবার এও লিখেছে যে, যদি সে সব কাজ ঠিক মতো করতে পারে তাহলে সে রিওয়ার্ড পাবে। আর সেটা হবে টাকা।

ছেলের এমন চুক্তিকে রাজি হয়েছেন বাবাও। তবে তিনি জানিয়েছেন, যদি ছেলে একদিন না কেঁদে, না চেঁচিয়ে এবং বিরক্তিভাবে না দেখিয়ে কাটাতে পারে তাহলে সে ১০ টাকা পাবে। আর যদি সারা সপ্তাহ ছেলে কান্নাকাটি, চেঁচামেচি এবং মারপিট কিছুই না করে তাহলে তাকে দেওয়া হবে ১০০ টাকা। ৬ বছরের ছেলের রোজনামচায় টিভি দেখার সময়ও যুক্ত হয়েছে। কারণ সাধারণত দেখা যায় ওই বয়সে বাচ্চাদের মধ্যে টিভি দেখার প্রবল আগ্রহ থাকে। তাই সকালের জলখাবার, দুপুরের খাবার, দুধ খাওয়ার সময় এবং রাতের খাবার খাওয়ার সময় টিভি দেখতে পারবে এই কিশোর। তবে ছেলে কতটা এই চার্ট মেনে চলতে পারবে তা নিয়েই সংশয় রয়েছে ওই কিশোরের বাবার। এদিকে আবার নেটিজ়েনদেরও অনেকে ছোট্ট ছেলের এত ব্যস্ত রোজনামচা দেখে একটু ক্ষুব্ধই হয়েছেন। অনেকেই বলেছেন এভাবে বাচ্চাদের উপর অতিরিক্ত চাপ দেওয়া হয়ে যায়, যা পরবর্তীকালে সমস্যার সৃষ্টি করতে পারে।

আরও পড়ুন- Viral Video: ট্রাকে পিষে যাওয়ার থেকে সন্তানকে বাঁচালেন মা, ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দেবে আপনার