Viral: রামধনু রঙের ইউক্যালিপটাস গাছ! হোলির সময় এই আজব গাছের ছবি দেখে মুগ্ধ নেটপাড়া

rainbow hued eucalyptus tree: এক ঝলক দেখে মনে হবে, যেন তুলি দিয়ে কেউ গাছের গায়ে রঙ করেছেন।

Viral: রামধনু রঙের ইউক্যালিপটাস গাছ! হোলির সময় এই আজব গাছের ছবি দেখে মুগ্ধ নেটপাড়া
রামধনু রঙের ইউক্যালিপটাস গাছ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 7:10 AM

রামধনু রঙের গাছ (rainbow Tree) দেখেছেন কখনও? হোলির সময় টুইটারে ভাইরাল (Viral) হয়েছে নানা রঙে মোড়া একটি ইউক্যালিপটাস গাছ (rainbow hued eucalyptus tree)। এক ঝলক দেখে মনে হবে, যেন তুলি দিয়ে কেউ গাছের গায়ে রঙ করেছেন। ক্যানভাস ভেবে গাছের গায়ে এঁকেছে রঙিন ছবি। প্রকৃতির এই অপূর্ব সৃষ্টি দেখে মুগ্ধ নেটিজ়েনরা। ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দা এই রামধনু রঙের ইউক্যালিপটাস গাছের ছবি শেয়ার করেছেন টুইটারে। গত ১৫ মার্চ এই ছবি টুইটারে শেয়ার করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। এর মধ্যেই এই অদ্ভুত দর্শন গাছের ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে।

রামধনু রঙের ইউক্যালিপটাস গাছ, দেখুন ভাইরাল ছবি

মানুষকে অবাক করার সুযোগ প্রকৃতি কখনই হাতছাড়া করে না। সম্প্রতি এই রামধনু রঙের ইউক্যালিপটাস গাছের ছবি দেখেও তেমনটাই বলছেন নেটিজ়েনরা। এই আজব গাছের ছবি টুইটারে শেয়ার করে আইএফএস অফিসার সুশান্ত নন্দা লিখেছেন, এই রামধনু ইউক্যালিপটাস গাছ হল একমাত্র ইউক্যালিপটাস গাছ যা উত্তর গোলার্ধের আদি বাসিন্দা। বিশ্বের সবচেয়ে রঙিন গাছ বলা হয় এই রামধনু ইউক্যালিপটাস গাছকে। প্রতি ঋতুতে যখন এই ইউক্যালিপটাস গাছের ছাল পড়ে যায় এবং নীচের নতুন ছাল প্রকাশিত হয়, তখনই এই রামধনু রঙের প্রভাব লক্ষ্য করা যায়।

টুইটারে এই রামধনু রঙের ইউক্যালিপটাস গাছের ছবি দেখে খুশি নেটিজ়েনরা। প্রকৃতির এমন অনন্য সৃষ্টি দেখে মুগ্ধ হয়েছেন সকলেই। কেউ বলছেন, একনজরে এই গাছ দেখলে মনে হবে যেন শিল্পী ক্যানভাসে নানা রঙ নিয়ে খেলেছেন। কেউ বা বলছেন প্রকৃতির অনন্য সৃষ্টি, একদম ইউনিক পেন্টিং। সাদজারণত বলা হয় রোদ থাকাকালীন বৃষ্টি হলে তা থামার পর আকাশে রামধনু দেখা যায়। সাত রঙের খেলা দেখে মুগ্ধ হন সকলেই। আর এবার হোলির সময়েই এই অভিনব রামধনু রঙের ইউক্যালিপটাস গাছের ছবি দেখে একদম তাজ্জব হয়ে গিয়েছে নেটিজ়েনরা।

আরও পড়ুন- Viral Video: বেতন কম, মাত্রাতিরিক্ত কাজ, প্রতিবাদে অফিসের এক চিলতে কিউবিকলই এখন যুবকের বসতবাড়ি!

আরও পড়ুন- Viral Video: পিছন থেকে হায়নার হানা, চলল সেয়ানে সেয়ানে টক্কর, বুদ্ধির জোরে যুদ্ধে বাজিমাত করল গাধা!

আরও পড়ুন- Viral Video: চিতাবাঘের পাইথন শিকার, দাঁতে কামড়ে জল থেকে ছোঁ মেরে তুলে নিল এক নিমেষে