Viral News: টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারের রূপ দিলেন বিহারের এই ব্যক্তি, রোজ বিয়েবাড়িতে ভাড়া খাটছে!

হেলিকপ্টারে চড়ার শখ ছিল। কিন্তু কখনও তা হয়ে ওঠেনি। একটা টাটা ন্যানো গাড়িকেই হেলিকপ্টার বানিয়ে নিলেন বিহারের এক ব্যক্তি।

Viral News: টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারের রূপ দিলেন বিহারের এই ব্যক্তি, রোজ বিয়েবাড়িতে ভাড়া খাটছে!
হেলিকপ্টার-রূপী সেই ন্যানো গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 9:08 PM

প্রয়োজনই আবিষ্কারের জননী, বার বার প্রমাণিত হয়েছে এই আপ্তবাক্য। আর তার উপরে যখন ভাঁড়ারে টান পড়ে, তখন তো সেই প্রয়োজন ও তা থেকে তার আবিষ্কার হয়ে ওঠে অত্যাবশ্যক। আর সেই আবিষ্কারে ভারতীয়দের হারাতে পারে, এমন মানুষ সারা বিশ্বে খুঁজে পাওয়া দুষ্কর। কারণ, জোগাড় করার ভারতীয়দের মধ্যে যে প্রতিভা রয়েছে, তা সচরাচর অন্য দেশের মানুষের মধ্যে দেখা যায় না বলে অনেকেই মেনে নেন। বিহারের (Bihar) এক ব্যক্তিও সেই পথেই হাঁটলেন। ছিলেন মেকানিক, হয়ে গিয়েছেন একজন আর্টিস্ট। হেলিকপ্টারে (Helicopter) চড়ার শখ ছিল। কিন্তু কখনও তা হয়ে ওঠেনি। একটা টাটা ন্যানো (Tata Nano) গাড়িকেই হেলিকপ্টার বানিয়ে নিলেন বিহারের সেই ব্যক্তি।

সংবাদমাধ্যম দৈনিক ভাস্কর-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওই ব্যক্তির বাড়ি বিহারের বাঘায়, নাম গুড্ডু শর্মা। ২ লাখ টাকা খরচ করে তিনি ন্যানো গাড়িটিকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছেন। বিয়ের মরশুমে বিহারের লোকজন খুব ডাকেন গুড্ডু শর্মাকে। কারণ, বিহারের পাত্রপক্ষরা বরকে এই হেলিকপ্টারে চাপিয়েই বিয়েবাড়িতে গ্র্যান্ড এন্ট্রি করাতে চান। তাই ভরা বিয়ের মরশুম থাকলে নাওয়া খাওয়ার ফুরসতটুকুও পান না গুড্ডু শর্মা নামের এই ব্যক্তিটি।

গুড্ডু জানিয়েছেন যে, বিয়েতে ছেলে বা মেয়েকে হেলিকপ্টারে চড়াতে চান অনেক মা-বাবাই। কিন্তু হেলিকপ্টারের ভাড়া আকাশছোঁয়া হওয়ার কারণে সেই স্বপ্ন তাঁরা বাস্তবায়িত করতে পারেন না। আর সেই কথাটা ভেবেই এই হেলিকপ্টার তৈরি করেছেন গুড্ডু, যার ভাড়া খুবই কম। তাঁর কথায়, “ডিজিটাল ইন্ডিয়ার যুগে এই আবিষ্কারটি আত্মনির্ভর ভারতের একটি জীবন্ত উদাহরণ। এমন একটি ‘হেলিকপ্টার’ বানাতে খরচ হয় দেড় লাখ টাকা, যেখানে এই হাইটেক হেলিকপ্টারে অনেক উন্নত সুবিধা দেওয়ার কারণে খরচ হয়েছে দুই লাখ টাকার বেশি।”

আপনিও কী গুড্ডু শর্মার তৈরি এই হেলিকপ্টারটি ভাড়া করতে চান? তাহলে জেনে রাখা ভাল যে, টাটা ন্যানো থেকে তৈরি করা এই হেলিকপ্টারের ভাড়া মাত্র ১৫ হাজার টাকা। তিনি এই কথাটা জানালেন যে, তাঁর এই হেলিকপ্টারের চাহিদা অত্যন্ত বেশি। সেই সঙ্গেই এ কথাও স্বীকার করে নিলেন যে, তাঁর আগেও এই ধরনের হেলিকপ্টার এ দেশে তৈরি হয়েছে।

এর আগে বিহারের ছাপড়া জেলার মিথিলেশ প্রসাদ নামের এক ব্যক্তি সর্বপ্রথম দেশে একটি ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছিলেন। ছোট বেলা থেকে সেই মিথিলেশের স্বপ্ন ছিল হেলিকপ্টার তৈরি করবেন। আর সেই স্বপ্ন সফল করতেই তিনি বেছে নিয়েছিলেন একটি টাটা ন্যানো গাড়ি। সাত মাসের মধ্যে মিথিলেশ তাঁর ড্রিম প্রজেক্টের বাস্তব রূপ দিয়েছিলেন।

যদিও এই ধরনের মডিফায়েড গাড়ি উড়তে পারে না। হেলিকপ্টারের মতো কিছু ফিচার্স থাকে এতে – মেন রোটর, টেল বুম এবং টেল রুটার। প্রসাদ তাঁর ন্যানো হেলিকপ্টারটির রোটর এবং সাইড প্যানেলে রংবেরঙের এলইডি লাইট লাগিয়েছিলেন। এই প্রজেক্টের জন্য তাঁর খরচ হয়েছিল ৭ লাখ টাকা। তবে গাড়ির পড়ে থাকা যন্ত্রাংশ দিয়ে সর্বপ্রথম হেলিকপ্টার তৈরি করেছিলেন ব্রাজ়িলের এক ব্যক্তি।

আরও পড়ুন: কলকাতার পাঁচতারা হোটেলে ‘কাঁচা বাদাম’ গাইলেন ভুবন বাদ্যকর, কী বলছেন নেটিজ়েনরা?

আরও পড়ুন: সত্যিকারের বাঘ বাচ্চা, সন্তানের ভয়ে থরহরি কম্প মা! ‘ওটা ভয় পাওয়ার অভিনয়’, বললেন নেটিজেনরা

আরও পড়ুন: বস্তা ভর্তি খুচরো পয়সা জমিয়ে স্কুটার কিনলেন অসমের এই ব্যক্তি, বাহবা দিলেন নেটাগরিকরা