Viral Video: লিঙ্গবৈষম্যকে দূরে সরিয়ে দিয়ে দর্শকদের নস্টালজিক করে দিল ক্যাডবেরি!

ক্যাডবেরি আবার নতুন করে প্রকাশ করল একটি বিজ্ঞাপন, যা আপনাকে মনে করিয়ে দেবে সেই ১৯৯০ সালের ক্যাডবেরির ক্রিকেট বিজ্ঞাপনের কথা। নতুন প্যাকেটে মুড়ে যখন সবার সমানে উঠে এল ক্যাডবেরির বিজ্ঞাপন, তার সঙ্গে বার্তা দিল সমাজ থেকে লিঙ্গবৈষম্য দূরীকরণের।

Viral Video: লিঙ্গবৈষম্যকে দূরে সরিয়ে দিয়ে দর্শকদের নস্টালজিক করে দিল ক্যাডবেরি!
১৯৯০ বনাম ২০২১
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 9:52 PM

নব্বইয়ের দশকের ছেলেমেয়েদের কাছে টিভি যেমন জনপ্রিয় ছিল, তেমনই প্রিয় খেলা ছিল ক্রিকেট। আজও সোশ্যাল মিডিয়া স্ক্রোল করতে করতে যখন কোনও পুরনো বিজ্ঞাপন ভেসে ওঠে মোবাইল স্ক্রিনে, আঙ্গুলটা ওখানেই থেমে যায়। হঠাৎ করেই সব কিছুকে যেন নস্টালজিয়া করে দেয়। এরকমই একটি জিংগেল হল “কুচ খাস হ্যায় জিন্দেগি মে, কুচ বাত হ্যায় হাম সাভি মে”। লাইনটা পড়েই বুঝতে পারছেন যে, এটা হল সেই নব্বইয়ের দশকের ক্যাডবেরির অ্যাড।

২০২১-এ এসে বদলেছে অনেক কিছুই। বদলে গেছে ক্যাডরেবির স্বাদ, প্যাকেজিং এমনকি বিজ্ঞাপনও। তবে বদলায়নি ক্যাডবেরির এই জিংগেল। তাই ক্যাডবেরি আবার নতুন করে প্রকাশ করল একটি বিজ্ঞাপন, যা আপনাকে মনে করিয়ে দেবে সেই ১৯৯০ সালের ক্যাডবেরির ক্রিকেট বিজ্ঞাপনের কথা।

ক্যাডবেরির পোস্ট করা নতুন বিজ্ঞাপনে দেখা গিয়েছে, একটি ক্রিকেট ম্যাচ চলছে যেখানে আর এক রান করলেই জয় নিশ্চিত। বেশ চাপ নিয়ে তৈরি ব্যাটসম্যানও। আর উত্তেজনায় গ্যালারিতে বসে হাত ও ক্যাডবেরি দুটোই কামড়াছেন এক পুরুষ দর্শক। ব্যাটে গেলে বল গেল সোজা বাউন্ডারির দিকে। সবাই ভাবল আর জেতা হবে না। কিন্তু ফিল্ডার ক্যাচ লুফতে পারলেন না আর হয়ে গেল এক্কেবারে ছয়। ক্যাডবেরি হাতে যুবকটি আনন্দে নাচতে নাচতে সোজা হাজির হলেন মাঠ আর জড়িয়ে ধরলেন ব্যাটসম্যানকে। পুরুষ মহিলার অবস্থান ছাড়া এই বিজ্ঞাপনে বদলায়নি কিছুই।

নতুন প্যাকেটে মুড়ে যখন সবার সমানে উঠে এল ক্যাডবেরির বিজ্ঞাপন, তার সঙ্গে বার্তা দিল সমাজ থেকে লিঙ্গবৈষম্য দূরীকরণের। আপনি যদি পুরনো বিজ্ঞাপনটি দেখে থাকেন তাহলে জানবেন, সেই বিজ্ঞাপনে গ্যালারিতে বসে ক্যাডবেরি খাচ্ছিলেন এক মহিলা, আর মাঠে ব্যাট করছিলেন তাঁর প্রিয় পুরুষ-মানুষটি। আজকে ক্যাডবেরি যে বিজ্ঞাপনটি প্রকাশ করেছে তা এর একদম বিপরীত। আজকের পোস্ট করা ক্যাডবেরির ভিডিয়ো দেখা যাচ্ছে, গ্যালারিতে বসে ক্যাডবেরি খাচ্ছেন এক যুবক, আর মাঠে ব্যাট করছেন তাঁর প্রেমিকা।

 

এখানেই ক্যাডবেরি নজর কেড়েছে সবার। লিঙ্গবৈষম্যকে ছয়ের সঙ্গে উড়ে দেওয়া হয়েছে এই বিজ্ঞাপনে। সঙ্গে যোগ করা হয়েছে ‘গুডলাক গার্ল’ হ্যাশট্যাগও। এখানে ক্যাডবেরি সংস্থার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও। নতুন ভিডিয়োটি কয়েক ঘণ্টার মধ্যেই ১ লক্ষেরও বেশি মানুষের কাছে পৌঁছে গেছে। অন্যদিকে, পুরনো ভিডিয়োটাও জনপ্রিয়তা পেয়েছে আবারও। ক্যাডবেরির এই পদক্ষেপ সত্যি প্রশংসনীয়।

আরও পড়ুন: Viral Video: সাপের তাড়ায় চমকে উঠল এক থাইল্যান্ডবাসী! ধরা পড়ল সিসিটিভির ক্যামেরায়

আরও পড়ুন: Viral Video: বন্ধুত্বের বেনজির ঘটনা…বাজপাখির কবল থেকে মুরগিকে বাঁচাল এক মোরগ আর এক ছাগল!

আরও পড়ুন: Viral Video: ৮ ফুটের অজগর জ্যান্ত গিলে নিল একটি হরিণকে! ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়