Viral Video: দুই মিশরীয় যুবকের অসাধারণ ‘Knuckle’ পুশ-আপ, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন তাঁরা, দেখুন ভিডিয়ো

Viral Video: দুই মিশরীয় যুবকের অসাধারণ 'Knuckle' পুশ-আপ, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন তাঁরা, দেখুন ভিডিয়ো
অভিনব কায়দায় পুশ আপ করে বিশ্ব রেকর্ড গড়েছেন মিশরের দুই যুবক। Photo Credit: Duche The Dector

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে ওই দুই মিশরীয় যুবকের Knuckle Push ups- এর পারফরম্যান্সের ভিডিয়ো শেয়ার করা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 20, 2022 | 3:59 PM

দুনিয়া জুড়ে স্বাস্থ্য সচেতন এবং ফিটনেস ফ্রিকরা নানা রকমের পারফরম্যান্স করে থাকেন। নিজেদের শারীরিক ক্ষমতা বাড়ানোর জন্য অনেকেই নজর দেন পুশ আপের (Push Ups) উপর। বিশেষ করে পুরুষদের এই ফিটনেস ট্রিকের উপর বেশি আগ্রহ থাকে। আর এবার সেই পুশ আপ করেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Recod) গড়েছেন মিশরের দুই যুবক। তবে সাধারণত যে পুশ আপ আমরা দেখে থাকি, তার থেকে খানিকটা আলাদা কায়দায় পুশ আপ করেছেন এই দুই মিশরীয় যুবক। তাঁদের পারফরম্যান্সের নাম Knuckle Push Ups। গত বছর ১৪ সেপ্টেম্বর মাহমুদ মহম্মদ আয়ুব এবং মহম্মদ আহমেদ ইব্রাহিম, মিশরের এই দুই যুবক Knuckle Push ups করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। তাঁদের পুশ আপের ভিডিয়ো এবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এক মিনিটের ভিডিয়োতে দেখা গিয়েছে, আয়ুব এবং ইব্রাহিম ৩৭ বার Knuckle Push ups করেছেন।

দেখে নিন Knuckle Push ups দেওয়ার সেই ভাইরাল ভিডিয়ো

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে ওই দুই মিশরীয় যুবকের Knuckle Push ups- এর পারফরম্যান্সের ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, দুই যুবক এমনভাবে একে অন্যের উপর চড়েছেন যেন মনে হচ্ছে একসঙ্গেই পুশ আপ দেবেন তাঁরা। বিষয়টা অনেকটা তাই-ই। দুই যুবকই একজন আর একজনের পিঠে পা রেখে ভর দিয়েছেন। তারপর দু’জনেই একসঙ্গে পুশ আপ দেওয়া শুরু করেছেন। পিঠের উপর অত ভার নিয়ে পুশ আপ করা নিঃসন্দেহে বেশ কঠিন এবং পরিশ্রমসাধ্য। কিন্তু এত জটিল একসারসাইজের ক্ষেত্রেও এক মিনিটে ৩৭টি Knuckle Push ups দিয়েছেন ওই দুই যুবক। এর আগে দুই মার্কিন যুবক এক মিনিটে ৩০টি Knuckle Push ups দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ড ভেঙে এবার মিশরের আয়ব এবং ইব্রাহিম নয়া রেকর্ড গড়েছেন। গিনেস বুকে নাম জুড়েছে তাঁদের।

প্রসঙ্গত উল্লেখ্য, Tandem Knuckle Push ups- এর ক্ষেত্রে যিনি এই ফিটনেস স্টান্ট করছেন, তাঁর হাত মুঠোবন্ধ করে মাটিতে ভর দিয়ে শরীর উপরে-নীচে করতে হয়। মাটির সঙ্গে উল্লম্ব ভাবেই পুশ আপস দিতে হয়। আর এই ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, দুই যুবক একসঙ্গে Knuckle Push ups দিয়েছেন। আয়ুব এবং ইব্রাহিম দুই যুবক একে অন্যের পিঠের উপর ভর দিয়ে পুশ আপ করেছেন। নেটিজ়েনরাও এই ভাইরাল ভিডিয়ো দেখে মুগ্ধ হয়েছেন। সকলেই বলছেন, এমন অভিনব ফিটনেস স্টান্ট কিন্তু সচরাচর দেখা যায় না।

আরও পড়ুন- Viral Video:বন্ধ জানলা ভেঙে কী ভাবে চুরি করতে হয় তার ডেমো দেখালো স্বয়ং চোর! এমন প্রতিভাকে পুরস্কারের ভাবনা নেটিজে়নদের

আরও পড়ুন- Emirates Viral Ad: বুর্জ় খালিফার মাথায় দাঁড়িয়ে মহিলা, পাশ দিয়ে বেরিয়ে গেল বীভৎস A380 প্লেন, এমিরেটসের নতুন বিজ্ঞাপনে চমক!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA