Optical Illusion: ব্যাঙ নাকি ঘোড়া, কী দেখতে পাচ্ছেন ছবিটায়? সেই দৃষ্টিভঙ্গিই বলে দেবে, আপনি আসলে কেমন মানুষ

Frog Or Horse What Do You See: ছবিটা একবার ভাল করে তাকিয়ে দেখুন। আপনার পার্সোনালিটি টেস্ট করবে এই ছবিটা। বলে দেবে, আপনি আসলে কীরকম মানুষ।

Optical Illusion: ব্যাঙ নাকি ঘোড়া, কী দেখতে পাচ্ছেন ছবিটায়? সেই দৃষ্টিভঙ্গিই বলে দেবে, আপনি আসলে কেমন মানুষ
ঘোড়া নাকি ব্যাঙ, কী দেখতে পাচ্ছেন?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 1:23 PM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলো দেখছেন তো? কী রকম ভাইরাল (Viral) হচ্ছে বলুন? দৃষ্টিভ্রম রয়েছে এমন ছবিগুলি একদিকে যেমন আপনার পার্সোনালিটি টেস্ট করে, তেমনই আবার আপনাকে একটু মজাও দেয়। আপনি দেখছেন এক, ভাবছেন আর এক, এদিকে সেই ছবিটা বলছে আর এক কথা। ছবি সংক্রান্ত এই পাজ়লগুলি নিয়ে নেটপাড়ায় খুবই আলোচনা হচ্ছে। আর মানুষ সেগুলিকে পছন্দ করছেন বলেই আলোচনা হচ্ছে। তেমনই একটি ছবি আবারও নেটমাধ্যমে শোরগোল ফেলে দিয়েছে। সেই ছবিটা দেখে মনে হচ্ছে, তাতে একটি ব্যাঙ (Frog) রয়েছে। কিন্তু সেই ছবিটা আদতে অন্য কিছুই বলছে।

আপাত দৃষ্টিতে মাথা ঘুরিয়ে দিতে পারে ছবিটা। কারণ, এই ছবি দেখে কারও মনে হচ্ছে এখানে একটা ব্যাঙ রয়েছে। কারও বা মনে হচ্ছে, এই ছবিতে একটি ঘোড়া রয়েছে। আশ্চর্যজনক ভাবে কেউ কেউ আবার দাবি করেছেন, এই ছবিতে কিসসু নেই। ভিডিয়ো-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে এই ছবিটি পোস্ট করেছে ব্রাইট সাইট চ্যানেল।

আসলে, ভাইরাল এই ছবিতে আপনি অনেক কিছু দেখতে পাবেন। আর আপনি যা দেখবেন, তাই আপনার ব্যক্তিত্ব সম্পর্কিত একটা ইঙ্গিত দেবে। সহজ ভাবে বলতে গেলে, এই ছবি আপনার পার্সোনালিটি টেস্ট করছে। একবার ভাল করে ছবিটার দিকে আপনি তাকালে প্রথমেই দেখতে পাবেন যে, জলে ভাসানো একটি লিলিপ্যাডের উপরে বসে রয়েছে একটি ব্যাঙ। অথবা, আরও একটু খুঁটিয়ে অন্য একটা অ্যাঙ্গেল থেকে যদি ছবিটাকে দেখেন, তাহলে আবার আপনার নজরে আসবে একটি ঘোড়া। অর্থাৎ, বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই ছবিতে ব্যাঙ এবং ঘোড়া দেখা দেবে।

মাইন্ডস জার্নালের একটি রিপোর্টে বলা হয়েছে, আপনি যদি এই ছবিতে প্রথমে একটি ব্যাঙ দেখতে পান, তাহলে ধরে নিতে হবে আপনার দৃঢ় সংকল্প রয়েছে। জীবন আপনার কাছে যতই জটিলতা নিয়ে আসুক না কেন, যতই সমস্যার সৃষ্টি করুক না কেন, আপনি খুব সহজেই সেগুলিকে ঠিক কাটিয়ে উঠবেন।

আর আপনি যদি ছবিটিতে ঘোড়া দেখতে পান, যা প্রাচীন মিশরের উর্বরতা, জল এবং পুনর্জীবনের প্রতীক, তাহলে ধরে নিতে হবে আপনার মতো সৎ ব্যক্তি এই দুনিয়ায় আর নেই। এই ধরনের মানুষগুলি আসলে জীবনে সমস্ত ব্যাপারেই অত্যন্ত নিশ্চিত থাকেন এবং তাঁরা বিশ্বস্তও হন। এই ধরনের মানুষের মতামত ও পরামর্শের উপরেও ভরসা করতে পারেন অন্যান্য লোকজন। আপনি শান্তি, অভ্যন্তরে চিরন্তন সৌন্দর্য এবং সততার প্রশংসাকারী।

নেটপাড়ার অনেকেই মনে করছেন, মাইন্ডস জার্নালের সমস্ত ব্যখ্যা মিলে গিয়েছে। কেউ কেউ আবার ছবির অন্যান্য দিকগুলি ধরতেই পারেননি।

আরও পড়ুন: কুকুরকে পেঁচিয়ে ধরল বিশালাকার পাইথন, চার-পাঁচ জনের চেষ্টায় শেষে প্রাণে বাঁচল নিরীহ প্রাণীটি

আরও পড়ুন: কনের সাজে পরীক্ষায় বসে ভাইরাল হয়েছিলেন গত বছর, এতদিন পর সামনে এল আসল সত্যিটা

আরও পড়ুন: দইভাত ছাড়া খাবে না কুটুস, ফোনে গানও শোনা চাই, দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের এই ভিডিয়ো এখন ভাইরাল