Viral Video: দুই বাইসনের এলাকা দখলের লড়াই! ভাইরাল ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা

Bison Fight Over Territory: ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে যে একটি বাইসন (Indian Bison) অন্যটির তুলনায় একটু বড় ছিল। ফলে মিনিট পাঁচেক লড়াই করার পরেই তুলনায় ছোট বাইসনটিকে ধরাশায়ী করে ফেলে আর একজন।

Viral Video: দুই বাইসনের এলাকা দখলের লড়াই! ভাইরাল ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 10:11 PM

এলাকা দখলের লড়াই লেগেছিল দুই বাইসনের (Indian Bison) মধ্যে। ভারতীয় বাইসন যার আর এক নাম gaur, তাদের দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হওয়া একটি ভিডিয়োতে। এই বাইসনদের শিং বেশ দেখার মতো। কিন্তু বাইসনদের লড়াইয়ের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে সেখানে মোটেই ভাল লাগছিল না দেখতে। কারণ দুই বাইসনের শিং একে অন্যের সঙ্গে আটকে যাচ্ছিল সাধারণত বাইসনদের দেখতে ভিড় জমান বন্যপ্রাণী প্রেমীরা। শিং- এর বাহার থেকে দশাশই গড়ন, নজর কেড়ে সবই। কিন্তু বাইসনদের যুদ্ধ সবসময়ই বেশ ভয়ঙ্কর। বিশেষ করে যখন বাইসনরা ক্ষেপে যায়, তখন ভয়ঙ্কর রূপ ধারণ করে তারা। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়োতে তেমনটাই দেখা গিয়েছে। এই ভিডিয়োতে দুটো আক্রমণাত্ম বাইসনকে দেখা গিয়েছে। কেউ কাউকে একচুল জমি ছাড়তে নারাজ। এলাকা দখল নিয়ে দুই বাইসনের যুদ্ধ দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা।

জানা ফিয়েছে তামিলনাড়ুর ভালাপারাই- তে একটি চা বাগানে এই ভিডিয়ো তোলা হয়েছে। গত বছর ১৫ জানুয়ারি এই ভিডিয়ো তুলেছিলেন কেদার ধীপ। ভিডিয়োতে দেখা গিয়েছে দুই বাইসন এতটাই আক্রমণাত্মক ভাবে একে অন্যকে নিশানা বানিয়েছে যে তাঁদের শিং আটকে গিয়েছে। কেদার নামের ওই ব্যক্তি জানিয়েছেন, গত বছর ১৫ জানুয়ারি ভালাপারাইতে ছিলেন তিনি। চা বাগানের কাছাকাছি অনেক বন্যপ্রাণীকে দেখতে পেয়েছিলেন তিনি। খাবারের জন্যই মূলত আসত জীবজন্তুরা। lion tailed Macaque, বুনো হাতি এবং বাইসনের দেখা মিলত খুব সহজেই। এভাবে একসময় দুই বাইসনকে ওভাবে লড়তে দেখেছিলেন কেদার। তিনি জানিয়েছেন, ভীষণ ভাবে ক্ষেপে যাওয়া বাইসন দুটোর থেকে বেশ কাছেই ছিলেন তিনি। তবে বাইসন দু’টি নিজেদের মধ্যেই লড়াইয়ে ব্যস্ত ছিল। কেদারকে কোনও ভাবেই আক্রমণ করেনি। এই প্রসঙ্গে ওই ব্যক্তি জানিয়েছেন যে বন্যপ্রাণীরা কখনই প্রথমে নিজে থেকে আক্রমণ করে না।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে যে একটি বাইসন অন্যটির তুলনায় একটু বড় ছিল। ফলে মিনিট পাঁচেক লড়াই করার পরেই তুলনায় ছোট বাইসনটিকে ধরাশায়ী করে ফেলে আর একজন। শিং দিয়ে গুঁতিয়ে এলাকা ছাড়া করার উপক্রম করে। একবার তো শিং- এ পেঁচিয়ে তুলনায় ছোট বাইসনটিকে শূন্যেও তুলে নিয়েছে আর একটি বাইসন। কেদার নামের ওই ব্যক্তি জানিয়েছেন, ২০-৩০ ফুট দূর থেকে দুই বাইসনের লড়াই দেখছিলেন তিনি। ভিডিয়ো তোলার সময় হাত-পা কাঁপছিল তাঁর। কারণ এলাকায় তখন তিনি একাই ছিলেন যিনি ওই দুই বাইসনের মারাত্মক লড়াইয়ের সাক্ষী ছিলেন। তবে এই অভিজ্ঞতা আজীবন মনে রাখার মতো, এমনটাই বলেছেন ওই ব্যক্তি। ইউটিউবে ভাইরাল হয়েছে ভিডিয়ো। ক্রমশ বাড়ছে লাইক, কমেন্টের সংখ্যা।