Viral: অতি বৃষ্টিতে অবলা জীবদের আশ্রয় দিলেন কলকাতার একজন ট্র্যাফিক গার্ড‌!

গত কয়েকদিন ধরে যে বৃষ্টি শহর এবং রাজ্য জুড়ে হয়ে চলেছে তাতে অনিশ্চয়তা ভুগছেন বহু মানুষই। রাজ্যের অনেক জায়গায়ই এখনও জলমগ্ন; সেখানে কীভাবে নিজেদের জন্য খাবার খুঁজে নিচ্ছে এই প্রাণীগুলি!

Viral: অতি বৃষ্টিতে অবলা জীবদের আশ্রয় দিলেন কলকাতার একজন ট্র্যাফিক গার্ড‌!


বৃষ্টির দিনে সবাই খোঁজে একটি আশ্রয়স্থল; সে মানুষ হোক বা পশু। আর গত তিন চার ধরে যে অতি বৃষ্টি হয়ে চলেছে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা তাতে অসহায় হয়ে পড়েছে বহু প্রাণী। এই ভারী বর্ষণের ফলে ইতিমধ্যেই বন্যা হয়ে গিয়েছে অনেকে অঞ্চলেই। ঘর ছাড়া বহু মানুষ। গত কয়েকদিন ধরে হওয়া অতি বৃষ্টিতে জলমগ্ন কলকাতারও অনেক জায়গা। কিন্তু কী হল রাস্তার সেই কুকুর বেড়ালগুলোর!

সম্প্রতি কলকাতা পুলিশের ফেসবুক ও ট্যুইটার পেজ থেকে এমন একটি পোস্ট শেয়ার করা হয়েছে, যা দেখে হয়তো আপনারও মন ভাল হয়ে যাবে। একটি ছবিতে দেখা যাচ্ছে বৃষ্টির মধ্যে একজন ট্র্যাফিক পুলিশ ছাতা ধরে দাঁড়িয়ে তাঁর নিত্যদিনের কাজ করছেন, অর্থাৎ রাস্তার যানজট সামলাছেন। সেই বৃষ্টির মধ্যেই ওই পুলিশের ছাতার তলায় আশ্রয় নিয়েছে আরও কয়েকজন। তারা আর কেউ নয় রাস্তার কুকুর। ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মাত্রই নজর কেড়েছে ইন্টারনেট ব্যবহারকারীদের।

ছবিটি দেখে স্পষ্ট বোঝা যায়, ওই ট্র্যাফিক পুলিশ ব্যস্ত যানবাহন সামলাতে। তার মধ্যে কলকাতা শহরে শুরু হয়েছে ভারী বর্ষণ। এরই মাঝে ওই পুলিশের ছাতার নিচে আশ্রয় নিয়েছে কয়েকটা কুকুর। ছবিটি কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুক এবং ট্যুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে, যেখানে ট্যুইটারে ক্যাপশনে লেখা রয়েছে যে, “মুমেন্ট অফ দ্য ডে”।

ট্যুইটারের পোস্টের ক্যাপশন থেকে আরও জানা গিয়েছে যে, ওই কনস্টেবলের নাম তরুণ কুমার মণ্ডল, যিনি ইস্ট ট্র্যাফিক গার্ডে কর্মরত। এবং এই সুন্দর ছবিটি কলকাতার পার্কসার্কা‌স সেভেন পয়েন্টের কাছে তোলা। এই একই ছবি কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে থেকেও পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে যে, “যদি হও সুজন… আজ সারাদিনে হয়তো অনেকেই দেখেছেন ভাইরাল হওয়া এই ছবিটি। তুমুল বৃষ্টিতে আমাদের এক সহকর্মীর ছাতার তলায় আশ্রয় নিয়েছে গোটা কয়েক সারমেয়। সকলের জ্ঞাতার্থে জানাই, ছবিটি আজ তোলা হয়েছে পার্ক সার্কাস সাতমাথা মোড়ের কাছে, কর্তব্যরত সহকর্মী হলেন কন্সটেবল তরুণ কুমার মণ্ডল, বর্তমানে রয়েছেন ইস্ট ট্রাফিক গার্ডে। তাঁর জন্য রইল শুভেচ্ছা।”

ইতিমধ্যে এই ছবিটি ৩৮ হাজার মানুষের মন জয় করে নিয়েছে। শুধু কলকাতা নয়, ছবিটি ভাইরাল হয়ে গিয়েছে দেশজুড়ে। তবে হয়তো এখান থেকে আপনার মনেও প্রশ্ন জাগতে পারে যে এই ভারী বর্ষণে কীভাবে বেঁচে আছে পথের এই অবলা নিরীহ জীবগুলি। গত কয়েকদিন ধরে যে বৃষ্টি শহর এবং রাজ্য জুড়ে হয়ে চলেছে তাতে অনিশ্চয়তা ভুগছেন বহু মানুষই। রাজ্যের অনেক জায়গায়ই এখনও জলমগ্ন; সেখানে কীভাবে নিজেদের জন্য খাবার খুঁজে নিচ্ছে এই প্রাণীগুলি!

আরও পড়ুন: টিকা নিতে গিয়ে পালানোর চেষ্টা, বন্ধুদের ধরপাকড়ে অবশেষে টিকা নিল যুবক!

Click on your DTH Provider to Add TV9 Bangla