Optical Illusion: বাজপাখির মতো তীক্ষ্ণ নজরেই ছবিতে বিশ্রামরত লেপার্ডটিকে খুঁজে পাওয়া সম্ভব

Optical Illusion Today: ছবিটি জনপ্রিয় ফটোগ্রাফার সুধীর শিবরামের তোলা। রাজস্থানের ছোট্ট বেরা শহরের মধ্যে দিয়ে ভ্রমণ করার সময় ছবিটি তিনি তুলেছিলেন। এখানে একটি চিতা বিশ্রামরত অবস্থায় রয়েছে। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে।

Optical Illusion: বাজপাখির মতো তীক্ষ্ণ নজরেই ছবিতে বিশ্রামরত লেপার্ডটিকে খুঁজে পাওয়া সম্ভব
লেপার্ডটিকে খুঁজে বের করুন তো দেখি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 3:24 PM

নেটিজ়েনরা অপ্টিক্যাল ইলিউশনের চ্যালেঞ্জ নিতেও ভালবাসেন, অন্যকে ছুড়ে দিতেও ভালবাসেন। বন্ধু থেকে শুরু করে সমবয়সীদের মধ্যে তাঁদের বুদ্ধিমত্তা পরীক্ষা করার জন্য এই ধরনের ছবির ধাঁধার থেকে ভাল আর কিছু বোধহয় নেই। অপ্টিক্যাল ইলিউশন মূলত তিন রকমের: আক্ষরিক, শারীরবৃত্তীয় এবং জ্ঞানীয়। এই সহ রকমের মূল থিম একটাই, মানুষের মস্তিষ্কের সঙ্গে প্রতারণা করা। এই যে ছবিটা আপনি দেখছেন, এটি জনপ্রিয় ফটোগ্রাফার সুধীর শিবরামের তোলা। রাজস্থানের ছোট্ট বেরা শহরের মধ্যে দিয়ে ভ্রমণ করার সময় ছবিটি তিনি তুলেছিলেন। এখানে একটি লেপার্ড বিশ্রামরত অবস্থায় রয়েছে। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে।

এখানে লেপার্ডটি পাথরের সঙ্গে মিশে গিয়েছে। সুধীর এই ছবি পোস্ট করার সময় নিজেই ক্যাপশনে লিখেছিলেন, বাজপাখির নজর ছাড়া এই ছবিতে লেপার্ডটিকে খুঁজে পাওয়া সম্ভব নয়। এই চ্যালেঞ্জটি আপনার পর্যবেক্ষণ দক্ষতার একটি পরীক্ষা এবং প্রদত্ত অপেক্ষাকৃত কম সময় প্রমাণ করবে আপনার দক্ষতা কতটা তীক্ষ্ণ।

অপ্টিক্যাল ইলিউশন হল, আপনার পর্যবেক্ষণ দক্ষতা এবং বুদ্ধিমত্তা পরীক্ষা করার সবচেয়ে সহজ উপায়। যদিও এটি আপনার বুদ্ধিমত্তা পরীক্ষা করার একটি উপায়ও বটে। তবে এটি বুদ্ধিমত্তা পরীক্ষা করার একমাত্র উপায় নয়। আপনার যদি সত্যিকারের IQ লেভেল বোঝার প্রয়োজন হয়, তাহলে পেশাদারভাবে ডিজাইন টেস্টই আপনার IQ লেভেল পরীক্ষা করার সর্বশ্রেষ্ঠ উপায়।

সে যাই হোক না কেন। আপনার নজরকে, আপনার দৃষ্টিভঙ্গিকে কী বাজপাখির তীক্ষ্ণ নজরের সঙ্গে তুলনা করা যাবে? আসুন আমরা সেই বাজপাখির নজরের ব্যক্তিরা যা দেখলেন, তা ঠিক কি না, সেটাই এবার আমরা যাচাই করে নিই।

Leopard Optical Illusion

যাঁরা লেপার্ডটিকে পাথুরে এলাকা থেকে খুঁজে পেলেন না, তাঁদের জন্য আমরা আরও এমনতর অপ্টিক্যাল ইলিউশনের ছবি নিয়ে আসব। নিয়মিত আপনারা এইরকম ছবির ধাঁধাগুলি দেখতে থাকলেই একদিন নিজেরাও তার সমাধান করতে পারবেন।