Viral Video: জোরে ছোটার জন্য ষাঁড়কে পাইপের গুঁতো! যুবকের দল ‘কর্মফল’ পেলেন হাতেনাতে

Karma Hits Back: একটি বাইকের সঙ্গে পাল্লা দিয়ে গরুর গাড়ি ছোটাতে চেয়েছিলেন ওই যুবকরা। তার জন্য পিভিসি পাইপ দিয়ে ক্রমাগত গরুকে গুঁতোচ্ছিলেন তাঁরা। উচিত শিক্ষাও পেয়েছেন।

Viral Video: জোরে ছোটার জন্য ষাঁড়কে পাইপের গুঁতো! যুবকের দল 'কর্মফল' পেলেন হাতেনাতে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 11:04 PM

কর্মফল (Karma) আপনাকে পেতেই হবে। জ্ঞানীগুণীরা বলেন এ জীবনের কর্মফল এই জীবনেই পেয়ে যেতে হবে। যেমন কর্ম আপনি করবেন, তেমনই ফল পাবেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হওয়া একটি ভিডিয়োতে ঠিক তারই প্রমাণ পাওয়া গিয়েছে। ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দা এই ভিডিয়ো শেয়ার করেছেন টুইটারে। সেখানে দেখা গিয়েছে একটি বাইকের সঙ্গে দুটো গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা চলছে। গাড়ি টানছে দু’টি ষাঁড়। একদল লোক ষাঁড় দু’টিকে বাইকের সঙ্গে পাল্লা দেওয়ার জন্য ক্রমাগত চাপ দিচ্ছে। কিছুতেই বাইকের গতির সঙ্গে পাল্লা দিয়ে পেরে উঠছে না ষাঁড় দু’টি। একটি ষাঁড় তাও বা এগোতে পেরেছে। আর একজন পিছিয়ে পড়েছে বাইকের থেকে। কিন্তু ওই লোকেরা দমে যাওয়ার পাত্র নেই। ক্রমাগত ষাঁড়গুলিকে তাড়া দিয়ে চলেছে। এরপর শেষ পর্যন্ত যা হয়েছে, তা দেখে হেসে গড়াচ্ছেন নেটিজ়েনরা। সেই সঙ্গে এও বলছেন, ‘যেমন কর্ম তেমন ফল’।

কিন্তু ঠিক কী হয়েছিল?

ক্রমাগত তাড়া খেয়ে বাইকের থেকে পিছিয়ে থাকা ষাঁড়টি হঠাৎই রাস্তার মাঝখানে থাকা একটি ডিভাইডারের দিকে ছুটে যায়। তারপর যা হওয়ার ঠিক তাই হয়েছে। ডিভাইডারে সজোরে ধাক্কা খেয়ে উল্টে গিয়েছে গাড়িটি। ছিটকে রাস্তায় পড়েছেন যাত্রীরা। ওদিকে একছুটে পালিয়েছে ষাঁড়টি। কপাল ভাল যে সেই সময় রাস্তার উপর কোনও দ্রুত গতির গাড়ি ছিল না। ফলে এ যাত্রায় গুরুতর চোট, আঘাত থেকে রক্ষা পেয়েছেন ওই যাত্রীরা। কিন্তু যেভাবে ডিভাইডারে ধাক্কা খেয়ে গাড়ি থেকে সকলে ছিটকে পড়েছেন, তাতে খুব সামান্য চোট লাগেনি। অন্তত ব্যথা তো ভালই পেয়েছেন সকলে, এমনটাই বলছেন নেটিজ়েনরা।

টুইটারে এই ভিডিয়ো পোস্ট করে সুশান্ত নন্দা লিখেছিলেন, ‘কর্ম’, বোঝাতে চেয়েছিলেন যে কর্মফলই আসল। সেই কথাতেই সায় দিয়েছেন নেটিজ়েনরাও। ওই যুবকেরা যেভাবে একটি পিভিসি পাইপ নিয়ে পিছন থেকে গুঁতিয়ে ষাঁড়টিকে তাড়া করছিলেন, তার জন্য এমন শাস্তিই পাওয়া উচিত। অবলা জীবকে এভাবে উত্যক্ত করলে এই কর্মফলই পেতে হয়, এমনটাই মত নেটিজ়েনদের। ভিডিয়োতে স্পষ্টই বোঝা গিয়েছে যে ওভাবে মোটরবাইকের গতির সঙ্গে পাল্লা দিতে গিয়ে ষাঁড়টি হাঁপিয়ে যাচ্ছিল। তার মধ্যে ক্রমাগত পিছন থেকে পাইপের গুঁতো থাকায় অতিষ্ঠ হয়ে উঠেছিল সে। তাই শেষ পর্যন্ত গাড়ির বাঁধন ছেড়ে বেরোনোর জন্য যেদিক চোখ গিয়েছে সেদিকেই ছুটেছে ষাঁড়টি। এর ফলে ডিভাইডারে ধাক্কা খেয়ে উল্টে গিয়েছে গাড়ি। সটান রাস্তায় ছিটকে পড়েছেন সকলে। আর দড়ি ছিঁড়ে ছুট দিয়েছে ষাঁড়টি। এই ভাইরাল ভিডিয়ো ইতিমধ্যেই এক লক্ষের বেশি মানুষ দেখে ফেলেছেন।

আরও পড়ুন- Viral Video: মাথা বোঝাই বস্তায় দুই হাত, ঘুরছে জীবনের চাকা! সাইকেল চালকের স্কিল দেখে মুগ্ধ নেটপাড়া