Viral Video: মাঝ আকাশে ‘Plane Swap’ স্টান্ট, চরম পরিণতি দেখুন ভাইরাল ভিডিয়োতে

Plane Swap Stunt: মাঝ আকাশে থাকাকালীন ওই দুই পাইলট একে অন্যের প্লেনের মধ্যে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেছিলেন। আর এই স্টান্ট দেখাতে গিয়েই ঘটেছে সমস্যা।

Viral Video: মাঝ আকাশে 'Plane Swap' স্টান্ট, চরম পরিণতি দেখুন ভাইরাল ভিডিয়োতে
মাঝ আকাশে প্লেনের স্টান্ট দেখাতে গিয়ে অঘটন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 1:43 PM

মাঝ আকাশে প্লেনের স্টান্ট (Plane Swap Stunt) দেখাতে গিয়ে চরম বিপত্তি। ভেঙে পড়ল একটি বিমান। এই ঘটনা ঘটেছে অ্যারিজোনায়। ভাইরাল (Viral Video) হয়েছে এই ঘটনার ভিডিয়ো। মাঝ আকাশে ‘প্লেন সোয়াপ’ স্টান্ট দেখাচ্ছিলেন দু’জন স্টান্ট পাইলট। প্লেন উল্টো করে এই স্টান্ট দেখানো হচ্ছিল। এই স্পাইরাল স্টান্টের মধ্যেই একটি প্লেন বেসামাল হয়ে যায়। নিয়ন্ত্রণে হারিয়ে প্লেন ভেঙে পড়ে যায় নীচে। অ্যারিজোনায় ওই প্লেনের ক্র্যাশ হয়েছে বলে জানা গিয়েছে। নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুসারে ওই দুই স্কাইডাইভার ছিলেন তুতো ভাই। তাঁদের নাম লিউক আইকিনস এবং অ্যান্ডি ফ্যারিংটন। এই দুই স্কাইডাইভার এবং স্টান্ট পাইলটই রেড বুল এয়ার ফোর্স এভিয়েশন ক্রু- এর সদস্য। জানা গিয়েছে, প্লেন সোয়াপ স্টান্টের মাঝে একটি বিমান ভেঙে পড়ে গেলেও দুই পাইলটই সুরক্ষিত রয়েছেন। তাঁদের কোনও চোট-আঘাত লাগেনি।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

জানা গিয়েছে, মাঝ আকাশে থাকাকালীন ওই দুই পাইলট একে অন্যের প্লেনের মধ্যে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেছিলেন। আর এই স্টান্ট দেখাতে গিয়েই ঘটেছে সমস্যা। দুটো প্লেনের মধ্যে একটি একদম পাক খেয়ে উল্টে গিয়েছিল। এরপরেই দেখা গিয়েছে, প্লেনের পিছনের অংশ থেকে ধোঁয়া বেরোচ্ছে। তারপর প্লেনটি ভেঙে সটান নীচে পড়ে যায়। রেড বুলের ওয়েবসাইট সূত্রে এমনটাই জানা গিয়েছে। ওই দুই পাইলট ছিলেন Cessna 182 প্লেনের মধ্যে। ১৪ হাজার ফুট উচ্চতায় ইঞ্জিন বন্ধ করে এয়ারব্রেকের সাহায্যে ভারসাম্য বজায় রেখেছিলেন পাইলটরা। এরপরেই তাঁদের পরিকল্পনা ছিল দুই পাইলটই নিজেদের প্লেন থেকে লাফ মেরে অন্য প্লেনে যাবেন। কিন্তু সেই পরিকল্পনা সফল হয়নি। মাঝ আকাশে মাত্র এক মিনিটের মধ্যে এই স্টান্ট করার পরিকল্পনায় ছিলেন ওই দুই পাইলট তথা স্কাই ডাইভার। তবে তাঁরা সফল হননি।

অ্যান্ডি ফ্যারিংটন নামের পাইলট যে প্লেনে ছিলেন, তিনি লাফ দিয়ে অন্য প্লেনে যাওয়ার সময়েই তাঁর প্লেনটি ভারসাম্য হারিয়ে ফেলে। মুহূর্তের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে অন্য প্লেনের সঙ্গে উচ্চতারও ফারাক হয়। একপ্রকার বাধ্য হয়েই প্যারাশুটের সাহায্যে নীচে নামেন ফ্যারিংটন। অন্যদিকে লিউক নামের আর এক পাইলট কোনওভাবে স্টান্ট করতে সক্ষম হন। নীচে অবতরণের পর দুই পাইলটই জানিয়েছেন যে প্রথম দিকে সবটা ঠিকমতো পরিকল্পনা অনুযায়ীই চলছিল। তবে শেষ মুহূর্তে এসে কিছু একটা গন্ডগোল হয়ে গিয়েছিল। আর সেই জন্যই সফল ভাবে স্টান্ট করতে পারেননি একজন পাইলট। তবে এ যাত্রায় দুই পাইলটই যে সুস্থ রয়েছেন, তাঁদের কোনও চোট-আঘাত লাগেনি, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

আরও পড়ুন- Viral: কনের সাজে পরীক্ষায় বসে ভাইরাল হয়েছিলেন গত বছর, এতদিন পর সামনে এল আসল সত্যিটা