এক কেজি আমের দাম ২.৭০ লক্ষ টাকা! পাহারায় চারজন রক্ষী, ৬টি কুকুর

মধ্যপ্রদেশের এক দম্পতির বাড়িতে ফলন হয়েছে জাপানের বিখ্যাত মিয়াজাকি আমের। এই আম হল বিশ্বের সবচেয়ে বেশি দামের আমের প্রজাতি।

এক কেজি আমের দাম ২.৭০ লক্ষ টাকা! পাহারায় চারজন রক্ষী, ৬টি কুকুর
জাপানের মিয়াজাকি আম।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2021 | 9:47 PM

এক কিলো আমের দাম নাকি ২.৭০ লক্ষ টাকা (২০২০ সালে আন্তর্জাতিক বাজারের দাম অনুসারে)! আর সেই আম পাহারা দেওয়ার জন্য রাখা হয়েছে চারজন রক্ষী। এখানেই শেষ নয়। দুর্মূল্য এইসব আমের পাহারায় রয়েছে ছয়টি কুকুরও। মধ্যপ্রদেশের এক দম্পতি এই কাণ্ড ঘটিয়েছেন। আর সেই কাণ্ডকারখানাই এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে।

জাপানের মিয়াজাকি আম হল বিশ্বের সবচেয়ে বেশি দামের আমের প্রজাতি। আর সেই দুর্মূল্য এবং দুষ্প্রাপ্য আমেরই ফলন করেছেন মধ্যপ্রদেশের এই দম্পতি। জব্বলপুরের বাসিন্দা এই দম্পতি নিজের বাড়ির বাগানেই বসিয়েছিলেন এই মিয়াজাকি আম গাছের চারা। ট্রেনে করে একবার চেন্নাই যাওয়ার সময়, সেই সফরেই এই মিয়াজাকি আম গাছের চারাগাছ ওই দম্পতির হাতে আসে। তারপর জব্বলপুরের বাড়িতে এই দু’টি চারাগাছ লাগিয়েছিলেন ওই দম্পতি।

তখনও তাঁরা জানতেনই না যে কী দুর্মূল্য, দুর্লভ, দুষ্প্রাপ্য আমের গাছ নিজেদের জমিতে লাগিয়েছে। ফলন হতেই চমকে যান ওই দম্পতি। গাছে তো হলুদ বা সবুজ আম হয়নি। বরং আমের রঙ চুনী পাথরের মতো লাল। প্রথমে বুঝতেই পারেননি ওই দম্পতি। তারপর এই আম নিয়ে শুরু করেন গবেষণা। এদিক-ওদিক খোঁজ করে বুঝতে পারেন কার্যত গুপ্তধন পেয়ে গিয়েছে তাঁরা। এই খবর বাইরে চাউর হতে বেশি সময় লাগেনি। আর তারপরই আমবাগানে শুরু হয় চোরের উপদ্রব। শেষ পর্যন্ত মিয়াজাকি আম রক্ষা করতেই চারজন রক্ষী এবং ছ’টি কুকুর পাহারায় রেখেছেন।

আরও পড়ুন- Viral Video: শাড়ি পরেই পুশ আপ, সাবলীল ভঙ্গিতে ওয়েট লিফটও করলেন পুণের মহিলা