Viral Video: মৃত পাখির দেহাংশ আটকে উইন্ডোস্ক্রিনে! তবুও নিরাপদে অবতরণ বিমানের, ভিডিয়ো ভাইরাল ট্যুইটারে

Flight: অ্যাভিয়েশন ২৪-এর তরফে জানানো হয়েছে, পাখির ধাক্কায় বিমানের ডান দিক একেবারেই ক্ষতিগ্রস্ত। সেই সঙ্গে

Viral Video: মৃত পাখির দেহাংশ আটকে উইন্ডোস্ক্রিনে! তবুও নিরাপদে অবতরণ বিমানের, ভিডিয়ো ভাইরাল ট্যুইটারে
এই ছবিই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

উইন্ডোস্ক্রিন জুড়ে মৃত পাখি, দেখা যাচ্ছে না কিছুই। ভেঙে পড়ছে কাঁচ। মাঝেমধ্যে দেখা যাচ্ছে আগুনের ফুলকিও। এসবের মধ্যেই ইতালিতে সফল অবতরণ বিমান ৭৩৭-৮০০ এর।

মাল্টা এয়ার বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি ২৪ নভেম্বর লন্ডন থেকে ইতালির দিকে আসছিল। সেই সময় ইতালির বোলোগনার কাছে বিশাল একদল বকের (lock of herons) সঙ্গে ধাক্কা লাগে বিমানের। ধাক্কা লেগে পাখিদের বিভিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে ঢুকে যায় বিমানের ডানার দিকে। কিছু আটকে থাকে উইন্ডোস্ক্রিনে। এরপর বিমানের ছোট্ট একটি ভিডিয়ো ভাইরাল হয়।

দেখা যায় বিমানের চাকার নীচ থেকে ছিটকে আসছে আগুনের ফুলকি। বেরোচ্ছে ধোঁয়াও। এত ক্ষতির পরও বিমানটি নিরাপদে অবতরণ করেছে ইতালি বিমানবন্দরে। যাত্রী-পাইলট সকলেই সুস্থ আছেন।

বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, পাখির আঘাতে বিমানের ডান দিকের কম্প্রেসার একেবারেই ক্ষতিগ্রস্ত। ইঞ্জিনেরও ভালোমত ক্ষতি হয়েছে। পরে বিভিন্ন শেয়ার করা ছবি থেকে দেখা গিয়েছে ডানায় আটকে রয়েছে পাখির দেহাংশ। কয়েক সপ্তাহ আগে, ৩০ সেপ্টেম্বর জার্মানির লাইপজিগ থেকে লন্ডনের ইস্ট মিডল্যান্ডস বিমানবন্দরে অবতরণ করার সময় ৭৪৭ কার্গো বিমানটিতে হঠাৎই বিস্ফোরণ হয়।

বিশেষজ্ঞদের অনুমান, অবতরণের আগে বিমানের সঙ্গে হয়তো ধাক্কা লেগেছিল বড় কোনও পাখির। কারণ সেই বিমানটি অবতরণের আগেই আগুনের ফুলকি দেখা গিয়েছিল। অবতরণের সঙ্গে সঙ্গেই কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। বিপজ্জনক অবতরণ সত্ত্বেও, এই ঘটনায় কেউ আহত হননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৭৩৭-৮০০ বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গেই বেশ জোরে শব্দ শোনা যায়। তাঁরা ভেবেছিলেন, বোধহয় কোনও কিছুর সঙ্গে ধাক্কা লেগেছে। তবে এরপরই ধোঁয়া বেরোতে শুরু করে।

তবে বিমানের সঙ্গে পাখির ধাক্কা নতুন কোনও ঘটনা নয়। মাঝ আকাশে প্রায়শই পাইলটদের এই সমস্যার শিকার হতে হয়। বিশেষত শীতকালে। কারণ এই সময় সর্বত্রই দেখা মেলে পরিযায়ী পাখির। তবুও বোয়িং ৭৩৭-৮০০ বিমানটির সফল অবতরণ দেখে হতবাক বিমান বন্দরের কর্মীরাও। ওই পাখির ঝাঁকে অজস্র পাখি ছিল। পুরো ঝাঁকটির সঙ্গেই ধাক্কা লাগে বিমানের উইন্ডোস্ক্রিনের। আর তাতেই বিপত্তি।

আরও পড়ুন: Viral Video: আরতি হল কুকুরছানার, থাবায় লাগানো হল টিকাও, ‘কভি খুশি কভি গম’- এর গানে পোষ্যকে বরণ

আরও পড়ুন: Viral Video: ‘কুসু কুসু’ গানে নোরা ফাতেহির অসাধারণ নাচকে নতুন মোড় দিল এই বাচ্চা মেয়ে, কৃতি মেয়ের প্রশংসায় নেটপাড়া…

আরও পড়ুন: Viral Video: তিনটে চোখ-দুটো মাথা, নীল জিভের পুঁচকে টিকটিকির ভিডিয়ো রাতারাতি ভাইরাল!

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla