Weather Update: শনির বিকালেও ঝেঁপে আসছে বৃষ্টি, ভিজতে চলেছে কোন কোন জেলায় ? কী বলছে হাওয়া অফিস?

Weather Update: শুক্রবারের বিকালে স্বস্তির বৃষ্টিতে ভিজেছিল দক্ষিণবঙ্গের একাধিক জেলা। শনিবারেও বিক্ষিপ্ত ভাবে একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।

Weather Update: শনির বিকালেও ঝেঁপে আসছে বৃষ্টি, ভিজতে চলেছে কোন কোন জেলায় ? কী বলছে হাওয়া অফিস?
ছবি- শনিবারের বিকালেও বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 1:44 PM

কলকাতা: কালবৈশাখীর হাত ধরে শুক্রবার বিকালে স্বস্তির বৃষ্টি নেমেছিল বাংলার (West Bengal) একাধিক জেলায়। শনিবারও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আকাশ মেঘাচ্ছন থাকবে কমবেশি সব জেলাতেই। দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department)। বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বেশ কয়েকটি জেলায়। এদিন গোটা রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রার পারা ২৬.৯ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

একইসঙ্গে পুরুলিয়া ও ঝাড়গ্রামে তাপপ্রবাহের (Heatwave) সতর্কতা জারি হয়েছে। এদিন পুরুলিয়ার তাপমাত্রা ৪২.৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছুঁয়ে ফেলেছে। যা স্বাভাবিকের থেকে প্রায় সাড়ে চার ডিগ্রি বেশি। অন্যদিকে ঝাড়গ্রামের পারা ৪২ ডিগ্রি গণ্ডি ছুঁয়ে ফেলেছে। যা স্বাভাবিকের থেকে ৫.১ ডিগ্রি বেশি। অন্যদিকে আগুন ঝরছে বাঁকুড়াতেও। শনিবারও এই জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের পারা ছাড়িয়ে গিয়েছে। তবে ১ মে সকালের মধ্যে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আগামিকালও বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও সংলগ্ন জেলাতেও। তবে আগামিকাল পর্যন্ত সামগ্রিক তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন না হলেও নতুন সপ্তাহ থেকে বেশ খানিকটা পারাপতন লক্ষ্য করা যাবে। পারা নামতে পারে ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত। আগামিকাল তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। সর্বোনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

আরও পড়ুন- জেলায়-জেলায় কালবৈশাখীর দাপট, স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতা