Alipurduar: তলিয়ে যাবে গোটা গ্রাম? BJP বিধায়ক মনোজের ভয়ঙ্কর আশঙ্কা

Alipurduar: এ দিন, কুমারগ্রামের ভল্কা-বারবিশা গ্রাম পঞ্চায়েতের বালাটারী গ্রাম পরিদর্শন করে এলাকার মানুষজনের সঙ্গে কথা বলেন কুমারগ্রামের বিধায়ক মনোজ ওরাও। তিনি বিষয়টি সেচ মন্ত্রীর পাশাপাশি মুখ্যমন্ত্রীকে জানাবেন।

Alipurduar: তলিয়ে যাবে গোটা গ্রাম? BJP বিধায়ক মনোজের ভয়ঙ্কর আশঙ্কা
নদী ভাঙন অব্যাহত Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2024 | 7:04 PM

আলিপুরদুয়ার: লাগাতার বৃষ্টি উত্তরবঙ্গে। তার জেরে জল বাড়তে শুরু করেছে উত্তরের সব জেলার নদীগুলিতে। আর নদীর জল বাড়তেই শুরু হয়েছে ভাঙান। যার জেরে উদ্বেগ গ্রামবাসীদের। আলিপুরদুয়ারের কুমারগ্রাম বিধানসভার রায়ডাক নদীর তীরবর্তী বালাটারি গ্রামের ঘটনা। ঘটনাস্থল পরিদর্শন করলেন বিজেপি বিধায়ক মনোজ ওঁরাও।

পদ্ম বিধায়কের অভিযোগ, রায়ডাক নদীতে অপরিকল্পিত খনন হয়েছে। যার জেরে নদী গতিপথ পরিবর্তন করেছে। এখনই ব্যবস্থা না নিলে আগামীতে বিলীন হয়ে যাবে এই গ্রাম। তিনি বলেন, “পূর্ব চকচকার পর বারবিশা গ্রাম ও নিশ্চিহ্ন হয়ে যাবে।”

এ দিন, কুমারগ্রামের ভল্কা-বারবিশা গ্রাম পঞ্চায়েতের বালাটারী গ্রাম পরিদর্শন করে এলাকার মানুষজনের সঙ্গে কথা বলেন কুমারগ্রামের বিধায়ক মনোজ ওরাও। তিনি বিষয়টি সেচ মন্ত্রীর পাশাপাশি মুখ্যমন্ত্রীকে জানাবেন। স্থানীয় বাসিন্দা বীরেন্দ্র নাথ বড়ুয়া বলেন, “এর আগে এই এলাকায় বিধায়ক কোটার টাকা দিয়ে বাঁধের কাজ হয়েছিল। এখন বেশ কিছু এলাকায় বাঁধের অবস্থা খারাপ। বিধায়ক এসে দেখে গেলেন। আমরা চাই অবিলম্বে বাঁধের কাজ করা হোক। তা না হলে আমাদের ভিটে মাটি সব নদীগর্ভে চলে যাবে।” গ্রামবাসী এও জানালেন, আগামীতে তারা মহকুমাশাসককে স্মারক লিপি দেবে। তারপরও প্রশাসনের টনক না নড়লে এ নিয়ে বড় আন্দোলনে নামা হবে।