Python Recover: নদীর জলে ভেসে এলো মরা অজগর, মৃত্যুর কারণ জানতে হবে ময়না তদন্ত

Alipurduar: সোমবার হ‍্যামিল্টনগঞ্জের বাসরা নদীর পাড়ে দেখা যায় একটি অজগর। সেটি যে মৃত, তা প্রথমে বুঝতে পারেননি এলাকার বাসিন্দারা। পরে একেবারে সামনে থেকে গিয়ে বোঝা যায় প্রাণহীন ওই বিশালাকৃতির সাপটি। ততক্ষণে বনদফতরের হ‍্যামিল্টনগঞ্জ রেঞ্জ অফিসেও খবর যায়।

Python Recover: নদীর জলে ভেসে এলো মরা অজগর, মৃত্যুর কারণ জানতে হবে ময়না তদন্ত
উদ্ধার হওয়া মৃত অজগর। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2023 | 7:12 AM

আলিপুরদুয়ার: ডুয়ার্সে অজগর আতঙ্ক যেন কাটছেই না। এবার নদীতে ভেসে আসা অজগর নিয়ে চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের হ্যামিল্টনগঞ্জ এলাকায়। বাসরা নদী থেকে প্রায় ৭ ফুটের একটি অজগর ভেসে আসে। এমন দৃশ্যে কার্যত হইচই শুরু হয় এলাকায়। যদিও পরে দেখা যায় অজগরটি মৃত। বনদফতরকে বিষয়টি জানান এলাকার লোকজন।

সোমবার হ‍্যামিল্টনগঞ্জের বাসরা নদীর পাড়ে দেখা যায় একটি অজগর। সেটি যে মৃত, তা প্রথমে বুঝতে পারেননি এলাকার বাসিন্দারা। পরে একেবারে সামনে থেকে গিয়ে বোঝা যায় প্রাণহীন ওই বিশালাকৃতির সাপটি। ততক্ষণে বনদফতরের হ‍্যামিল্টনগঞ্জ রেঞ্জ অফিসেও খবর যায়। ঘটনাস্থলে যান রেঞ্জ অফিসার অঙ্কন নন্দী-সহ বনকর্মীরা।

অজগরের দেহটি উদ্ধার করেন তারা। হ্যামিলটনগঞ্জের রেঞ্জ অফিসার অঙ্কন নন্দীর বক্তব্য, “মনে করা হচ্ছে ভারী বৃষ্টির সময় নদীতে ভেসে যায় অজগরটি। এরপর গভীর জলে কোনও কিছুতে ধাক্কা লেগে মৃত‍্যু হয়ে থাকতে পারে। তবে ময়না তদন্তের পর বিষয়টি জানা যাবে।” অজগরটিকে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, কিছুদিন আগে অবধি ভারী বৃষ্টিতে ভেসেছে ভুটান পাহাড়। সেই সময়ই নদীর জলে ভেসে চলে আসতে পারে অজগরটি। ডুয়ার্সের জঙ্গলেও বড় অজগর থাকে। সেখান থেকেও নদীতে ভেসে যেতে পারে। তবে কীভাবে মারা গেল সেটি, তা জানতে ময়না তদন্তের রিপোর্টেই ভরসা।