Bankura Rail: লাইনচ্যুত কয়লা বোঝাই মালগাড়ি, পিছনে দুষ্কৃতীদের কারসাজি মনে করছে রেল কর্তৃপক্ষ

Bankura: রেল সূত্রে খবর, রানিগঞ্জের দিক থেকে মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে কয়লা নিয়ে যাচ্ছিল ওই মালগাড়িটি। সেই সময় লাইনচ্যুত হয়ে পড়ে সেটি।

Bankura Rail: লাইনচ্যুত কয়লা বোঝাই মালগাড়ি, পিছনে দুষ্কৃতীদের কারসাজি মনে করছে রেল কর্তৃপক্ষ
লাইনচ্যুত মালগাড়ি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 7:58 AM

বাঁকুড়া: লাইনচ্যুত হল মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র গামী কয়লা বোঝাই মালগাড়ি, ফিসপ্লেট খুলে যাওয়াতেই কী দুর্ঘটনা? তদন্তে নামল রেল কর্তৃপক্ষ।

রেল সূত্রে খবর, রানিগঞ্জের দিক থেকে মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে কয়লা নিয়ে যাচ্ছিল ওই মালগাড়িটি। সেই সময় লাইনচ্যুত হয়ে পড়ে সেটি। এরপর রবিবার সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ বাঁকুড়া জেলার মেজিয়া ব্লকের শ্যামাপুরের কাছে আচমকাই ওই মালগাড়ির ইঞ্জিন সহ একাধিক বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

এরপর মালগাড়িটি শ্যামাপুর লেভেল ক্রসিংয়ের উপর দাঁড়িয়ে পড়ায় অবরুদ্ধ হয়ে যায় মেজিয়া শালতোড়া রাজ্য সড়ক। আটকে পড়ে ওই সড়কে যাতায়াতকারী বহু যানবাহন। ঘটনার খবর পাওয়ার পরই রেলের আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শ্যামাপুরের কাছে রেল লাইনে ফিসপ্লেট খোলা থাকাতেই এই বিপত্তি। ফিসপ্লেট খোলা থাকার পিছনে দুষ্কৃতীদের হাত রয়েছে বলে মনে করছে রেল কর্তৃপক্ষ। এই বিষয়ে রেলের রেলের এক কর্মী বলেন, “লাইনচ্যুত হয়েছে মালগাড়িটি। তবে কী করে হয়েছে সঠিক জানা যায়নি। ফিসপ্লেট খোলা রয়েছে। ইচ্ছাকৃতভাবে এই কাজ করা হয়েছে। দুষ্কৃতীদের কাজ ছাড়া আর কিছু না।”