Corona Virus: এবার বাঁকুড়া! চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা সংক্রমিত হওয়ায় বন্ধ হল ইনডোর পরিষেবা

Bankura: চিকিৎসকের মধ্যে দু'জন চিকিৎসক ও তিন জন অফিস কর্মী করোনায় আক্রান্ত।

Corona Virus: এবার বাঁকুড়া! চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা সংক্রমিত হওয়ায় বন্ধ হল ইনডোর পরিষেবা
ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র (নিজস্ব ছবি)

বাঁকুড়া: লাগাম ছাড়া বেড়েছে সংক্রমণ। প্রায় প্রতিদিন সংক্রমণ গ্রাফ লাফিয়ে-লাফিয়ে বাড়ছে। কলকাতার পাশাপাশি বাদ পড়েনি জেলাও। পাল্লা দিয়ে বাঁকুড়াতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। তবে চিন্তার বিষয় অন্য জায়গায়। করোনা সংক্রমণে সাধারণ মানুষের আক্রান্তের পাশপাশি পাল্লা দিয়ে আক্রান্ত হচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। এক্ষেত্রে প্রশ্ন উঠছিল যদি এত সংখ্যক চিকিৎসক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন তাহলে চিকিৎসা পরিষেবা বিঘ্ন ঘটবে না? কিন্তু সেই আশঙ্কাই হল সত্যি।

বাঁকুড়া দু নম্বর ব্লকের কাঞ্চনপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। জানা গিয়েছে, গত কয়েকদিনে একের পর এক চিকিৎসক ও নার্সিং কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে কর্মী সঙ্কট দেখা দেওয়ায় সাময়িক ভাবে হাসপাতালের ইনডোর পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

এখানকার সরকারি হাসপাতালগুলিতে কর্মরত চিকিৎসক ও নার্সদের মধ্যে দ্রুত হারে ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে আগেই চিকিৎসক ও নার্সিং কর্মী মিলিয়ে শতাধিক কর্মী করোনায় আক্রান্ত হয়ে পড়ার খবর সামনে এসেছে। সেখানে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখা নিয়ে জটিল পরিস্থিতি তৈরি হয়। এবার সেই তালিকায় নাম লেখাল বাঁকুড়া দু নম্বর ব্লকের কাঞ্চনপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। এই হাসপাতালে কর্মরত ৯ জন নার্সিং কর্মীর মধ্যে ৫ জন করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন।

হাতে গোনা চিকিৎসকের মধ্যে দু’জন চিকিৎসক ও তিন জন অফিস কর্মী করোনায় আক্রান্ত। এই পরিস্থিতিতে বাধ্য হয়ে আজ থেকে হাসপাতালের ইনডোর পরিসেবা সাময়িক বন্ধ করে দেওয়া হল। হাসপাতালের ভর্তি থাকা রোগীদের হয় ছুটি দিয়ে দেওয়া হয়েছে। অথবা তাঁদের অন্য হাসপাতালে রেফার করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি আগামী এক সপ্তাহের মধ্যে কর্মী সঙ্কট কিছুটা মিটলে ফের ইনডোর পরিসেবা স্বাভাবিক করা হবে। ইনডোর পরিসেবা বন্ধ হয়ে যাওয়ায় চিকিৎসা পরিষেবা পাওয়ার ক্ষেত্রে সমস্যার সিঁদূরে মেঘ দেখছেন স্থানীয় বাসিন্দারা।

এক এলাকাবাসী বলেন, “প্রায় আট থেকে দশ কিলোমিটার দূরে বাঁকুড়া মেডিক্যাল কলেজ অবস্থিত। তাই আমারা এই স্বাস্থ্যকেন্দ্রের উপর নির্ভরশীল ছিলাম। এবার এতজন করোনা আক্রান্ত হয়ে যাওয়ায় বন্ধ করা হয়েছে ইনডোর। খুব সমস্যায় পড়েছি আমরা।”

আরও পড়ুন: Abhishek Banerjee: যুব দিবসে ৩১০০ পরীক্ষা! ‘মডেল’ খতিয়ে দেখতে লক্ষ্মীবারে ডায়মন্ড হারবারে অভিষেক

আরও পড়ুন: UP Assembly Election 2022: ‘এখনও বিজেপি ছাড়িনি’, শুক্রবার পরবর্তী পদক্ষেপ জানাবেন স্বামী প্রসাদ মৌর্য

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla