Bomb Recovered: মুরারইয়ের পর সাঁইথিয়া, আবারও বীরভূমে ধানের জমিতে তাজা বোমা

Bomb Recovered: রামপুরহাট, মুরারইয়ের পর ফের বোমা উদ্ধার হয়েছে বীরভূমের মল্লারপুর থানার যবুনি গ্রামে। মল্লারপুর থানার জবুনি গ্রামে একটি বাড়িতে বোমাগুলি রাখা রয়েছে। মল্লারপুর থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়।

Bomb Recovered: মুরারইয়ের পর সাঁইথিয়া, আবারও বীরভূমে ধানের জমিতে তাজা বোমা
ফের ড্রাম ভর্তি বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 12:19 PM

বীরভূম: ফের উদ্ধার তাজা বোমা। ঘটনাস্থল সেই বীরভূম। রবিবার সকালে সাঁইথিয়া থানার চাঁদপুরের কাছে মাঠের মধ্যে মিলল বোমার হদিশ। প্রায় ৭৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে বলেই পুলিশের দাবি। খবর দেওয়া হয়েছে বম্ব ডিসপোজাল টিমকে। তাঁরা আসার পরই বোমাগুলি নিষ্ক্রিয় করা হবে। স্থানীয় বাসিন্দারা প্রথমে দেখতে পান একটি ঝোপের পাশে রয়েছে এই বোমা গুলি। পরে খবর দেওয়া হয় পুলিশকে। আপাতত তাজা বোমাগুলি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। এদিকে, রামপুরহাট, মুরারইয়ের পর ফের বোমা উদ্ধার হয়েছে বীরভূমের মল্লারপুর থানার যবুনি গ্রামে। মল্লারপুর থানার জবুনি গ্রামে একটি বাড়িতে বোমাগুলি রাখা রয়েছে। মল্লারপুর থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়। বাড়িটিকে ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে। পুলিশের ধারণা ওই বাড়িতে একশোরও বেশি বোমা মজুত রয়েছে।

বীরভূমে গত এক সপ্তাহ ধরে যেভাবে তাজা বোমা উদ্ধার হচ্ছে, তাতে উদ্বিগ্ন পুলিশ প্রশাসন। কোথা থেকে এত তাজা বোমা আসছে, কোথায় তা বানানো হচ্ছে, তারই উৎস সন্ধানে পুলিশ। সামনেই পঞ্চায়েত নির্বাচন। বীরভূম এমনিতেই স্পর্শকাতর এলাকা। সেই এলাকায় এইভাবে পরপর বোমা উদ্ধারের পর অভিযান চালাচ্ছে পুলিশ।

বীরভূম জেলা পুলিশের আবেদনে সাড়া দিয়ে বীরভূমের দুবরাজপুর ও খয়রাশোল ব্লক এলাকার আইনশৃঙ্খলা নিয়ে চিন্তা ভাবনা করছে রাজ্য। ইতিমধ্যেই বীরভূমের সুপারকে এই মর্মে রাজ্যের চিঠি রাজ্যের। দুবরাজপুর ও খয়রাশোল, রাজনগর ব্লককে নিয়ে তৈরি হতে চলেছে আলাদা ডিএসপি জোন অথবা এসডিপিও দুবরাজপুর জোন। আগেই এই আবেদন জানিয়ে রাজ্যকে আব্বদন করে বীরভূম জেলা পুলিশ। আগে থেকেই এই এলাকা গুলি দেখভালের জন্য ছিল ডিএসপি ক্রাইম। এলাকায় বারবার বোমা বিস্ফোরণ, ঝাড়খণ্ড সীমান্তবর্তী এলাকা, এলাকা গুলি থেকে পাচারের সময় বারবার আগ্নেয়াস্ত্র উদ্ধারের কারণ মনে জানা গিয়েছে পুলিশ সূত্রে। বীরভূমের দুবরাজপুর , খয়রাশোল , কাঁকড়তলা , লোকপুর , রাজনগর থানা এলাকা নিয়ে গঠিত হতে পারে এই নতুন জোন।