Bomb Blast in Birbhum: ফের বোমা বিস্ফোরণ, বল ভেবে হাত দিয়েই ছটফট করে শেষ হয়ে গেল খুদে

Bomb blast: বিকেল বেলা খেলা করছিল ওই শিশুগুলি। তখন হঠাৎ ফেটে যায় বোমা।

Bomb Blast in Birbhum: ফের বোমা বিস্ফোরণ, বল ভেবে হাত দিয়েই ছটফট করে শেষ হয়ে গেল খুদে
বোমা ফেটে জখম শিশু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 1:01 PM

বীরভূম: সকালের পর ফের বিকেলে বোমা বিস্ফরোণের (Bomb Recover) খবর। বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে গুরুতর জখম হয় চার শিশু। তাদের মধ্যে একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মঙ্গলবার সকালে কাগজ কুড়াতে গিয়ে বোমায় হাত লেগে কব্জি উড়ে যায় এক কিশোরের। রক্তে ভেসে যায় গোটা রাস্তা। এরপর ফের বিকেলে উঠে আসে বোমা বিস্ফোরণের খবর। ফলে প্রশ্ন উঠছে ভোটের আগে বীরভূমে এত বোমা পাওয়া যাচ্ছে কীভাবে?

সূত্রের খবর, বীরভূমের সদাইপুর থানার কুইঠা গ্রামের ঘটনা। সেখানেই মণির শেখ নামে এক একটি বাড়ির পিছনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেলে এলাকারই কয়েকজন শিশু মণিরের বাড়ির পিছনের ফাঁকা মাঠে খেলতে যায়। সেই সময় বল ভেবে বোমাগুলিকে স্পর্শ করে তারা। তখনই হঠাৎ ফেটে যায় সেগুলি। ঘটনায় গুরুতর আহত হয় নাজমা, রুজিয়া, রহিমা আতিয়া নামে ওই চার শিশু।

বিস্ফোরণের শব্দে এলাকায় ছুটে আসেন বাসিন্দারা। তাঁরা সঙ্গে-সঙ্গে ওই শিশুদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। এরপর বুধবার তাদের মধ্য়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে তোলা হবে সিউড়ি আদালতে। এক এলাকাবাসী বলেন, “বাড়ির পিছনে বাচ্চাগুলি খেলা করছিল। হঠাৎ একটি বিকট শব্দ শুনতে পাই। সবাই আমরা ছুটে যাই ওই এলাকায়। তখন দেখি চারজন আহত হয়েছে। ওদের হাসপাতালে নিয়ে যাই।”

মঙ্গলবার সকালেই বোমা ফেটে আহত হয় এক কিশোর। কাগজের স্তুপ স্পর্শ করতেই ফেটে যায় লুকিয়ে থাকা বোমা। তখনই রক্তে ভেসে যায় গোটা এলাকা। প্রসঙ্গত, সামনেই বীরভূমের পুরভোট। তার আগে আবর্জনার স্তুপে বোমা । সেই বোমা ফেটে জখম। সেই কারণে একাধিক প্রশ্ন উঠছে। তবে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। এর আগেও বীরভূমের ইতিহাসে এই ধরনের ঘটনা ঘটেছে। কখনও মাঠে খেলতে গিয়ে, কখনও বা বুঝতে না পেরে বোমা ফেটে কারোর হাত উড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বীরভূম নির্বাচনের আগে এই ধরনের ঘটনা একাধিকবার ঘটেছে। বারবার বোমা উদ্ধারও করেছে বীরভূম পুলিশ। চলেছে লাগাতার তল্লাশি অভিযান। বোমা নিষ্কৃয় করেছে বোমাস্কোয়াড। কিন্তু এত বোমা আসছে কোথা থেকে? সেই প্রশ্নের উত্তর কিন্তু মিলছে না।

আরও পড়ুন: Nawab Malik: মহারাষ্ট্রের মন্ত্রীর ‘আন্ডারওয়ার্ল্ড কানেকশন’? সকালে বাড়ি থেকে তুলে নিয়ে গেল ইডি