Md Selim On Mamata Banerjee: সকালে সম্পদ, বিকেলে ‘আপদ’? আনিরুল গ্রেফতারে বিস্ফোরক তথ্য সেলিমের

Bagtui Massacre: স্বজনহারাদের আজ ক্ষতিপূরণও দেন মুখ্য়মন্ত্রী। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর সাংবাদিক বৈঠক করেন সিপিএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বকটুইকান্ড নিয়ে একরাশ ক্ষোভ উগরে দেন সিপিএম নেতা।

Md Selim On Mamata Banerjee: সকালে সম্পদ, বিকেলে 'আপদ'? আনিরুল গ্রেফতারে বিস্ফোরক তথ্য সেলিমের
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 6:34 PM

বকটুই: বগটুই গ্রামে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার প্রায় আড়াই দিন পর ‘অভিশপ্ত’ বগটুইতে গেলেন মমতা। আক্রান্তদের পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। এদিকে, মুখ্যমন্ত্রীকে সামনে দেখে কেঁদে ফেললেন স্বজনহারাদের পরিবার। মমতার সামনেই হাউহাউ করে কাঁদলেন তাঁরা। স্বজনহারাদের আজ ক্ষতিপূরণও দেন মুখ্য়মন্ত্রী। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর সাংবাদিক বৈঠক করেন সিপিএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বকটুইকান্ড নিয়ে একরাশ ক্ষোভ উগরে দেন সিপিএম নেতা।

এদিন কী বললেন মহম্মদ সেলিম?

সেলিম বলেন, “মুখ্যমন্ত্রীর আগে যাওয়া উচিৎ ছিল সরকারি হাসপাতালে। সেখানে যাঁরা চিকিৎসাধীন তাঁদের দেখতে যাওয়া উচিৎ ছিল তাঁর। তার বদলে তিনি দু’পক্ষকে ডেকে মিটমাট করে নিতে বলেছিলেন। ভাদু শেখ মরে গেলে আনারুলের দাম নেই। সকাল থেকে যে দলের সম্পদ ছিল সে আপদ হল কী করে?”

বগটুইয়ে গিয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশকে খাপ পঞ্চায়েত বলেই কটাক্ষ করেন তিনি। তিনি বলেন, “যেখানে হাইকোর্ট বলছে, প্রশাসনকে হস্তক্ষেপ করতে। কেস ডায়েরি দিতে, সেখানে মুখ্যমন্ত্রী নিজে গিয়ে কেস সাজাতে বলছেন। তিনি বলছেন, “আনারুল খারাপ কারণ পুলিশ পাঠায়নি। প্রথমে তো এসপিটাকে কান ধরে বার করা উচিত। ব্লক প্রেসিডেন্ট সব ঠিক করছেন, পুলিশকে নিয়ন্ত্রণ করেছেন।” তবে এখানেই শেষ নয়। সেলিমের আরও বক্তব্য, “পুলিশ অ্যাসোসিয়েশনকে ভেঙে দিয়ে কিছু দালালকে সরকারি তকমা দিয়ে মুখ্যমন্ত্রী পুলিশের কাজ চালাচ্ছেন।”

উল্লেখ্য, বগটুইয়ে স্থানীয় প্রশাসনের একাংশের গাফিলতির অভিযোগ তুলেছেন খোদ মুখ্যমন্ত্রীও। তিনি বলেন,  “এখানকার যে এসডিপিও ছিলেন,তিনি যখন ঘটনা দেখলেন, তারপরও কেন কোনও ব্যবস্থা নিলেন না? এখানে আগেও তো এমন ঘটেছে। এসডিপিও, আইসি, ডিআইবি দায়িত্ব পালন করেননি। যারা যারা দায়িত্ব পালন করেনি, যারা জেনে শুনেও পুলিশকে ঠিকমতো কাজে লাগায়নি, আমি তাদের কঠোর শাস্তি চাই।”  তিনি বলেন, “পাবলিক বলছিল ঘটনা ঘটতে পারে, এসডিপিও জানত। আইসি জানত। তাই তারা চাইলেই, সময়ে ব্যবস্থা নিতে পারতেন। ব্যবস্থা নিলে এই ঘটনা ঘটত না। কিন্তু পুলিশ পিকেটিং দেয়নি।”

আরও পড়ুন: Anarul Arrested in Bagtui Case: মুখ্যমন্ত্রীর নির্দেশের আড়াই ঘণ্টার মধ্যেই বগটুই-কান্ডে গ্রেফতার আনারুল

আরও পড়ুন: Md Selim On Mamata Banerjee: কেষ্টা ফরমুলা, মমতাকে চালাচ্ছেন অনুব্রতরা