Md Selim On Mamata Banerjee: কেষ্টা ফরমুলা, মমতাকে চালাচ্ছেন অনুব্রতরা: সেলিম

Md Selim On Mamata Banerjee: প্রসঙ্গত, আনারুলকে গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রীকে। পুলিশকে বগটুই কেসটা ভালোভাসে সাজাতে নির্দেশ দিয়েছিলেন। তখনই পাশ থেকে সূঁচপুর কেসটার প্রসঙ্গ তুলে ধরেন অনুব্রত।

Md Selim On Mamata Banerjee: কেষ্টা ফরমুলা, মমতাকে চালাচ্ছেন অনুব্রতরা: সেলিম
মহম্মদ সেলিম (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 8:51 AM

কলকাতা: ‘আগে মমতা চালাতেন ওদের। এখন ওরা চালাচ্ছেন মমতাকে।’ অনুব্রত মণ্ডলের পরামর্শে মুখ্যমন্ত্রীর নির্দেশ প্রসঙ্গে বললেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন, “আগে তিনি অনুব্রত মণ্ডলকে কন্ট্রোল করতেন। এখন অনুব্রত ওঁকে কন্ট্রোল করে। গুন্ডাদের দ্বারা নিয়ন্ত্রিত তিনি। কারণ হাজার হাজার কোটি টাকার তোলাবাজি।”

প্রসঙ্গত, আনারুলকে গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রীকে। পুলিশকে বগটুই কেসটা ভালোভাসে সাজাতে নির্দেশ দিয়েছিলেন। তখনই পাশ থেকে সূঁচপুর কেসটার প্রসঙ্গ তুলে ধরেন অনুব্রত। তখন কেষ্টর কথার রেশ ধরেই মুখ্যমন্ত্রী বলেন, “সূঁচপুরে যেমন হয়েছিল, লোকটা এখনও জেলে রয়েছে। সূঁচপুরের কেসটা দেখে নিন।” কীভাবে অনুব্রত পরামর্শ মেনে মুখ্যমন্ত্রী কেস সাজানোর নির্দেশ দিলেন, তা নিয়েই প্রশ্ন তোলেন মহম্মদ সেলিম।

সেলিম বলেন, “ওরা বলছে, ভাদু শেখ মরে গিয়েছে, বেশিরভাগটা আমাদের দিতে হবে। লড়াইটা তা নিয়ে। আর ওঁ বুঝেছেন ভাদু শেখ যদি মরে যায়, তাহলে আনারুলের আর দাম নেই। কারণ ভাঙড়ের সময়ে বলেছিল না, ওরা হচ্ছে আমাদের দলের সম্পদ। যে সকাল পর্যন্ত দলের সম্পদ ছিল, সে আপদ হল কী করে? যাদের বাড়ির লোক মরেছে, তারা বলেছে, যদি ওখানে আনারুল থাকে, তাহলে আমরা থাকব না। ব্যস, মুখ্য়মন্ত্রী খাপ পঞ্চায়েত করে দিলেন।”

বগটুইয়ে গিয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশকে খাপ পঞ্চায়েত বলেই কটাক্ষ করেন তিনি। তিনি বলেন, “যেখানে হাইকোর্ট বলছে, প্রশাসনকে হস্তক্ষেপ করতে। কেস ডায়েরি দিতে, সেখানে মুখ্যমন্ত্রী নিজে গিয়ে কেস সাজাতে বলছেন। তিনি বলছেন, আনারুল খারাপ কারণ পুলিশ পাঠায়নি। প্রথমে তো এসপিটাকে কান ধরে বার করা উচিত। ব্লক প্রেসিডেন্ট সব ঠিক করছেন, পুলিশকে নিয়ন্ত্রণ করেছেন। উল্লেখ্য, বগটুইয়ে স্থানীয় প্রশাসনের একাংশের গাফিলতির অভিযোগ তুলেছেন খোদ মুখ্যমন্ত্রীও। তিনি বলেন,  “এখানকার যে এসডিপিও ছিলেন,তিনি যখন ঘটনা দেখলেন, তারপরও কেন কোনও ব্যবস্থা নিলেন না? এখানে আগেও তো এমন ঘটেছে। এসডিপিও, আইসি, ডিআইবি দায়িত্ব পালন করেননি। যারা যারা দায়িত্ব পালন করেনি, যারা জেনে শুনেও পুলিশকে ঠিকমতো কাজে লাগায়নি, আমি তাদের কঠোর শাস্তি চাই।”  তিনি বলেন, “পাবলিক বলছিল ঘটনা ঘটতে পারে, এসডিপিও জানত। আইসি জানত। তাই তারা চাইলেই, সময়ে ব্যবস্থা নিতে পারতেন। ব্যবস্থা নিলে এই ঘটনা ঘটত না। কিন্তু পুলিশ পিকেটিং দেয়নি।”

স্বজনহারারাও মুখ্যমন্ত্রীর আশ্বাসে খুব একটা খুশী নন। তাঁদের বক্তব্য, চাপে পড়ে সহ্য করেছেন তাঁরা। তিনি বললেন, “মুখ্যমন্ত্রী তো সামান্য কিছু দিয়ে আমাদের সন্তুষ্ট করলেন। এখন চাপে পড়ে আমাদের সহ্য করতে হল। এত লোক… গ্রামে ফিরতে গেলে তো যথাযথ নিরাপত্তা দিতে হবে পুলিশকে।”

আরও পড়ুন: Bagtui Massacre: ‘মুখ্যমন্ত্রী তো সামান্য কিছু দিয়ে আমাদের সন্তুষ্ট করলেন… চাপে পড়ে সহ্য করলাম’, বললেন স্বজনহারা