Udayan Guha: ৫৭-র বদলা নিতে মরিয়া উদয়ন, ভোটের আগে ভাঙন ধরালেন বিজেপিতে

Dinhata: মাত্র ৫৭ ভোটে একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকে কাছে হেরে গিয়েছিলেন তিনি। কিন্তু ফের এসেছে সুযোগ উদয়নের কাছে।

Udayan Guha: ৫৭-র বদলা নিতে মরিয়া উদয়ন, ভোটের আগে ভাঙন ধরালেন বিজেপিতে
বিজেপি-ত্যাগীদের হাতে তৃণমূলের পতাকা তুলে দিচ্ছেন উদয়ন গুহ। নিজস্ব চিত্র।

কোচবিহার: মাত্র ৫৭ ভোটে একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে হেরে গিয়েছিলেন তিনি। কিন্তু ফের এসেছে সুযোগ। নিশীথের বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর দিনহাটা (Dinhata) মুখোমুখি হয়েছে উপনির্বাচনের (By Election)। আর এই সুযোগ একেবারে ছাড়তে নারাজ তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha)। উপনির্বাচনের কয়েক দিন আগে ভাঙন ধরালেন বিজেপিতে।

একুশের ভোটের পর উপনির্বাচনেও যখন সেই জয় ধরে রাখতে বাড়তি উদ্যোগ নিয়েছে বিজেপি (BJP), তখনই ভোটের মাত্র কয়েকদিন আগে গেরুয়া শিবিরে ভাঙন ধরালেন উদয়ন। বিজেপি-ত্যাগীদের হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে ভোটের আগে গেরুয়া শিবিরকে ধাক্কা তৃণমূল প্রার্থী উদয়ন গুহের।

দিনহাটা বিধানসভার উপনির্বাচনের সপ্তাহ দুই আগে বিজেপি থেকে তৃণমূলে যোগদান করলেন বিজেপির বেশ কয়েকজন নেতাকর্মী। এর মধ্যে বিজেপির এক জেলা সম্পাদকও রয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন জেলা সম্পাদক সুদেব কর্মকার।

বিজেপি-ত্যাগী সেই জেলা সম্পাদক ছাড়াও এদিন তৃণমূলে যোগ দেন তরুণ দে, মৃদুল ঈশ্বর, সোমা দে-র মতো জেলার বড় বিজেপি নেতারা। সব মিলিয়ে ২৫-৩০ জন নেতা বিজেপি ছেড়ে এদিন তৃণমূলে তে যোগদান করলেন। রবিবার এক অনুষ্ঠানে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন মন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী। ওই যোগদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উদয়ন গুহ। ছিলেন পার্থ প্রতিম রায় সহ অন্যান্য নেতা।

উপনির্বাচনের মুখে এই দলবদলের ঘটনায় স্বাভাবিকভাবেই বিড়ম্বনায় বিজেপি। গেরুয়া শিবিরের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে তৃণমূলে যোগ দিলেন এই নেতারা। এর আগে দিনহাটা ২ নম্বর ব্লকের অন্তর্গত নয়ারহাট গোবরাছড়া গ্রাম পঞ্চায়েত এলাকার চাকলাটারি গ্রামে তৃণমূলে যোগদান পর্ব অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: Price Hike: বাজারে চঞ্চলা লক্ষ্মী, আরাধনার আগেই পকেটে ছ্যাঁকা মধ্যবিত্তের! 

উল্লেখ্য, একুশের ভোটে রাজ্যজুড়ে তৃণমূলের জয়জয়কারের মধ্যেও দিনহাটা সহ কোচবিহার জেলা জুড়েই তাদের ভরাডুবি হয়। জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে মাত্র ২ টি আসন দখল করে তৃণমূল। তাদের পরাজিত প্রার্থীদের মধ্যে ছিলেন খোদ রাজ্যের দুই মন্ত্রী- রবীন্দ্রনাথ ঘোষ এবং বিনয়কৃষ্ণ বর্মন। এদিকে মাত্র ৫৭ ভোটে দিনহাটা থেকে জেতার পরও বিজেপি-র নিশীথ প্রামাণিক বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। বিজেপি সাংসদ এখন কেন্দ্রীয় মন্ত্রী। এই প্রেক্ষিতে ফের উপনির্বাচনের মুখোমুখি হয়েছে দিনহাটা। আগামী ৩০ অক্টোবর সেই ভোটকে কেন্দ্র করে পুজো শেষ হতেই বাড়ছে উত্তাপ। আর তার আগে বিজেপিকে বড় ধাক্কা দিলেন উদয়ন গুহ।

আরও পড়ুন: Weather Update: বাংলাতে দখিনা পূবালি বাতাসের খেলা শুরু, দুর্যোগের খাঁড়া নেমে আসবে এই রাজ্যগুলিতেও 

আরও পড়ুন: BJP: ভাড়া নিয়ে বিবাদ, বিজেপির দলীয় কার্যালয়ে তালা দিলেন দলের ‘বেসুরো’ বিধায়ক!

Click on your DTH Provider to Add TV9 Bangla