Balurghat Dandi: দণ্ডিকাণ্ডে আরও বিপাকে প্রদীপ্তা চক্রবর্তী, এবার পুলিশি নোটিস

Balurghat: তিন আদিবাসী মহিলাকে প্রায় ১ কিলোমিটার পথ দণ্ডি কেটে এসে যেভাবে তৃণমূলে যোগ দিতে হয়, সেই ঘটনায় প্রদীপ্তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই অভিযোগ বিরোধীদের।

Balurghat Dandi: দণ্ডিকাণ্ডে আরও বিপাকে প্রদীপ্তা চক্রবর্তী, এবার পুলিশি নোটিস
নোটিস প্রদীপ্তা চক্রবর্তীকে।
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 10:11 PM

বালুরঘাট: দণ্ডিকাণ্ডে (Dandabat Parikrama) অভিযুক্ত প্রদীপ্তা চক্রবর্তীকে আইনি নোটিস পাঠাল পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য প্রদীপ্তা চক্রবর্তীকে দেখা করতে বলা হয়েছে বলে সূত্রের খবর। সাতদিনের মধ্যে দেখা করতে বলা হয়েছে তাঁতে। যদিও এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি জেলা পুলিশ সুপার রাহুল দে। তিনি জানিয়েছেন, বিচারধীন বিষয় হওয়ায় এ নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। সম্প্রতি দক্ষিণ দিনাজপুরে জনসংযোগ কর্মসূচিতে গিয়ে দণ্ডিকাণ্ডের তিন আদিবাসী মহিলার সঙ্গে দেখা করেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের সঙ্গে কথা বলেন তিনি। এর কয়েক ঘণ্টার মধ্যে প্রদীপ্তা চক্রবর্তীকে বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়। অন্যদিকে আগেই দক্ষিণ দিনাজপুর সাংগঠনিক জেলার মহিলা সভানেত্রী পদ খোয়ান প্রদীপ্তা। তবে পদ গেলেও বিরোধীরা বারবার প্রদীপ্তার আইনি শাস্তির দাবি তোলেন।

প্রসঙ্গত, দণ্ডিকাণ্ডের প্রায় এক মাস পর পুলিশি প্রক্রিয়ায় যুক্ত হতে চলেছেন অভিযুক্ত প্রদীপ্তা চক্রবর্তী। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছেন তদন্তকারী অফিসার। পুলিস সূত্রে খবর, তিন আদিবাসী মহিলার গোপন জবানবন্দি নেওয়া হয়। এরপর দণ্ডিকাণ্ডে দু’জনকে গ্রেফতারও করা হয়। পরবর্তীতে ভিডিয়ো ফুটেজ সংগ্রহ করে চলে তদন্ত। সেই ভিডিয়ো ফুটেজের ভিত্তিতে এবার প্রদীপ্তাকে আইনি নোটিস পাঠাল পুলিশ।

তিন আদিবাসী মহিলাকে প্রায় ১ কিলোমিটার পথ দণ্ডি কেটে এসে যেভাবে তৃণমূলে যোগ দিতে হয়, সেই ঘটনায় প্রদীপ্তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই অভিযোগ বিরোধীদের। দলও যে বিষয়টি ভালভাবে নেয়নি, তা প্রথম থেকেই বোঝা যাচ্ছিল। এবার আরও কিছুটা বিপাকে পড়লেন তিনি। দলীয় পদ খোয়ানোর পর এবার আইনি নোটিস প্রদীপ্তাকে।

তবে জেলা বিজেপির বক্তব্য, শুধুমাত্র আইনি নোটিস পাঠালেই হবে না। অবিলম্বে গ্রেফতার করতে হবে অভিযুক্তকে। পাশাপাশি তার বিরুদ্ধে এসসি এসটি আইন কার্যকর করে তদন্তের কথাও বলে। অন্যদিকে তৃণমূলের জেলা সভাপতি মৃণাল সরকার বলেন, এটাই তৃণমূল। ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই প্রদীপ্তা চক্রবর্তীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এরপর তাঁকে পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এদিন পুলিশ আইনি নোটিস পাঠিয়েছে।