Mamata Banerjee Visit North Bengal: জিটিএ নির্বাচন থেকে হামরোর সঙ্গে বৈঠক, আজ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা

Mamata Banerjee: মোটমাট উত্তরবঙ্গে এখন তাঁর দলের লক্ষ, নিজেদের আভ্যন্তরীণ বিরোধীতা দূরে সরিয়ে পাহাড়ের বন্ধুভাবাপন্ন দলগুলিকে একসঙ্গে করা।

Mamata Banerjee Visit North Bengal: জিটিএ নির্বাচন থেকে হামরোর সঙ্গে বৈঠক, আজ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা
পাহাড়ে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 10:41 AM

শিলিগুড়ি: আবারও উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ছয়দিনের তাঁর এই সফরে রয়েছে একাধিক কর্মসূচি। রবিবার শিলিগুড়ির গ্রামীণ এলাকায় উত্তরা ময়দানে একটি সরকারি সভা করবেন তিনি। এরপর আগামী ২৯ মার্চ দার্জিলিং চৌরাস্তায় একটি সরকারি সভা রয়েছে তাঁর। সূত্রের খবর, আজ শিলিগুড়িতে সভা সেরেই পাহাড়ে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। মে মাসে শিলিগুড়ি মহকুমা পরিষদে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন হবে। তার আগে এদিন মুখ্যমন্ত্রীর সভা হবে ওই এলাকায়।

অন্যদিকে, পাহাড়ে লোকসভা ভোটই মূল লক্ষ মমতার। তবে তার আগে বিমল গুরুঙের মোর্চা এবং অনিত থাপার দলের সঙ্গে সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিনয় তামাঙের মধ্যে দুরত্ব কমিয়ে আনাই এখন ঘাসফুল শিবিরের মূল লক্ষ মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি দার্জিলিং পুরসভায় সদ্য জয়ী হামরো পার্টির নেতাদের সঙ্গেও সুসম্পর্ক স্থাপন করতে চাইছেন মমতা।

মোটমাট উত্তরবঙ্গে এখন তাঁর দলের লক্ষ, নিজেদের আভ্যন্তরীণ বিরোধীতা দূরে সরিয়ে পাহাড়ের বন্ধুভাবাপন্ন দলগুলিকে একসঙ্গে করা। তবে পাহাড়ে আর জিটিএ চাইছেন না বেশ কিছু রাজনৈতিক দল। ফলে আদৌ জিটিএ নির্বাচন হবে কিনা তা নিয়ে এবারের সফরে পাহাড়ের নেতাদের সঙ্গে আলোচনা হতে পারে বলেও খবর মিলেছে। এখানেই শেষ নয়, দীর্ঘদিন ধরে পঞ্চায়েত নির্বাচন হয় না পাহাড়ে। ফলে সেই পঞ্চায়েত নির্বাচনটাও করাতে চান মমতা। এর আগে কার্শিয়াঙের প্রশাসনিক সভা থেকে সে বিষয়ে ঘোষণাও করেছিলেন মুখ্যমন্ত্রী।

এদিকে, মুখ্যমন্ত্রীর এই সফরকে সামনে রেখে সেজে উঠেছে পাহাড়। বিভিন্ন জায়গায় তাঁকে স্বাগত জানিয়ে লাগানো হয়েছে ফ্লেক্স, পতাকা। গত সোমবার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম পরিদর্শনে আসেন শিলিগুড়ির পুলিশ কমিশনার-সহ পদস্থ কর্তারা। স্টেডিয়ামের কোথায় মঞ্চ করা হবে, দর্শকদের বসার জায়গা কোথায় হবে, তা সেইদিনই খতিয়ে দেখেন পুলিশের পদস্থ কর্তারা। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি শিলিগুড়ি পুরভোটের ফলপ্রকাশের দিন বিকেলেই এসেছিলেন মুখ্যমন্ত্রী। এরপর ফের তাঁর উত্তরবঙ্গ সফর, স্বাভাবিক ভাবেই বাড়ছে জল্পনা।

আরও পড়ুন: Tarkeshwar: তারকেশ্বর যাওয়ার পথে গঙ্গা থেকে জল তুলতে গিয়ে তলিয়ে শেষ তরতাজা প্রাণ