BJP বিধায়কের বিরুদ্ধে কমিশনে BJP প্রার্থী! ভোটের ৪৮ ঘণ্টা আগে পাহাড়ে হচ্ছেটা কী

Raju Bista: এবারের ভোটে পাহাড়ে রাজু বিস্তার সামনে কাঁটার মতো হয়ে উঠেছেন কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। রাজুকে বিজেপি প্রার্থী ঘোষণা করতেই ফুঁসে উঠেছিলেন তিনি। 'বিদ্রোহ' ঘোষণা করেছেন রাজু বিস্তার বিরুদ্ধে। এবারের নির্বাচনে রাজু বিস্তার বিরুদ্ধে ভোটেও লড়ছেন তিনি। দলীয় প্রার্থী না-পসন্দ হওয়ায় নিজেই নির্দল প্রার্থী হিসেবে দার্জিলিঙে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন বিষ্ণুপ্রসাদ।

BJP বিধায়কের বিরুদ্ধে কমিশনে BJP প্রার্থী! ভোটের ৪৮ ঘণ্টা আগে পাহাড়ে হচ্ছেটা কী
রাজু বিস্তা ও বিষ্ণুপ্রসাদ শর্মাImage Credit source: Pixabay and Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 11:00 PM

দার্জিলিং: বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে এবার নির্বাচন কমিশনে অভিযোগ জানালেন দার্জিলিঙের বিজেপি প্রার্থী রাজু বিস্তা। বুধবার দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের দফতরে চিঠি পাঠিয়ে নালিশ জানিয়েছেন বিস্তা। পাহাড়ের বিদায়ী সাংসদ তথা পদ্ম প্রার্থীর অভিযোগ, বিষ্ণুপ্রসাদ শর্মা আজ এক সাংবাদিক বৈঠক করে দাবি করেছেন রাজু বিস্তা জল জীবন মিশনের প্ল্য়ানিং ও মনিটরিং কমিটির সদস্য। পাশাপাশি একটি সংস্থার নাম রাজুর সঙ্গে জড়িয়ে, ভিত্তিহীন অভিযোগ তোলা হচ্ছে বলে দাবি বিজেপির বিদায়ী সাংসদের।

ঠিক কী নিয়ে অভিযোগ রাজু বিস্তার? নির্বাচন কমিশনে পাঠানো চিঠিতে বিজেপি প্রার্থী লিখেছেন, বিষ্ণুপ্রসাদ দাবি করছেন রাজু ওই কমিটির সদস্য হওয়ার পর মিরিকের একটি সংস্থা হর ঘর জল প্রকল্পের বহু বরাত পেয়েছে। বিষ্ণুর সন্দেহ ওই সংস্থাকে আসলে একটি শেল কোম্পানি। যে মূল সংস্থার অধীনে সেই সম্ভব্য শেল কোম্পানি রয়েছে, সেই মূল সংস্থার অন্যতম ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন রাজু বিস্তা। বিজেপি প্রার্থীর অভিযোগ, আজ সাংবাদিক বৈঠকে এই দাবি করেছেন বিষ্ণুপ্রসাদ।

কিন্তু রাজু বিস্তার দাবি, তিনি দার্জিলিং-কালিম্পং জেলায় কোনওকালেই জল জীবন মিশনের প্ল্য়ানিং ও মনিটরিং কমিটির সঙ্গে যুক্ত ছিলেন না। যে সংস্থাটিকে একটি শেল কোম্পানি বলে সন্দেহ করছেন বিষ্ণুপ্রসাদ, তার সঙ্গেও নিজের কোনও যোগ নেই বলে দাবি বিজেপি প্রার্থীর। ওই দুই সংস্থার মধ্যেও কোনও যোগ নেই বলে কমিশনকে জানিয়েছেন রাজু বিস্তা। বিদায়ী সাংসদের অভিযোগ, বিষ্ণুপ্রসাদ ভোটারদের তাঁর বিরুদ্ধে প্রভাবিত করতেই এইসব ভিত্তিহীন অভিযোগ তুলছেন। বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি তুলেছেন তিনি।

উল্লেখ্য, এবারের ভোটে পাহাড়ে রাজু বিস্তার সামনে কাঁটার মতো হয়ে উঠেছেন কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। রাজুকে বিজেপি প্রার্থী ঘোষণা করতেই ফুঁসে উঠেছিলেন তিনি। ‘বিদ্রোহ’ ঘোষণা করেছেন রাজু বিস্তার বিরুদ্ধে। এবারের নির্বাচনে রাজু বিস্তার বিরুদ্ধে ভোটেও লড়ছেন তিনি। দলীয় প্রার্থী না-পসন্দ হওয়ায় নিজেই নির্দল প্রার্থী হিসেবে দার্জিলিঙে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন বিষ্ণুপ্রসাদ। এখনও পর্যন্ত অবশ্য তিনি তিনি বিজেপিতেই রয়েছেন। দল এখনও তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করেনি। এখন দেখার নির্বাচন কমিশনে রাজুর নালিশের পর ঘটনা পরম্পরা কোন দিকে মোড় নেয়। তবে ভোটে দু’দিন আগে রাজু-বিষ্ণুর ঠোকাঠুকি ঘিরে শোরগোল পড়ে গিয়েছে পাহাড়ের রাজনীতিতে।