Gautam Deb took booster dose: শিলিগুড়িতে বুস্টার ডোজ় নিলেন গৌতম দেব

Siliguri: শিলিগুড়িতে ৬৬০ জনকে বুস্টার ডোজ় দেবে জেলা স্বাস্থ্য দফতর।

Gautam Deb took booster dose: শিলিগুড়িতে বুস্টার ডোজ় নিলেন গৌতম দেব
বুস্টার ডোজ় নিলেন গৌতম দেব (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 1:32 PM

শিলিগুড়ি: নতুন বছরের শুরুতে ছোটদের করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। পাশাপাশি শুরু হচ্ছে টিকাকরণের আরও এক নতুন পর্যায়। সোমবার থেকে দেশজুড়ে শুরু হয়েছে বুস্টার ডোজ়। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার প্রক্রিয়া। বাদ পড়েনি এই রাজ্যও। আজকে বুস্টার ডোজ় নিলেন গৌতম দেব (Gautam Deb)।

জানা গিয়েছে, আজ অর্থাৎ সোমবার শিলিগুড়িতে ৬৬০ জনকে বুস্টার ডোজ় দেবে জেলা স্বাস্থ্য দফতর। গোটা দেশেই আজ থেকে এই বুস্টার ডোজ় চালু হচ্ছে। শিলিগুড়িতে দু’টি স্বাস্থ্যকেন্দ্রে এই টিকাকরণ চলবে।এছাড়া প্রতি ব্লকে একটি করে স্বাস্থ্য কেন্দ্র ও শিলিগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালে এই টিকাকরণ শুরু হচ্ছে ।

বুস্টার ডোজ় নেওয়ার পর গৌতম দেব বলেন, “করোনাকে ভয় নয়। সতর্ক থাকতে হবে। আমি ভয় পাইনি। তবে মাস্ক, স্যানিটাইজ়ার ও সামাজিক দূরত্ব এই তিনটে জিনিস আমাদের খেয়াল রাখতে হবে। আমি ১ মার্চ ও ৩০ শে মার্চ করোনার দুটি ডোজ়ের টিকা নিয়েছিলাম। তখন টিকার ব্যাবধান ২৮ দিন করে ছিল। তার ঠিক আগে আমি হাসপাতালে ভর্তি ছিলাম। তবে আজ প্রথম এই বুস্টার ডোজ় শুরু হয়েছে। প্রথম দিনই আমি এই ডোজ় নিলাম।” পাশাপাশি বুস্টার ডোজ় নেওয়া আরও এক ব্যক্তি বলেন, “এই ডোজ় নেওয়ার পর নিজেকেও সুরক্ষিত করলাম পাশাপাশি পারিপার্শ্বিক মানুষজনকেও সুরক্ষিত করলাম। সামনে আবার ভোট। আমরা কাজ করব। সেক্ষেত্রে বুস্টার ডোজ় নিয়ে অনেকটাই সুবিধা হল।”

মূলত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, যাঁরা করোনার প্রথম সারির যোদ্ধা হিসেবে চিহ্নিত, তাঁদের এই প্রিকশন ডোজ় দেওয়া হবে। এ ছাড়া ৬০ বছরের বেশি বয়স হলে ও কো-মর্বিডিটি অর্থাৎ ডায়াবেটিস বা উচ্চ রক্তচাপের মতো কোনও অসুস্থতা থাকলে তাঁদের এই প্রিকশন ডোজ় দেওয়া হবে। এখনও পর্যন্ত সব প্রাপ্তবয়স্কদের কবে প্রিকশন ডোজ় দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নেওয়া হয়নি। আজ প্রায় ৪০০ প্রথম সারির যোদ্ধা ও ২৬০ জন ষাট বছরের উর্ধ ব্যক্তিদের এই বুস্টার ডোজ় দেওয়া হবে৷

আরও পড়ুন: Asansol Municipal Election: তৃণমূল নেতাকে সঙ্গে নিয়ে স্বয়ং পুলিশের শাসানি! সিপিআই(এম) প্রার্থীর হয়ে প্রচার ‘না’ করার হুমকি