Mamata Banerjee: আচমকাই বিশেষ কারণে পাহাড় সফর স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: রবিবার রাত পর্যন্তও ঠিক ছিল, মুখ্যমন্ত্রী দার্জিলিঙ যাচ্ছেন। হঠাৎ কী এমন পরিস্থিতি তৈরি হল, যে তিনি এই গুরুত্বপূর্ণ সফর স্থগিত রাখলেন, তা নবান্নের তরফ থেকে স্পষ্ট করে বলা হয়নি।

Mamata Banerjee: আচমকাই বিশেষ কারণে পাহাড় সফর স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 12:35 PM

কলকাতা: মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর স্থগিত। চার দিনের পাহাড় সফরের কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার দুপুরের বিমানে তাঁর দার্জিলিং যাওয়ার কথা ছিল। কার্শিয়াং যাওয়ারও কথা ছিল। সূত্রের খবর, চা শিল্পে বিনিয়োগ আনার জন্য শিল্পপতিদের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। পাশাপাশি, বৈঠক ছিল জিটিএ প্রধান অনীত থাপার সঙ্গেও। মুখ্যমন্ত্রীর সঙ্গে এই বৈঠকে উপস্থিত থাকতেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে, দার্জিলিং সফর স্থগিত হওয়ার কোনও কারণ, নবান্নের তরফ থেকে জানানো হয়নি। প্রসঙ্গত, আগের বার পাহাড় সফরে গিয়ে এলাকার উন্নয়নের জন্য শিল্পে বিনিয়োগ আনার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। পাহাড়ের বিভিন্ন সুযোগ সুবিধার কথাও তুলে ধরেন। মুখ্যমন্ত্রীর প্রস্তাবে অনেক শিল্পপতি আগ্রহী বলেও প্রশাসন সূত্রে খবর। সেই কারণেই এই বৈঠক ছিল বলে মনে করা হচ্ছে।

বুধবার ভানু ভবনে প্রথম সারির শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। মুখ্যসচিবের পাশাপাশি শিল্প দফতরের সচিবদেরও থাকার কথা ছিল। রবিবার রাত পর্যন্তও ঠিক ছিল, মুখ্যমন্ত্রী দার্জিলিং যাচ্ছেন। হঠাৎ কী এমন পরিস্থিতি তৈরি হল, যে তিনি এই গুরুত্বপূর্ণ সফর স্থগিত রাখলেন, তা নবান্নের তরফ থেকে স্পষ্ট করে বলা হয়নি। উল্লেখ্য, গোর্খাল্যান্ডের দাবি পাহাড়ের দীর্ঘদিনের সমস্যা। সামনে পঞ্চায়েত নির্বাচন। আর চব্বিশের লোকসভা। পাহাড়ের মাটি শক্ত করতে, সাংগঠনিক ভিত মজবুত করতে তৎপর শাসকদল। সে ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর পাহাড় সফর বরাবরই তাৎপর্যপূর্ণ।