রেলপথে ধস! চোখের সামনে মাটির নীচে চাপা পড়ে একের পর এক শরীর…

সেবক-সিকিম রেলপথ সম্প্রসারণ- একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রকল্প। এর মাধ্যমে বাংলার সঙ্গে সিকিমের সরাসরি রেলপথে যোগাযোগ করা সম্ভব হবে।

রেলপথে ধস! চোখের সামনে মাটির নীচে চাপা পড়ে একের পর এক শরীর...
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 9:36 AM

শিলিগুড়ি: সেবক সিকিম রেলপথ সম্প্রসারণ প্রকল্পের কাজে দুর্ঘটনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আহত হয়েছেন আরও চার জন। মিল্লির (Milli) কাছে বৃহস্পতিবার রাতে দুর্ঘটনা ঘটে।

সেবক-সিকিম রেলপথ সম্প্রসারণ- একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রকল্প। এর মাধ্যমে বাংলার সঙ্গে সিকিমের সরাসরি রেলপথে যোগাযোগ করা সম্ভব হবে। পরবর্তীকালে এই রেলপথ নাথুলা পর্যন্ত বিস্তৃত হবে। এই রেলপথে সিকিম থেকে পণ্য আদানপ্রদানের ক্ষেত্রেও যথেষ্ট সুবিধা হবে। ২০২৩ সালে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। জোর কদমেই চলছিল কাজ। পাহাড় থেকে গুহার মধ্যে দিয়ে রেলপথ সম্প্রসারিত করা হচ্ছিল।

আরও পড়ুন: শুনানি আজই, তবে প্রশ্ন উঠছে তৃতীয় বার মুখ্যমন্ত্রী পদে বসার ৪১ দিন পর নন্দীগ্রামের রায় নিয়ে কেন আদালতের দ্বারস্থ মমতা?

গত কয়েকদিনে শিলিগুড়িতে টানা বৃষ্টি চলছে। আর তাতেই বিপর্যয়। রংপা ও মিল্লির মাঝে ১০ নম্বর টানেলে বৃহস্পতিবার রাতে কাজ করছিলেন শ্রমিকরা। আচমকাই মাটি ধসে যায়। চাপা পড়ে যান বেশ কয়েক জন। অনান্য শ্রমিকরা দ্রুত মাটি সরিয়ে উদ্ধার শুরু করেন। পাঁচ জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু যতক্ষণে আরও ২ জনকে উদ্ধার করা সম্ভব হয়, ততক্ষণে মৃত্যু হয় তাঁদের। আহতদের চিকিৎসার জন্য শিলিগুড়িতে নিয়ে আসা হয়েছে। এখন কাজ বন্ধ রয়েছে।