প্রবল বৃষ্টিতে ত্রিপল খাঁটানো শিবিরেই আশ্রয় নিয়েছিলেন ওঁরা, মাটি ধসে তলিয়ে গেলেন খাদে….

Kalingpong Landslide: ধসের কারণে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কালিম্পঙে মামখোলায়। চার জনের খোঁজ মিলছে না, মৃত্যু হয়েছে এক জনের।

প্রবল বৃষ্টিতে ত্রিপল খাঁটানো শিবিরেই আশ্রয় নিয়েছিলেন ওঁরা, মাটি ধসে তলিয়ে গেলেন খাদে....
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 11:55 AM

শিলিগুড়ি: টানা বৃষ্টিতে ধস নামল সেবক রংপো রেলপথে (Kalingpong Landslide)। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক শ্রমিকের। নিখোঁজ আরও দু’জন। পরিস্থিতি এতটাই বিপজ্জনক যে দীর্ঘ চেষ্টাতেও খুুঁজে পাওয়া যাচ্ছে না তাঁদের। নিখোঁজ দুই শ্রমিকের খোঁজে আনা স্নিফার ডগ। মৃতের নাম ধন সিং ভাণ্ডারি (৩৫)।

ধসের কারণে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কালিম্পঙে মামখোলায়। চার জনের খোঁজ মিলছে না, মৃত্যু হয়েছে এক জনের। প্রত্যেকেই রেলের ঠিকা কর্মী। সেবক রংপো রেল প্রজেক্ট আইটিডিসিএল-এর প্রজেক্টের কাজ চলছে। প্রবল বৃষ্টিতে কাজ বন্ধ। আশ্রয় নিতে ত্রিপল খাঁটানো ক্যাম্পেই ঠাঁই নিয়েছিলেন ৮ শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, টানা বৃষ্টিতে আচমকাই মাটি ধসে যায়। গোটা শিবিরটাই ধসে মাটির নীচে চাপা পড়ে যায়।

অনান্য শ্রমিকরাই প্রাথমিকভাবে উদ্ধার কাজ শুরু করেন। কয়েকজনকে উদ্ধার করা সম্ভব হয়। এক জনকে উদ্ধার করা গেলেও, কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় তাঁর। আহত তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় সিকিম ও কালিম্পঙের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখনও খোঁজ মিলছে না চার জনের।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। রেলের প্রশাসনিক আধিকারিকরাও ঘটনাস্থলে পৌঁছেছেন। নিখোঁজ ব্যক্তিদের তল্লাশিতে শিলিগুড়ি থেকে নিয়ে যাওয়া হচ্ছে স্নিফার ডগ।

টানা বৃষ্টিতে বিধ্বস্ত উত্তরবঙ্গ। পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার একাধিক জায়গায় ধস নেমেছে। কালিম্পঙ, সিঙ্গামারিতে ধ্বসে গিয়েছে রাস্তা। ১০ নম্বর জাতীয় সড়কের একটা বড় অংশ অবরুদ্ধ হয়ে পড়েছে।

পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার রংপো, মিল্লির পরস্থিতি ভয়াবহ বলে জানা গিয়েছে। ধসের কবলে দার্জিলিং থেকে কালিম্পঙ আসার রাস্তাও। উত্তরে গাড়ি এমনিতেই কম চলছিল। ধসের ফলে একেবারের সমতলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ১০ নম্বর জাতীয় সড়কের উপর ২৯ মাইল এলাকাও গিয়েছে ধসের কবলে। আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়ায়! কোন জেলাগুলির জন্য সতর্কতা?